ফিফা বর্ষসেরা কোচের তালিকায় নেই আর্জেন্টিনা কোচ স্ক্যালোনি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২৮ পিএম, ০৭ জানুয়ারি ২০২২
ফিফা বর্ষসেরা কোচের তালিকায় নেই আর্জেন্টিনা কোচ স্ক্যালোনি

বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এ তালিকায় জায়গা পাননি আর্জেন্টিনাকে কোপা আমেরিকা জেতানো কোচ লিওনেল স্ক্যালোনি। তবে জায়গা পেয়েছেন ইতালিকে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জেতানো রবার্তো মানচিনি।

সংক্ষিপ্ত তালিকায় তিনজন কোচকে রেখেছে ফিফা। রবার্তো মানচিনি ছাড়াও বাকি দুইজন কোচ হলেও ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওয়ালা এবং চেলসির টমাস টুখেল।

২০২১ সালের সেরা কোচ নির্বাচনে সাতজনের তালিকা প্রকাশ করেছিল ফিফা। সেখান থেকে কাটছাট করে ৩ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হলো।

সাত জনের তালিকায় ছিলেন জার্মানির কোচ হ্যান্সি ফ্লিক, টটেনহ্যাম কোচ অ্যান্তেনিও কান্তে, অ্যাটলেটিকো মাদ্রিদ বস ডিয়েগো সিমিওনে।

রবারতো মানচিনির কোচিংয়ে ২০২১ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তোলে ইতালি। এছাড়াও তার অধীনে টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ে আজ্জুরিরা।

চেলসিকে ২০২০-২১ মৌসুমে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতান টমাস টুখেল। তার গার্দিওয়ালার নেতৃত্বে ২০২০-২১ মৌসুমে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয় ম্যানসিটি।

চলতি বছরের ১৭ জানুয়ারি জুরিখে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠান আয়োজন করবে ফিফা। সেখানেই সেরা কোচের নাম ঘোষণা করা হবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :