ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তানের কাছে হারলো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৫ পিএম, ০৩ অক্টোবর ২০২২
ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তানের কাছে হারলো বাংলাদেশের মেয়েরা

থাইল্যান্ডকে উড়িয়ে দিয়ে ঘরের মাঠে নারী এশিয়া কাপ শুরু করেছিল বাংলাদেশ। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে সেটি আর ধরে রাখতে পারেননি নিগার সুলতানা জ্যোতিরা। পাকিস্তান নারী ক্রিকেট দলের বিপক্ষে ব্যাটিং ব্যর্থতায় নিতে হলো হারের স্বাদ। বাংলাদেশকে ৯ উইকেটে হারিয়ে আসরে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে পকিস্তানের মেয়েরা।

সোমবার (৩ অক্টোবর) আসরের পঞ্চম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। বিপরীতে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। পাকিস্তানের বোলারদের তোপের মুখে পড়ে বাংলাদেশের টাইগ্রেস ব্যাটাররা ছিলেন যাওয়া-আসার মাঝে।

নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৭০ রানের সংগ্রহ গড়ে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৪৬ বল বাকি থাকতেই মাত্র এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁয়ে যায় পাকিস্তানের মেয়েরা। এর আগে নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে জয় পেয়েছিল তারা।

পাকিস্তানের বোলার ডায়ানা বেগ এবং সাদিয়া ইকবালের তোপে শুরুতেই চাপে পড়ে বাংলাদেশ। দ্বিতীয় ওভার শেষে দলীয় ২ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ। শামীমা সুলতানা এবং ফারজানা হক দুজনেই ফিরেন ১ রান করে। ইনিংসের পঞ্চম ওভারের প্রথম বলে ১ রান করে রুমানা আহমদে বিদায় নিলে দলীয় ৩ রানে তৃতীয় হারায় টাইগ্রেসরা।

শুরুর ধাক্কা কাটিয়ে উঠতে দেখেশুনে খেলেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। লতা মণ্ডলকে সঙ্গে নিয়ে ২৬ রানের জুটি গড়েন জ্যোতি। ১৯ বলে ১২ রান করে লতা ফিরে গেলে অভিজ্ঞ সালমা খাতুনের সঙ্গে আরও একটি বড় জুটি গড়েন অধিনায়ক। তবে দলীয় ৪২ রানে জ্যোতিরও বিদায় ঘণ্টা বাজে।

৩০ বলে ২টি চারের মারে ১৭ রান করে জ্যোতি সাজঘরে ফিরলে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ। এরপর এক প্রান্তে ব্যাট হাতে দাঁড়িয়ে থেকে বাকি ব্যাটারদের যাওয়া-আসার সাক্ষী হোন সালমা। ফলে ২০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৭০ রানে। ২৯ বল খেলে ২ চারে ২৪ রানে অপাজিত ছিলে সালমা।

মাত্র ৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই আগ্রাসী হয়ে উঠে পাকিস্তানের দুই ওপেনার। প্রথম ওভারেই নেন ১৩ রান। ওপেনার মুনিবা আলী এবং সিদরা আমিনের ব্যাটিংয়ে পাকিস্তানকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। ৬ ওভারে বিনা উইকেট ৪০ রান সংগ্রহ করেন তারা।

দুই ওপেনারের ব্যাটিং দেখে ১০ উইকেটের ব্যবধানে হারের শঙ্কা পেয়ে বসেছিল বাংলাদেশ শিবিরে। তবে দলীয় ৪৯ রানে সেটি আর হতে দেননি বাংলাদেশের সালমা খাতুন।

অভিজ্ঞ সালমার বলে মুনিবা আলী ফেরেন ১৯ বলে ১৪ রানে। এরপর অধিনায়ক বিসমা মারুফকে সঙ্গে নিয়ে বাকি পথটুকু অনায়াসেই পাড়ি দেন ওপেনার সিদরা। ৪৬ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। সিদরা ৩৬ এবং বিসমা মারুফ ১৩ রানে অপরাজিত ছিলেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বড় ব্যবধানে জয় দিয়ে এশিয়া কাপ শুরু করলো বাংলাদেশের মেয়েরা

বড় ব্যবধানে জয় দিয়ে এশিয়া কাপ শুরু করলো বাংলাদেশের মেয়েরা

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতীয় মেয়েদের দাপুটে জয়

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতীয় মেয়েদের দাপুটে জয়

টিকিট ছাড়া দেখা যাবে নারী এশিয়া কাপ

টিকিট ছাড়া দেখা যাবে নারী এশিয়া কাপ

এশিয়া কাপে নিজেদের এগিয়ে রাখছেন জ্যোতি

এশিয়া কাপে নিজেদের এগিয়ে রাখছেন জ্যোতি