আইপিএলের জন্য আফগান ক্রিকেট সূচিতে পরিবর্তন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৯ এএম, ১৬ আগস্ট ২০২০
আইপিএলের জন্য আফগান ক্রিকেট সূচিতে পরিবর্তন

চলতি বছরের ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা ছিল আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট শাপাগিজা ক্রিকেট লিগের সপ্তম আসর। তবে আইপিএলের কারণে সূচিতে পরিবর্তন এনেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

১৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত হওয়ার কথা ছিল টুর্নামেন্টটির। তবে এখন আর তা হচ্ছে না। কারণ ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে আইপিএলের ১৩তম আসর। আইপিএলের সাথে সূচি সংঘর্ষের কারণে শঙ্কা তৈরি হয়েছে রশিদ খান, মোহাম্মদ নবীদের পাওয়া নিয়ে। তাদের পেতেই সূচিতে পরিবর্তন এনেছে এসিবি।

শুক্রবার (১৪ আগস্ট) সূচি পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী নাজিম জার আবদুলরাহিমজাই।

তিনি বলেন, ‘হ্যাঁ, আমরা শাপাগিজা টি-টোয়েন্টি ক্রিকেট লিগের সূচিতে পরিবর্তন এনেছি, যা শুরু হবে ৬ সেপ্টেম্বর থেকে। ওই সময়টাতে আমরা রশিদ, নবী ও মুজিবদের পাওয়ার আশা করছি।’

পরিবর্তিত সূচি অনুযায়ী ৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে টানা দুই সপ্তাহ চলবে টুর্নামেন্টটি। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ সেপ্টেম্বর। টুর্নামেন্টের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে কাবুল ক্রিকেট স্টেডিয়ামে। এবারও ছয় দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এই আসরটি। দলগুলো হচ্ছে অ্যামো শার্কস, বান্দে আমির ড্রাগন্স, বুস্ট ডিফেন্ডার্স, কাবুল ঈগলস, মিস আয়নাক নাইটস এবং স্পিন ঘার টাইগার্স।

সর্বশেষ আসরে শিরোপা জিতেছিল মিস আয়নাক নাইটস। টুর্নামেন্টের সবগুলো ম্যাচই লাইভ দেখানোর ব্যবস্থা করেছে এসিবি। সবগুলো ম্যাচই সম্প্রচার করবে স্পোর্ট আরটিএ। ইতোমধ্যে তাদের সাথে চুক্তিও সম্পন্ন করেছে বোর্ড।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ড সিরিজে অস্ট্রেলিয়া দলে নতুন ৩ মুখ

ইংল্যান্ড সিরিজে অস্ট্রেলিয়া দলে নতুন ৩ মুখ

ইংল্যান্ড যাচ্ছে অস্ট্রেলিয়া, সিরিজের সূচি প্রকাশ

ইংল্যান্ড যাচ্ছে অস্ট্রেলিয়া, সিরিজের সূচি প্রকাশ

ট্রিপল সেঞ্চুরিয়ান করুন নায়ারের করোনা জয়

ট্রিপল সেঞ্চুরিয়ান করুন নায়ারের করোনা জয়

যুব দলের কোচিং স্টাফে অপি-তালহা

যুব দলের কোচিং স্টাফে অপি-তালহা