রিয়ালের স্বপ্ন ভেঙে আ্যাথলেটিকোর শিরোপা জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৪ পিএম, ২৩ মে ২০২১
রিয়ালের স্বপ্ন ভেঙে আ্যাথলেটিকোর শিরোপা জয়

রিয়াল মাদ্রিদের স্বপ্ন ভেঙে সাত বছর পর লা লিগার শিরোপা জিতলো অ্যাথলেটিকো মাদ্রিদ। শনিবার (২২ মে) দিনগত রাতে পৃথক পৃথক দুই ম্যাচে রিয়াল-অ্যাথলেটিকো জয় পেলেও পয়েন্ট ব্যবধানে এগিয়ে থেকে শিরোপা জিতেছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

অ্যাথলেটিকো শিরোপা জয়ের মধ্য দিয়ে পর্দা নেমেছে বহুল স্প্যানিশ লা-লিগার ২০২০-২১ মৌসুম। লিগে শিরোপা নিষ্পত্তির জন্য অপেক্ষা করতে হয়েছে শেষ রাউন্ডের শেষ ম্যাচ পর্যন্ত।

রাউন্ডের শেষ ম্যাচে নিজ নিজ মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ এবং অ্যাথলেটিকো মাদ্রিদ। ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ ছিল যথাক্রমে ভিয়ারিয়াল এবং ভায়াদোলিদ। শিরোপা দাবিধার দুই দলই ২-১ ব্যবাধানে জয় তুলে নিয়েছে। তবে পয়েন্ট ব্যবধানে এগিয়ে গেছে অ্যাথলেটিকো মাদ্রিদ।
sportsmail24

রিয়ালের তুলনায় অ্যাথলেটিকোর সামনে ছিল শিরোপা জয়ের সহজ সমাধান। কারণ, পয়েন্টে আগে থেকেই এগিয়ে থাকায় জয় পেলেই তাদের হাতে শিরোপা নিশ্চিত ছিল।

সহজ সমীকরণ নিয়েই মাঠে নেমেছিল ডিয়াগো সিমিওনের অ্যাথলেটিকো মাদ্রিদ। অন্যদিকে, অ্যাথলেটিকোর নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে সামনে সমীকরণ ছিল নিজেদের জয়ের পাশাপাশি টেবিল টপারের পরাজয় কামনা করা। তবে সেটি আর হয়নি।

ভায়োদোলিদের বিপক্ষে ২-১ গোলে জয় তুলে নিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। ফলে নিজেদের শেষ ম্যাচে ২-১ ব্যবধানে জয় পেলেও শিরোপা স্বাদ থেকে বঞ্চিত হয়েছে জিদানে রিয়াল মাদ্রিদ।
sportsmail24
রিয়াল মাদ্রিদ ঘরের মাঠে ভিয়ারিয়ালের বিপক্ষে মাঠে নেমেছিল। নিজেদের মাঠে শুরুতে পিছিয়ে পড়লেও শেষ মুহূর্তের গোলে জয় তুলে নেয়। তবে শিরোপা উৎসব আর করা হয়ে উঠেনি তাদের। কারণ, একই সময়ে অ্যাথলেটিকো মাদ্রিদও প্রতিপক্ষ ভায়োদোলিদের বিপক্ষে জয় ছিনিয়ে নিয়েছে।

অ্যাথলেটিকো মাদ্রিদের শিরোপা জয়ের কারিগর হিসেবে ছিলেন উরুগুয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। গত মৌসুমের শেষে তাকে একরকম তাড়িয়েই দিয়েছিল বার্সেলোনা। কাতালান ক্লাব থেকে অ্যাথলেটিকোতে গিয়ে জিতলেন লিগ শিরোপা। আর তার সাবেক দল বার্সেলোনা লিগ শেষে তিন নম্বরে অবস্থান করছে। 

লা লিগার ইতিহাসের ১১তম শিরোপা ঘরে তুললো অ্যাথলেটিকো মাদ্রিদ। আর এ মৌসুমে শিরোপা জিতে রিয়াল-বার্সার সাত বছরের আধিপত্যে ভাঙলো অ্যাথলেটিকো। এর আগে সর্বশেষ ২০১৩-১৪ মৌসুমে লিগ টাইটেল নিজেদের ডেরায় তুলেছিল তারা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

অর্থের অভাবে আগুয়েরোতেই আস্থা বার্সার

অর্থের অভাবে আগুয়েরোতেই আস্থা বার্সার

এমবাপের পরবর্তী গন্তব্য কোথায়?

এমবাপের পরবর্তী গন্তব্য কোথায়?

বিশেষ শর্তে ভারতের পক্ষে বাজি প্যানেসারের

বিশেষ শর্তে ভারতের পক্ষে বাজি প্যানেসারের

মৌসুমের শেষ ম্যাচে মেসিকে পাচ্ছে না বার্সেলোনা

মৌসুমের শেষ ম্যাচে মেসিকে পাচ্ছে না বার্সেলোনা