অথচ পিএসজির নতুন বস চান, নেইমার ক্লাবেই থাকুক!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ০৮ জুলাই ২০২২
অথচ পিএসজির নতুন বস চান, নেইমার ক্লাবেই থাকুক!

ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইর(পিএসজি) সঙ্গে নেইমারের সম্পর্ক নিয়ে ফুটবল বিশ্বে ভেসে বেড়াচ্ছে নানা গুঞ্জন। একবার যদি শোনা যায় পিএসজি তাকে বিক্রি করবে তো আরেকবার শোনা যায় নেইমার নিজেই ছাড়বেন ক্লাবের ডেরা। অথচ এদিকে পিএসজির নতুন কোচ ক্রিস্টোফি গালতিয়ের চান নেইমার ক্লাবেই থাকুক।

২০২১ সালের চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরে বাদ পড়ে পিএসজি। মূলত তার পরেই গুঞ্জনের শুরু! এরপর পিএসজির সঙ্গে ফরাসি তারকা ফুটবলার কিলিয়ান এমবাপের চুক্তি নবায়ন করার পর সেই গুঞ্জনের পালে হাওয়া লেগেছে।

ফরাসি গণমাধ্যমের খবর অনুযায়ী নেইমারের অনিয়ন্ত্রিত জীবনযাপনের জন্য তাকে ক্লাবে দেখতে চাইছেন না কিলিয়ান এমবাপে। অন্যদিকে যে আশায় (চ্যাম্পিয়নস লিগ) নেইমারকে বার্সেলোনা থেকে রেকর্ড ফিস দিয়ে পিএসজিতে আনা হয়েছিল সেটা পূরণ  না হওয়াতে পিএসজির সভাপতিও বিরক্ত।  

এছাড়া পিএসজির নতুন পরিকল্পনায় এমবাপেকে খুব বেশি গুরত্ব দেওয়া ও পিএসজি সভাপতির সাম্প্রতিক মন্তব্য নিয়ে নেইমারও বিরক্ত। সবমিলিয়ে মনে হচ্ছিল নেইমারের পিএসজি অধ্যায় শেষ হওয়ার পথে।

ছুটি কমিয়ে আগেভাগে পিএসজির অনুশীলনে মেসি

ইংলিশ ক্লাব চেলসি ইতিমধ্যে নেইমারকে দলে ভেড়াতে মাঠেও নেমেছিল। চেলসি সমর্থকরাও নেইমারকে নিয়ে স্বপ্ন দেখা শুরে করে দিয়েছিল হয়তো। তবে পিএসজির নতুন বস গালতিয়েরের সাম্প্রতিক মন্তব্যে যদি পিএসজি সমর্থকরা স্বস্তি ফিরে পান, তাহলে চেলসি সমর্থকদের দেখা স্বপ্নেও ছেদ পড়েছে। 

কোচ হিসেবে গালতিয়ের ইতিমধ্যে পিএসজিতে যোগ দিয়েছেন, অনুশীলনও করিয়েছেন। প্রথম দিনের অনুশীলনে অবশ্য নেইমারের দেখা পাননি তিনি। 

sportsmail24

তবে নেইমারের প্রতি তার মুগ্ধতা প্রকাশ করেছেন। বলেছেন যে কোনো কোচই নেইমারকে দলে পেতে চাইবে, তাই তিনিও নেইমারকে দলে চান।

গালতিয়ের বলেন, “নেইমার বিশ্বমানের খেলোয়াড়। কোন কোচ ওকে দলে চাইবে না! দলে একটা ভারসাম্য খুঁজে নিতে হবে আমাদের। ওর কাছ থেকে কি চাই, এ ব্যাপারে আমার পরিষ্কার ধারণা আছে। ওর সঙ্গে আমার দেখা হয়নি, কিন্তু আমি চাই সে আমাদের সঙ্গে থাকুক।”

নেইমারের আগে দীর্ঘদিন ধরে চলেছে এমবাপের চুক্তি নবায়নের নাটক! বহু নাটকীয়তা শেষে পিএসজিতেই থেকে গেছেন ফরাসি তারকা ফুটবলার। 

এমবাপে ফ্রান্সে থেকে যাওয়া উচ্ছ্বাস প্রকাশ করেছেন গালতিয়ের। একই সাথে এটাও বলেছেন, এমবাপে বয়সে এখনো তরুণ তাই তাকে শিরোপা জয়ের চাপ দেওয়া ঠিক হবে না। 

‘স্বয়ংক্রিয়ভাবে’ বাড়লো নেইমারের চুক্তির মেয়াদ

“একজন ফ্রেঞ্চ হিসেবে আমি খুবই খুশি যে সে ফ্রান্সে থাকছে। আমাদের লিগ ও পিএসজির জন্য খুব ভালো হবে এটা। ওর সঙ্গে আমার এখনো কথা হয়নি। আমি জানি দলের কাছ থেকে কিলিয়ান কী চায়। আমরা জানি সে দলে কী দেয়। ওর ওপর শিরোপা এনে দেওয়ার চাপ দেওয়াটা ঠিক হবে না। সে একজন তরুণ খেলোয়াড়, ওর ওপর চাপ বাড়াতে চাই না” বলেন গালতিয়ের। 

সম্প্রতি আর্জেন্টাইন কোচ মারিসিও পচেত্তিনোকে বরখাস্ত করে নিসের কোচ ক্রিস্টোফি গালতিয়েরকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পিএজসি। এই কোচের অধীনেই ২০২০-২১ মৌসুমে লিগ ওয়ানের শিরোপা জিতেছিল নিসে। তবে পিএসজির লক্ষ্য লিগ ওয়ান নয়, গালতিয়েরকে দিয়ে চ্যাম্পিয়নস লিগ ঘরে তুলতে চায় তারা।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

এক বছরের চুক্তিতে জুভেন্টাসে ডি মারিয়া

এক বছরের চুক্তিতে জুভেন্টাসে ডি মারিয়া

নতুন মৌসুমের আগে ভাঙলো পিএসজি-পচেত্তিনো জুটি

নতুন মৌসুমের আগে ভাঙলো পিএসজি-পচেত্তিনো জুটি

দুর্নীতির অভিযোগ থেকে মুক্তি পেলেন ব্ল্যাটার-প্লাতিনি

দুর্নীতির অভিযোগ থেকে মুক্তি পেলেন ব্ল্যাটার-প্লাতিনি

কাতার বিশ্বকাপে অ্যালকোহল নিষিদ্ধ

কাতার বিশ্বকাপে অ্যালকোহল নিষিদ্ধ