লড়াই করলেন মঈন, রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি পাকিস্তানের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৬ এএম, ২৯ সেপ্টেম্বর ২০২২
লড়াই করলেন মঈন, রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি পাকিস্তানের

শেষ পর্যন্ত লড়াই করেছেন ইংলিশ অধিনায়ক মঈন আলী। ম্যাচ প্রায় বের করেও এনেছিলেন, কিন্তু অভিষিক্ত পাকিস্তানী পেসার আমির জামালের দুর্দান্ত বোলিংয়ে প্রতি মুহুর্তে রোমাঞ্চ ছড়ানো ম্যাচে জিতলো পাকিস্তানই। সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম টি-টোয়েন্টিতে পাকিস্তানের জয় পাঁচ রানের ব্যবধানে। 

বুধবার (২৮ সেপ্টেম্বর) টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমেছিল পাকিস্তান। ইনিংসের তৃতীয় ওভারেই অধিনায়ক বাবর আজমকে হারায় স্বাগতিকরা। পাওয়ার প্লে শেষ হওয়ার আগে দলীয় ৪২ রানে ফিরে যান শান মাসুদও।

অন্যপাশে উইকেট গেলেও অপরপ্রান্তে রানের চাকা সচল রেখেছিলেন আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান। চার নম্বরে নামা ইফতিকারকে নিয়ে ৩০ রানের জুটি গড়েন তিনি।

দলীয় ৮১ রানে ইফতিকার আউট হওয়ার পরই ধ্বস নামে পাকিস্তানি ব্যাটিং লাইনআপে। কোনো ব্যাটারই এসে উইকেটে থিতু হতে পারেননি। আসিফ আলি, নেওয়াজ, শাদাব খান ফিরে যান দ্রুত।

দলীয় ১৩১ রানে আউট হওয়ার আগে ৪৬ বলে দুই চার ও তিন ছক্কায় ৬৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন রিজওয়ান। শেষ পর্যন্ত এক ওভার বাকি থাকতেই ১৪৫ রানে অলআউট হয় পাকিস্তান

মাঝারি মানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়ে ইংল্যান্ড। পাওয়ার প্লের মধ্যেই ফিরে যান তিন ইংলিশ ব্যাটার। অ্যালেক্স হেলস, ফিলিপ সল্ট ও বেন ডাকেটকে ফিরিয়ে দুর্দান্ত শুরু পায় স্বাগতিকরা।

এক প্রান্ত আগলে রেখে রানের চাকা সচল রাখার চেষ্টা চালিয়েছিলেন ডেভিড মালান। কিন্তু দলীয় ৫৪ রানে হ্যারি ব্রুক্স ও ৬২ রানে মালানও আউট হলে বিপদ বাড়ে ইংলিশদের। 

পরের ওভারেই মঈন অবিশ্বাস্যভাবে বেঁচে যান রান আউটের হাত থেকে। স্যাম কুরান ঝড় শুরু করলেও থেমে গেছেন মাত্র ১১ বলে ১৭ রানে

এরপর একাই লড়াই চালিয়েছেন ইংলিশ অধিনায়ক মঈন আলী। ৩৭ বলে ৫১ রান করলেও দলকে জয় এনে দিতে পারেননি।

শেষ ওভারে ইংলিশদের প্রয়োজন ছিল ১৫ রান। প্রথম দুই বলে ওয়াইডের মাধ্যমে এক রান আসলে আরও চাপে পড়ে ইংল্যান্ড। তবে তৃতীয় বলে ছক্কা হাঁকিয়ে দারুণ সম্ভাবনা জাগিয়েছিলেন মঈন। কিন্তু শেষ তিন বল দুর্দান্ত করে পাকিস্তানকে জয় এনে দেনে এই ম্যাচেই অভিষেক হওয়া আমির জামাল।

সাত ম্যাচের সিরিজে এই জয়ে পাকিস্তান এগিয়ে গেল ৩-২ ব্যবধানে। সিরিজের ষষ্ট ম্যাচ অনুষ্ঠিত হবে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

আফ্রিকাকে উড়িয়ে সিরিজে এগিয়ে গেল ভারত

আফ্রিকাকে উড়িয়ে সিরিজে এগিয়ে গেল ভারত

সাব্বিরের এক ছক্কা দেখেই ‘সামর্থ্য’ বুঝে গিয়েছেন সিডন্স

সাব্বিরের এক ছক্কা দেখেই ‘সামর্থ্য’ বুঝে গিয়েছেন সিডন্স

আবারও শীর্ষস্থান হারালেন সাকিব

আবারও শীর্ষস্থান হারালেন সাকিব

আইএলটি-২০ লিগে নাম লিখালেন মোহাম্মদ নবী

আইএলটি-২০ লিগে নাম লিখালেন মোহাম্মদ নবী