ভেনেজুয়েলাকে হারিয়ে আর্জেন্টিনাকে হটালো ব্রাজিল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০০ পিএম, ১৪ নভেম্বর ২০২০
ভেনেজুয়েলাকে হারিয়ে আর্জেন্টিনাকে হটালো ব্রাজিল

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে স্বাগতিক ব্রাজিল। ব্রাজিলের ঘরের মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হলেও জয় পেতে বেশ সংগ্রাম করতে হয়েছে তাদের। ম্যাচের ৬৭তম মিনিটে ব্রাজিলের জয়সূচক গোলটি করেন রবার্তো ফিরমিনো। এছাড়া ইনজুরির কারণে দলে ছিলেন না তারকা খেলোয়াড় নেইমার।

বাংলাদেশ সময় শনিবার (১৪ নভেম্বর) ভোরে অনুষ্ঠিত এ ম্যাচে জয়ে টানা তৃতীয় ম্যাচ জিতলো ব্রাজিল। একই সঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে সরিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে তারা।

তিন ম্যাচে তিন জয়ে ব্রাজিলের পয়েন্ট ৯। সমান সংখ্যক ম্যাচ খেলে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে নেমে গেছে আর্জেন্টিনা। আর তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ইকুয়েডর।
sportsmail24
পেরুর বিপক্ষে ৪-২ গোলের জয়ের ম্যাচ থেকে এবার ব্রাজিল কোচ তিতে শুরুর একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আনে।চারটি পরিবর্তনে একাদশে বাদ পড়েন নেইমার, ক্যাসেমিরো, কুতিনহো ও ওয়েভারটন। বিপরীতে একাদশে সুযোগ পান গ্যাব্রিয়েল জেসুস, অ্যালান, রিবেইরো ও এডারসন।

গত বছর কোপা আমেরিকার ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল ব্রাজিল। এবার বাছাইপর্বে ম্যাচে দক্ষিণ আমেরিকার চ্যাম্পিয়নরা বরাবরই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল। তবে সুযোগ কাজে লাগাতে পারছিল না।

বিরতির আগ মুহূর্তে সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি জেসুস। যার ফলে গোলশূন্য ব্যবধানে শেষ হয় প্রথমার্ধ। তবে দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৭তম মিনিটে আর ভুল করেনি স্বাগতিকরা। সহজ সুযোগটি কাজে লাগিয়ে ব্রাজিলকে ১-০ গোলে এগিয়ে দেন ফিরমিনো। শেষ পর্যন্ত এক গোলের ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নেইমারের হ্যাটট্রিক গোলে পেরুকে হারলো ব্রাজিল

নেইমারের হ্যাটট্রিক গোলে পেরুকে হারলো ব্রাজিল

১৫ বছর পর আর্জেন্টিনার বলিভিয়া জয়

১৫ বছর পর আর্জেন্টিনার বলিভিয়া জয়

বাছাইপর্বের শুরুতেই ব্রাজিলের গোল উৎসব

বাছাইপর্বের শুরুতেই ব্রাজিলের গোল উৎসব

বিশ্বকাপ বাছাইপর্বে রেফায়িং নিয়ে বিতর্ক

বিশ্বকাপ বাছাইপর্বে রেফায়িং নিয়ে বিতর্ক