উইন্ডিজের নেই ৩ উইকেট, বাংলাদেশের স্বস্তি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৪ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০২১
উইন্ডিজের নেই ৩ উইকেট, বাংলাদেশের স্বস্তি

টপ অর্ডার থেকে মিডল অর্ডার, ব্যাট হাতে তামিম-মমিনুল-মুশফিকদের ব্যর্থতা। সপ্তম উইকেটে মেহেদী হাসান মিরাজ ও লিটন দাসের জুটিতে ফলো-অন এড়িয়েও ৩শ’র নীচে গুটিয়ে যাওয়া। তবে দিন শেষে স্বস্তির নিঃশ্বাস, বাংলাদেশের বোলাররা দ্বিতীয় ইনিংসে তুলে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ৩টি উইকেট।

ঢাকা টেস্টের তৃতীয় দিন (১৩ ফেব্রুয়ারি, শনিবার) শেষে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৪১ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। ফলে প্রথম ইনিংস থেকে ১১৩ রানের লিড পাওয়া ক্যারিবীয়রা ৭ উইকেট হাতে নিয়ে ১৫৪ রানে এগিয়ে রয়েছে।

দ্বিতীয় ইনিংসে বল হাতে বাংলাদেশের তাইজুল ইসলাম, নাঈম হাসান এবং মেহেদী হাসান মিরাজ একটি করে উইকেট শিকার করেছেন।

ব্যাট হাতে দ্বিতীয় ইনিংসে ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ৬, জন ক্যাম্পবেল ১৮ এবং শায়নে মোসলে ৭ রানে আউট হয়েছেন। এছাড়া এনক্রুমাহ বোনার ৮ এবং জমেল ওয়ারিকান ২ রানে অপরাজিত রয়েছেন।

এর আগে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ১০৫ রান করা বাংলাদেশ তৃতীয় দিন ব্যাট হাতে মাঠে নামে। শনিবার মুশফিকুর রহিম ২৭ ও মোহাম্মদ মিঠুন ৬ রান নিয়ে দিন শুরু হয় বাংলাদেশের ইনিংস। তবে তারা বেশি দূর যেতে পারেননি।

হাফ-সেঞ্চরি করে ৫৪ রানে ফিরেন মুশফিক। তার আগে ১৫ রান করে সাজঘরে ফিরেন মিঠুন। তবে এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন লিটন-মিরাজ। লিটনের ৭১ ও মিরাজের ৫৭ রানের ইনিংসের ফলে ফলো-অন এড়ায় বাংলাদেশ।

মুশফিক-লিটন আউট হওয়ার পর ২৯৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। নাঈম হাসান শূন্য ও আবু জায়েদ ১ রান করে আউট হলে ব্যাট হাতে ১৩ রানে অপরাজিত থাকেন তাইজুল ইসলাম।

এর আগে দ্বিতীয় দিন ওপেনিংয়ে ব্যাট করতে তামিম ইকবাল ৪৪, সৌম্য সরকার শূন্য, নাজমুল হাসান শান্ত ৪ এবং অধিনায়ক মমিনুল হক ২১ রানে আউট হয়েছিলেন।

ওয়েস্ট ইন্ডিজের কর্নওয়াল ৭৪ রানে ৫টি উইকেট শিকার করেছেন। এছাড়া শ্যানন গাব্রিয়েল ৩টি ও আলজারি জোসেফ ২টি উইকেট শিকার করেছেন।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ

প্রথম ইনিংস : ৪০৯ (সিলভা ৯২, বোনার ৯০, জায়েদ ৪/৯৮)
দ্বিতীয় ইনিংস : ৪১/৩ (২১ ওভার)

বাংলাদেশ
প্রথম ইনিংস : ২৯৬ (তামিম ৪৪, মমিনুল ২১, মুশফিকুর ৫৪, লিটন ৭১, মিরাজ ৫৭)

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবের পর নাম লেখালেন তাইজুল

সাকিবের পর নাম লেখালেন তাইজুল

আইপিএল নিলামে চার বাংলাদেশি, সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব

আইপিএল নিলামে চার বাংলাদেশি, সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব

প্রোটিয়াদের বিপক্ষে পাকিস্তানের রোমাঞ্চকর জয়

প্রোটিয়াদের বিপক্ষে পাকিস্তানের রোমাঞ্চকর জয়

টেস্ট নেতৃত্বে মমিনুলই উপযুক্ত : তামিম

টেস্ট নেতৃত্বে মমিনুলই উপযুক্ত : তামিম