চ্যাম্পিয়নস লিগের শেষ আটে থাকছে না দর্শক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩১ পিএম, ৩০ জুন ২০২০
চ্যাম্পিয়নস লিগের শেষ আটে থাকছে না দর্শক

কয়েক দফা আলোচনা সাপেক্ষে আগস্টে পর্তুগালের লিসবনে চ্যাম্পিয়নস লিগের শেষ আট শেষ করার সিদ্ধান্ত নেয় উয়েফা। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো হলেও করোনা পরিস্থিতি বিবেচনায় কোন সমর্থক মাঠে উপস্থিত হতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন পর্তুগালের হেলথ সেক্রেটারী এ্যান্টোনিও লাকের্ডা সেলেস।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী এবারের ফাইনাল ইস্তাম্বুলে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করেনার কারণে তা পরিবর্তন করতে বাধ্য হয় উয়েফা। সর্বশেষ ১৭ জুন উয়েফা সিদ্ধান্ত নিয়েছে যে, ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের শেষ পর্ব লিসবনে ১২-২৩ আগস্ট অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কে সেলেস বলেছেন, ‘বর্তমান মহামারী পরিস্থিতিতে অবশ্যই দর্শকের উপস্থিতি নিষিদ্ধ করতে হবে। আমরা জানি না এই মহামারী আসলে কোন পর্যায়ে যাচ্ছে। তবে সব কিছু বিবেচনায় আমাদের অবশ্যই সতর্কতা অবলম্বন করতে হবে। ভবিষ্যত সম্পর্কে কিছুই বলতে পারিনা। এই মুহূর্তের বিবেচনায় দর্শকের উপস্থিতি কোনভাবেই সম্ভব নয়।’

উয়েফা যখন পর্তুগালে চ্যাম্পিয়নস লিগের শেষ আটের ম্যাচগুলো আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছিল তখন উয়েফা সভাপাতি আলেক্সান্দার সেফেরিন বলেছিলেন, দর্শক উপস্থিতি নিয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি।

এখন পর্যন্ত পর্তুগালে করোনাভাইরাসের আক্রান্ত হয়ে ১৫৬৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৯১২ জন। ৪ জুন থেকে শুরু হয়েছে দর্শকশূন্য মাঠে পর্তুগীজ লিগ। শেষ ১৬’র রাউন্ড শেষ না হতেই গত মার্চে করোনার কারণে চ্যাম্পিয়ন্স লিগ বন্ধ হয়ে গিয়েছিল।

আগামী ৭-৮ আগস্ট পোর্তো ও গুইমারেসে শেষ ১৬’র বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলোর জন্য বেনফিকার এস্তাদিও দা লুজ ও লিসবনের স্পোর্টিং এস্তাদিও হোসে আলভালাদে স্টেডিয়াম দু’টোকে বাছাই করা হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

১৮ বছর খেলেছেন, ২০ বছর কোচ থাকবেন না জিদান

১৮ বছর খেলেছেন, ২০ বছর কোচ থাকবেন না জিদান

শেষ মুহূর্তের গোলে সেমিফাইনালে ম্যানইউ

শেষ মুহূর্তের গোলে সেমিফাইনালে ম্যানইউ

আবারও হোঁচট খেল বার্সেলোনা, পথ পরিষ্কার রিয়ালের

আবারও হোঁচট খেল বার্সেলোনা, পথ পরিষ্কার রিয়ালের

ফিফার কাছ থেকে সাড়ে ৮ কোটি টাকা পাচ্ছে বাংলাদেশ

ফিফার কাছ থেকে সাড়ে ৮ কোটি টাকা পাচ্ছে বাংলাদেশ