প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলে জানান দিল বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১১ পিএম, ০৫ জুলাই ২০২১
প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলে জানান দিল বাংলাদেশ

জিম্বাবুয়ের মাটিতে দীর্ঘ আট বছর পর সফরে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। নতুন কন্ডিশনে কেমন করে বাংলাদেশ, সেটিই দেখার ছিল দুইদিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে। বাংলাদেশ দল সেই পরীক্ষায় ভালোভাবেই সফল হয়েছে। ব্যাটে-বল উজ্জ্বল ছিল বাংলাদেশ ক্রিকেটারদের পারফর্ম্যান্স।

শনিবার (২ জুলাই) হারারের তাকাশিংহা স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত এই প্রস্তুতি ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দল। প্রথম ইনিংসে একমাত্র সাদমান ইসলাম ব্যতীত বাংলাদেশ দলের বাকি ব্যাটাররা নিজেদের প্রস্তুতিটা বেশ ভালোভাবেই সেরেছেন। ব্যাট হাতে রান পেয়েছেন দলের প্রায় সবাই।

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাট হাতে আলো ছড়াতে ব্যর্থ হওয়া সাকিব আল হাসানও ছিলেন উজ্জ্বল। ব্যাট হাতে টি-টোয়েন্টি মেজাজে ৫৬ বলে করেন ৭৪ রান করে স্বেচ্ছায় অবসরে যান। শুধু সাকিব নয়, স্বেচ্ছায় অবসরে যান সাইফ হাসান, নাজমুল হাসান শান্ত, লিটন দাসও।

প্রথম ইনিংসে সাকিবের ৭৪ রান ছাড়াও ব্যাট হাতে রান পেয়েছেন দলের বাকি ক্রিকেটাররাও। সাইফ হাসানের ৬৫, নাজমুল হাসান শান্তর ৫২, মাহমুদউল্লাহর ৪০ রানের উপর ভর করে বাংলাদেশ দল ২ উইকেটে ৩১৩ রান করে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে।

জিম্বাবুয়ে তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামলে বাংলাদেশি বোলারদের বোলিং তোপে মাত্র ২০২ রানেই অল আউট হয়ে যায়। জিম্বাবুয়ের কন্ডিশনেও দারুণ বোলিং করে বাংলাদেশের স্পিনাররা। নতুন কোচ হেরাথের অধীনে এই ম্যাচে স্পিনাররা ছিল বেশ কার্যকরী। বাংলাদেশের বোলারদের মধ্যে তিনটি করে উইকেট লাভ করেন সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ।

স্পিনারদের মতো উজ্জ্বল না হলেও বল হাতে উইকেট পেয়েছেন পেসাররাও। শরিফুল ইসলাম ২ উইকেট, তাসকিন আহমেদ ও এবাদত হোসেন শিকার করেন ১ টি করে উইকেট।

প্রথম ইনিংসে ব্যাট হাতে না নামলেও দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ইনিংস শুরু করেন তামিম ইকবাল। ৩০ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন তিনি। দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ২২ রান তুললেও ড্র'তেই শেষ হয় বাংলাদেশ দলের এক মাত্র প্রস্তুতি ম্যাচ।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

যা হয়েছে তার জন্য ক্ষমা চাই : দিনেশ কার্তিক

যা হয়েছে তার জন্য ক্ষমা চাই : দিনেশ কার্তিক

আজকের খেলার খবর (৫ জুলাই, ২০২১)

আজকের খেলার খবর (৫ জুলাই, ২০২১)

প্রস্তুতি ম্যাচের পারফর্ম্যান্সে জিম্বাবুয়ে বিপক্ষে আশাবাদী মিরাজ

প্রস্তুতি ম্যাচের পারফর্ম্যান্সে জিম্বাবুয়ে বিপক্ষে আশাবাদী মিরাজ

‌‘সৌরভ গাঙ্গুলি চাইলেই ভারত-পাকিস্তান ম্যাচ সম্ভব’

‌‘সৌরভ গাঙ্গুলি চাইলেই ভারত-পাকিস্তান ম্যাচ সম্ভব’