বাটলার-মালানের দুর্দান্ত ব্যাটিংয়ে সিরিজ নিশ্চিত করলো ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৮ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২০
বাটলার-মালানের দুর্দান্ত ব্যাটিংয়ে সিরিজ নিশ্চিত করলো ইংল্যান্ড

ছবি : গেটি ইমেজ

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে জস বাটলার ও ডেভিড মালানের দুর্দান্ত ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটের জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। একই সাথে প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নিয়ে সিরিজ নিশ্চিত করলো ইংল্যান্ড।

রোববার (৬ সেপ্টেম্বর) টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে সফররত অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে ওপেনার জস বাটলার ও মালানের দুর্দান্ত ব্যাটিংয়ে ৭ বল বাকি রেখেই ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিক ইংল্যান্ড।

১৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার জস বাটলার ৫৪ বলে অপরাজিত ৭৭ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। তার ইনিংসে ৮টা চারের মারের সাথে দুটি ছয়ের মার রয়েছে।

বাটলার ছাড়া ইংল্যান্ডের জয়ে ব্যাট হাতে অবদান রাখেন মালান। তার ৩২ বলে ৪২ রানের ইনিংসে কোন ছয়ের মার না থাকলেও ৭টি চারের মার ছিল। মালান আউট হওয়ার পর অবশ্য বাটলারের সাথে কেউ লম্বা পার্টনারশীপ করতে পারেননি। শেষ দিকে ব্যাট হাতে সর্বোচ্চ ১৩ রান করে অরাজিত ছিলেন মঈন আলী।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ভালো শুরু করতে পারেনি অস্ট্রেলিয়া। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান ডেভিড ওয়ার্নার। দ্বিতীয় ওবারে দলীয় তিন রানে দ্বিতীয় উইকেট হারায় অসিরা। ৭ বল খেলে মাত্র ২ রানে আউট হন এলেক্স ক্যারি।

চতুর্থ ব্যাটসম্যান হিসেবে মাঠে স্মিথও রান আউটে কাটা পড়েন। ৭ বল মোবাকেলা করে ১০ রানে স্মিথ চলে যাওয়ায় ৫ ওবার শেষে দলীয় ৩০ রানে ৩ উইকেটে হারায় সফরকারীরা। তবে অধিনায়ক ও ওপেনার অ্যারন ফিঞ্চের ব্যাট টিকে থাকে অস্ট্রেলিয়া।

৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ফেলা অস্ট্রেলিয়াকে অ্যারন ফিঞ্চ সঙ্গে টেনে নেন মার্কাস স্টয়নিস। তারা দু‘জন উইকেটে থিতু হয়ে দারুণ কিছু শট খেলেন। তবে বেশি দূর যেতে পারেননি কেউ। ফিঞ্চ ৩৩ বলে ৪০ রান করেন এবং স্টয়নিস ২৬ বলে ৩৫ করে ফিরে গেলে লম্বা ইনিংসের আশা কমে যায়। যদিও শেষ দিকে অ্যাশটন অ্যাগারের ২০ বলে ২৩ এবং প্যাট কামিন্সের ৫ বলে ১৩ রানে ১৫৭ রানে গিয়ে দাঁড়ায় অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া : ১৫৭/৭ (ফিঞ্চ ৪০, স্মিথ ১০, স্টয়নিস ৩৫, ম্যাক্সওয়েল ২৬, অ্যাগার ২৩, কামিন্স ১৩*; আর্চার ৪-০-৩২-১, উড ৪-০-২৫-১, রশিদ ৪-০-২৫-১, জর্ডান ৪-০-৪০-২)।

ইংল্যান্ড : ১৫৮/৪ (বাটলার ৭৭*, মালান ৪২, মঈন ১৩*; স্টার্ক ৪-০-২৫-১, জ্যাম্পা ৩.৫-০-৪২-১, অ্যাগার ৪-০-২৭-২)।

ফল : ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী
সিরিজ : ৩ ম্যাচ সিরিজে ২-০ জয়ে এগিয়ে ইংল্যান্ড
ম্যান সেরা : জস বাটলার (ইংল্যান্ড)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জয়ের কাছে গিয়েও অস্ট্রেলিয়ার তেতো স্বাদ

জয়ের কাছে গিয়েও অস্ট্রেলিয়ার তেতো স্বাদ

রুটকে নিয়ে আমাদের পরিকল্পনা আছে : মরগান

রুটকে নিয়ে আমাদের পরিকল্পনা আছে : মরগান

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানের দারুণ জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানের দারুণ জয়

৪৪ বছর বয়সেও ক্রিকেট, নতুন চুক্তিতে স্টিভেন্স

৪৪ বছর বয়সেও ক্রিকেট, নতুন চুক্তিতে স্টিভেন্স