রোনালদোকে ছাড়াই সুইডেনকে বিধ্বস্ত করলো পর্তুগাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৫ এএম, ১৫ অক্টোবর ২০২০
রোনালদোকে ছাড়াই সুইডেনকে বিধ্বস্ত করলো পর্তুগাল

শরীরে প্রাণঘাতি করোনাভাইরাস শনাক্ত হওয়ায় খেলায় ছিলেন না দলের সেরা খেলোয়াড় ও অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো। তবে কোচ ফার্নান্দো সান্তোসের দুশ্চিন্তা দূর করে সুইডেনের বিপক্ষে বড় ব্যবধানে জয় তুলে নিয়েছেন পর্তুগালের বাকি ফুটবলাররা।

উয়েফা নেশনস লিগের চলতি আসরে বুধবার (১৪ অক্টোবর) নিজেদের চতুর্থ ম্যাচে সুইডেনকে ৩-০ গোলে হারিয়ে দিয়েছে পর্তুগাল। দলের এ জয়ে জোড়া গোল করেছেন ডিওগো জোটা। বাকি গোলটি করেছেন বার্নার্ডো সিলভা।

নিজেদের মাঠে খেলতে নেমে শুরু থেকেই সুইডেনের রক্ষণে আক্রমণ চালিয়ে খেলে পর্তুগিজরা। যা শেষ পর্যন্ত অব্যাহত রেখেছিল তারা। প্রথমার্ধেই জোড়া গোলে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করে সুইডেনের সম্ভাবনা শেষ করে দেয় সান্তোসের শিষ্যরা।

ম্যাচের ২১ মিনিটের মাথায় প্রথম গোল করে দলকে এগিয়ে দেন বার্নার্ডো সিলভা। এরপর খেলার শুরুতে ভুল করা ডিওগো জোটা ৪৪ মিনিটে নিজের প্রথম গোল করেন। হোয়াও ক্যানসেলোর এগিয়ে দেওয়া বল লক্ষ্যভেদ করেন লিভারপুলের এ ফরোয়ার্ড।

২-০ এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলা শুরু করলেও কোন দল গোলের দেখা পাচ্ছিল না। ম্যাচের ৭২ মিনিট আরও এগিয়ে যায় পর্তুগাল। প্রায় একক চেষ্টায় দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোলটি করেন জোটা।

মাঝমাঠ থেকে একাই বল টেনে নেন তিনি। এরপর এক ডিফেন্ডারকে কাটিয়ে সামনে থাকা দুই ডিফেন্ডারের ফাঁক দিয়ে বল জালের ঠিকানা খুঁজে নেন তিনি। এ পরাজয়ে নেশনস লিগ থেকে সুইডেনের বিদায় প্রায় নিশ্চিতই।

নেশনস লিগে চার ম্যাচের মধ্যে দুটি ম্যাচে ছিলেন না দলের সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তবে রোনালদোকে ছাড়া দুটি ম্যাচেই জয় তুলে নিয়েছে পর্তুগিজরা।

লিগে ক্রোয়েশিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচের আগে পায়ের ইনফেকশনের কারণে ছিটকে গিয়েছিলেন রোনালদো। এবার সুইডেনের বিপক্ষে ম্যাচের আগে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় খেলতে পারেননি রোনালদো

এদিকে এ জয়ে চার ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে নেশনস লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। চার ম্যাচে ৩ জয় ও ১ ড্রতে তাদের সংগ্রহ ১০ পয়েন্ট। সমান ম্যাচে সমান ১০ পয়েন্ট রয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সেরও। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তাদের অবস্থান দ্বিতীয়।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইন ভেঙে বিপদের মুখে রোনালদো!

আইন ভেঙে বিপদের মুখে রোনালদো!

নারী কর্মীর সতর্কতায় ‘হুঁশ’ ফিরলো রোনালদোর

নারী কর্মীর সতর্কতায় ‘হুঁশ’ ফিরলো রোনালদোর

নেইমারের হ্যাটট্রিক গোলে পেরুকে হারলো ব্রাজিল

নেইমারের হ্যাটট্রিক গোলে পেরুকে হারলো ব্রাজিল

১৫ বছর পর আর্জেন্টিনার বলিভিয়া জয়

১৫ বছর পর আর্জেন্টিনার বলিভিয়া জয়