নেইমার-মেসিবিহীন ম্যাচে দুর্দান্ত এমবাপে, পিএসজির বড় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৮ পিএম, ১৫ আগস্ট ২০২১
নেইমার-মেসিবিহীন ম্যাচে দুর্দান্ত এমবাপে, পিএসজির বড় জয়

পিএসজি; বর্তমান বিশ্বের ফুটবল ক্লাবের সবচেয়ে তারকা বহুল দল। লিওনেল মেসি, নেইমার, এমবাপে ছাড়াও দলটিতে রয়েছেন সার্জিও রামোস, ডি মারিয়া ও লেয়ান্দ্রো পারেদেসের মতো ফুটবলার। ফলে যেকোন প্রতিপক্ষের জন্যই এখন তারা হুমকি। তবে স্ট্র্যাসবার্গের বিপক্ষে তারকা সমৃদ্ধ স্কোয়াডের অনেকে ছিলেন না। মেসি-নেইমার-মারিয়া ছাড়া দলের নৈপুণ্য দেখিয়েছেন কিলিয়ান এমবাপে।

শনিবার (১৪ আগস্ট) রাতে এমবাপের দারুণ নৈপুণ্যে লিগ ওয়ানের ম্যাচটিতে ৪-২ গোলে ব্যবধানে জয় তুলে নিয়েছে পিএসজি। নিজে একটি গোল করা ছাড়াও আরও দুটি গোলে অবদান রেখেছেন এমবাপে। বাকি তিনটি গোল করেন মাউরো ইকার্দি, ইউলিয়ান ড্রাক্সলার ও পাবলো সারাবিয়া। অন্যদিকে, স্ট্র্যাসবার্গের হয়ে একটি রে গোলে করেন কেভিন গামেইরো ও লুদোভিক আজোক।

ম্যাচের প্রথমার্ধের প্রথম আধা ঘণ্টায় ৩-০ গোলে এগিয়ে যায় পিএসজি। মাউরো ইকার্দি, এমবাপে এবং ইউলিয়ান ড্রাক্সলার গোল করেন। দলের পক্ষে বাকি গোলটি আসে শেষের দিকে। লাল কাড দেখে একজন কমে যাওয়া স্ট্র্যাসবার্গের জালে ৬৮তম মিনিটে শেষ প্যারেক মারেন পাবলো সারাবিয়া।

ম্যাচ শুরুর তৃতীয় মিনিটেই এগিয়ে যায় পিএসজি। ডিফেন্ডার আবদু দিয়ালোর দূর থেকে বাড়ানো বল ডি-বক্সে ক্রসে লাফিয়ে দারুণ এক হেডে গোলরক্ষককে পরাস্ত করেন ইকার্দি। ফলে শুরুতেই গোল পেয়ে যায় মেসি-নেইমারের দল।

শুরুর চাপ ধরে রেখে খেলতে থাকা পিএসজি দ্বিতীয় গোলের দেখা পায় ম্যাচের ২৫তম মিনিটে। এবার গোলদাতা এমবাপে।এমবাপের জোরালো শট ঠেকাতে মাথা বাড়িয়েছিলেন প্রতিপক্ষের আজোক, তবে আটকাতে পারেননি। উল্টো মাথায় লেগে দিক পাল্টে বল চলে যায় জালে।

দ্বিতীয় গোলের মাত্র ২ মিনিট পর আবারও গোল পায় পিএসজি। মাঠের বাম পাশ দিয়ে এমবাপের বাড়ানো বল প্রতিপক্ষের একজনের পায়ে লেগে দূরের পোস্টে চলে সেখান থেকে অনায়াসে গোল করেন ড্রাক্সলার। ২৭তম মিনিটে ৩-০ ব্যবধানে এগিয়ে পাওয়ার পর বিরতির আগে আর কোন গোল হয়নি।

বিরতি থেকে ফিরে আক্রমণ-পাল্টা আক্রমণে ৫৩তম মিনিটে প্রথম গোলের দেখা পায় স্ট্র্যাসবার্গ। স্ট্র্যাসবার্গের হয়ে কেভিন গামেইরোর প্রথম গোলের পর ৬৪তম মিনিটে দলতে সমতায় কাছে নেন লুদোভিক আজোক।

প্রথমে ৩ গোলে পিছিয়ে গিয়ে ২ গোলে সমতায় ফেরার স্বপ্ন দেখা স্ট্র্যাসবার্গ ৮১তম মিনিটে হোঁচট খেয়ে বসে। দলের ডিফেন্ডার আলেকসান্দ জিকু ইকার্দিকে পেছন থেকে ফাউল করলে দ্বিতীয় হলুদ দেখে মাঠ ছাড়েন। ফলে একজন কম নিয়ে আর ফিরতে পারেনি। রবং শেষ দিকে আরও একটি গোল হজম করতে হয়।

নির্ধারিত সময় শেষে ৪-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। দুই ম্যাচের দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে লিগে শীর্ষে রয়েছে পিএসজি।

এদিকে, ম্যাচ শুরুর আগে গ্রীষ্মের দলবদলে দলে নতুন যোগ হওয়া খেলোয়াড়দের পরিচয় করিয়ে দেয় পিএসজি। তবে তাদের মধ্যে লিওনেল মেসি, সার্জিও রামোস, জানলুইজি দোন্নারুম্মা এবং পুরনো তারকা নেইমার আজকের ম্যাচে খেলেননি। মাঠের খেলায় ছিলেন না অভিজ্ঞ দি মারিয়া ও লেয়ান্দ্রো পারেদেসও।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসজিতে মেসির প্রথম অনুশীলন

পিএসজিতে মেসির প্রথম অনুশীলন

ইনজুরির কারণে ছিটকে গেলেন রামোস

ইনজুরির কারণে ছিটকে গেলেন রামোস

মেসির সঙ্গে খেলতে ‌আগ্রহী নন এমবাপে!

মেসির সঙ্গে খেলতে ‌আগ্রহী নন এমবাপে!

পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ জিততে চাই : মেসি

পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ জিততে চাই : মেসি