জেমি ডে’র প্রাথমিক শর্ত পূরণ করলো এলিটা

মো. রাকিবুল হক মো. রাকিবুল হক প্রকাশিত: ০৪:০৭ এএম, ২৮ জুন ২০২১
জেমি ডে’র প্রাথমিক শর্ত পূরণ করলো এলিটা

বর্তমান সময়ে বাংলাদেশের ক্লাব ফুটবলের বড় বিজ্ঞাপন বসুন্ধরা কিংসের এলিটা কিংসলে। ফরোয়ার্ড সমস্যা দূরীকরণে এলিটা কিংসলে হতে পারে তাৎক্ষণিক সমাধান এমনটাই আশা ফুটবল ভক্তদের। ভক্তদের এই চাওয়া সম্পর্কে অবগত বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডেও।

জাতীয় দলে খেলতে হলে কিংসলে সহ সকল প্রবাসী ফুটবলারদের জন্য শর্ত জুড়িয়ে দিয়েছিলেন তিনি। খুশির খবর এই যে, জেমির সেই প্রাথমিক শর্ত পূরণ করতে পেরেছেন এলিটা।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের সাথে ২১ জুন (সোমবার) বৈঠক করেছিল কোচ জেমি ডে। সেদিন তিনি জানিয়েছিলেন, প্রবাসী ফুটবলারদের জন্য জাতীয় দলের দরজা খোলা রয়েছে। তবে তাদেরকে অবশ্যই ক্লাবের হয়ে নিয়মিত খেলতে হবে এবং পারফর্ম করতে হবে।

এ ব্যাপারে জেমি ডে সেদিন বলেছিলেন, 'জাতীয় দলের দরজা তাদের জন্য খোলা রয়েছে। আগে তাদেরকে (এলিটা কিংসলে এবং ওবায়দুর রহমান নবাব) তাদের ক্লাবে নিয়মিত একাদশে খেলতে হবে।'

sportsmail24বাংলাদেশি হিসেবে নিজের অভিষেক ম্যাচেই গোলের দেখা পেয়েছেন এলিটা কিংসলে

জেমি ডে'র দেয়া সেই শর্ত পূরণ হয়েছে বাংলাদেশি এলিটা কিংসলের। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে বাংলাদেশি হিসেবে শনিবার (২৬ জুন) তার অভিষেক হয়। রহমতগঞ্জের বিপক্ষে সেই ম্যাচে শুরু থেকেই ছিলেন তিনি।

শুধু যে এলিটা মাঠে খেলেছিলেন তা ই নয়, বসুন্ধরার মতো হাই-প্রোফাইল দলের অন্যান্য বিদেশীদের সাথে সমানতালে খেলেছেন তিনি। নিজের অভিষেক ম্যাচে দেখা পেয়েছেন গোলেরও। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ২৯তম মিনিটে প্রথম গোল করে দলকে এগিয়ে দেন বসুন্ধরা কিংসের এলিটা।

বাংলাদেশি হিসেবে নিজের অভিষেক ম্যাচেই গোল পেয়ে দারুণ খুশি এলিটা কিংসলে। ম্যাচ শেষে উচ্ছ্বসিত কিংসলে বলেন, ’আমার স্বপ্ন ছিল, এই দিনটির অপেক্ষায় ছিলাম। সে স্বপ্ন পূরণ হলো। প্রথম ম্যাচে গোলও পেলাম। আমি খুব খুশি।’

একই সাথে জেমির শর্ত পূরণেও নিশ্চয় খুশি হবেন এলিটা কিংসলে। জাতীয় দলে সুযোগ পাওয়া যদিও সময় সাপেক্ষ ব্যাপার। তবে বসুন্ধরা কিংসে নিজের সেরাটা দিতে পারলে প্রথম ম্যাচের মতো বাকি ম্যাচগুলোতেও নিয়মিত শুরুর একাদশে থাকবেন এলিটা এমনটা আশাই করা যায়। আর তাতে কোচ জেমি ডে'র শর্ত যেমন পূরণ হবে তেমনি মিলে যেতে পারে লাল-সবুজ জার্সি গায়ে দেয়ার সুযোগও।

উল্লেখ্য যে, নাইজেরিয়ান ফুটবলার এলিটা কিংসলে বৈবাহিক সূত্রে নিজ দেশ ছেড়ে বাংলাদেশের নাগরিকত্ব গ্রহণ করেছেন।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

ইনজুরির হানা ব্রাজিল শিবিরে

ইনজুরির হানা ব্রাজিল শিবিরে

১৭ বছর পর শেষ আটে এরিকসনের ডেনমার্ক

১৭ বছর পর শেষ আটে এরিকসনের ডেনমার্ক

অস্ট্রিয়াকে হারিয়ে ৮২ বছরের রেকর্ড ভাঙলো ইতালি

অস্ট্রিয়াকে হারিয়ে ৮২ বছরের রেকর্ড ভাঙলো ইতালি

নক আউটের আগে দেশে ফেরা হচ্ছে না মেসিদের

নক আউটের আগে দেশে ফেরা হচ্ছে না মেসিদের