ফলো-অন এড়িয়ে লিটন-মিরাজে লড়ছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৪ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০২১
ফলো-অন এড়িয়ে লিটন-মিরাজে লড়ছে বাংলাদেশ

টেস্ট ক্যারিয়ারের ২২তম হাফ-সেঞ্চুরির পর মুশফিকুর রহিমের ‘আত্মহত্যা’ এবং মোহাম্মদ মিঠুনের উইকেট উপহার দেওয়ার পর সপ্তম উইকেট ‍জুটিতে লড়ছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজে প্রথম ইনিংসে করা ৪০৯ রানের বিপরীতে ইতিমধ্যে ফলো-অন এড়িয়ে ব্যাট হাতে লড়াই করছেন লিটন কুমার দাস এবং মেহেদী হাসান মিরাজ।

ঢাকা টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফলো-অন এড়াতে তৃতীয় দিন শনিবার সকালে ব্যাট হাতে মাঠে নামেন দ্বিতীয় দিন শেষে ২৭ রানে মুশফিক এবং৬ রান অপরাজিত থাকা মোহাম্মদ মিঠুন। তবে ফলো-অন এড়ানো থেকে ৫০ রান দূরে থাকা অবস্থায় দু’জনেরই ফিরেন সাজঘরে।

২৭ রান নিয়ে দিন শুরু করা মুশফিক ফিফটি স্পর্শ করেন ৮৯ বলে। ব্যাট হাতে কখনো অস্বস্তিতে পড়তে না হলেও হঠাৎই করে বসেন বড় ভুল। কর্নওয়ালের বলে রিভার্স সুইপ করতে কাভারে তুলে দেন সহজ ক্যাচ। নিজের এমন ‘আত্মহত্যা’ মূলক ব্যাটিংয়ে হতাশ করেন মুশফিক।

যেখানে মুশফিকের ব্যাটে ভালো কিছু স্বপ্ন দেখছিল বাংলাদেশ, সেখানে এমন বাজে কর্মে আবারও বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ১০৫ বলে ৫৪ রানের ইনিংসে খেলে সাজঘরে ফিরেন মুশফিক। অবশ্য মুশফিকের আগেই ওয়েস্ট ইন্ডিজকে উইকেট উপহার দিয়ে ‘বিশ্রামে’ যান মোহাম্মদ মিঠুন। উইকেট বাঁচিয়ে খেলতে গিয়ে ৮৬ বলে ১৫ রান করেন মিঠুন।

মুশফিক-মিটুনকে হারিয়ে উইকেটে আসেন লিটন দাস এবং মেহেদী হাসান মিরাজ। ৬ উইকেটে ১৮১ রান করে তৃতীয় দিনের মধ্যাহ্ন-বিরতিতে যায় বাংলাদেশ। ফলো-অন এড়াতে তখনো ২৯ রান বাকি ছিল।

বিরতিতে থেকে ফিরে লিটন-মিরাজ জুটিতে ফলো-অন এড়ায় বাংলাদেশ। প্রথম ইনিংসে ৪০৯ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ।

দুপুরের পানি পানের বিরতি পর্যন্ত ৬ উইকেটে ২৩৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। যেখানে ইতিমধ্যে ব্যাট হাতে টেস্ট ক্যারিয়ারের ৭ম হাফ-সেঞ্চুরি তুলে নিয়েছেন লিটন দাস। অন্যপ্রান্তে ৩৭ রানে অপরাজিত রয়েছেন মেহেদী মিরাজ।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টিকতে পারলেন না তামিম, সিংহাসন পুনরুদ্ধার মুশফিকের

টিকতে পারলেন না তামিম, সিংহাসন পুনরুদ্ধার মুশফিকের

টেস্ট নেতৃত্বে মমিনুলই উপযুক্ত : তামিম

টেস্ট নেতৃত্বে মমিনুলই উপযুক্ত : তামিম

সাকিবের পর নাম লেখালেন তাইজুল

সাকিবের পর নাম লেখালেন তাইজুল

আইপিএল নিলামে চার বাংলাদেশি, সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব

আইপিএল নিলামে চার বাংলাদেশি, সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব