ম্যানইউকে হারিয়ে ফাইনালে সেভিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৯ পিএম, ১৭ আগস্ট ২০২০
ম্যানইউকে হারিয়ে ফাইনালে সেভিয়া

ইউরোপা লিগের সেমিফাইনালে হেরে ছিটকে গেল ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। শুরুতে পিছিয়ে পড়েও জয় নিয়ে মাঠ ছাড়ে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন সেভিয়া। একই সঙ্গে ইউরোপা লিগের ফাইনালে জায়গা করে নিয়েছে স্প্যানিশ দলটি।

রোববার (১৬ আগস্ট) রাতে জার্মানির কোলনে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে সেভিয়া। যেখানে শুরুতে ব্রুনো ফার্নান্দেস ম্যানইউকে এগিয়ে দিলেও তা ধরে রাখতে পারেনি উলে গুনার সুলশারের শিষ্যরা। পিছিয়ে পড়েও সুসো ও লুক ডি ইয়ংয়ের গোলে ফাইনালে জায়গা করে নেয় সেভিয়া।

চলতি মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের দৌড় যেন সেমিফাইনাল পর্যন্তই। চলতি মৌমুমে লিগ কাপ ও এফএ কাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে তারা। লিগ কাপ ও এফএ কাপের পর ইউরোপা লিগের সেমিফাইনাল থেকে বিদায় নিতে হলো ২০১৬-১৭ আসরের চ্যাম্পিয়নদের ।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ম্যানইউ। তাতে করে গোল পেতেও দেরি হয়নি। ম্যাচের নবম মিনিটে ডি-বক্সে মার্কাস র‌্যাশফোর্ড ফাউলের শিকার হলে পেনাল্টি পায় উলে গুনার সুলশারের শিষ্যরা। সেই পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন ব্রুনো ফার্নান্দেস।

নবম মিনিটে এগিয়ে গেলেও তা বেশি সময় দীর্ঘস্থায়ী হতে দেননি স্প্যানিশ মিডফিল্ডার। সুসো। ম্যাচের ২৬তম মিনিটে সতীর্থের করা ক্রস থেকে বল জালে জড়ান তিনি। বিরতির আগে ও পরে ম্যানইউ আরও বেশ কয়েকটি আক্রমণ করলেও তা থেকে গোল আদায় করতে পারেনি তারা।

উল্টো ৭৮তম মিনিটে গোল খেয়ে বসে ম্যানইউ। ডি ইয়ংয়ের জয় সূচক গোলে ম্যানইউকে ছিটকে দিয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো ইউরোপা লিগের ফাইনালে উঠল সেভিয়া। যেখানে আগের পাঁচবারই ফাইনালে উঠে শিরোপা জিতেছিল তারা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইতিহাসে স্থান পাওয়া বার্সেলোনা-বায়ার্নের ম্যাচের পরিসংখ্যান

ইতিহাসে স্থান পাওয়া বার্সেলোনা-বায়ার্নের ম্যাচের পরিসংখ্যান

বার্সেলোনার জালে বায়ার্ন মিউনিখের আট গোল

বার্সেলোনার জালে বায়ার্ন মিউনিখের আট গোল

কোপা আমেরিকার চূড়ান্ত সূচি প্রকাশ

কোপা আমেরিকার চূড়ান্ত সূচি প্রকাশ

নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান জেমি

নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান জেমি