মেসি নেই, এমবাপ্পে দর্শক; পিএসজিকে রুখলো রোনালদোর আল নাসর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৫ পিএম, ২৬ জুলাই ২০২৩
মেসি নেই, এমবাপ্পে দর্শক; পিএসজিকে রুখলো রোনালদোর আল নাসর

জাপানের ওসাকাতে এক প্রীতি ম্যাচে লিওনেল মেসি বিহীন পিএসজির সাথে গোলশূন্য ড্র করেছে ক্রিস্টিয়ানো রোনালদোর আল নাসর। ম্যাচটিতে পিএসজির ফরাসি সুপারস্টার কিলিয়ান এমবাপ্পেও ছিলেন দর্শক সারিতে।

পিএসজির প্রাক-মৌসুম এশিয়ান সফরের দল থেকে এমবাপ্পেকে বাদ দেওয়া হয়েছে। কার্যত ফরাসি এ স্ট্রাইকারের পিএসজি ছাড়ার গুঞ্জণে তার ভবিষ্যত নিয়ে শঙ্কা রয়েছে। আর দল থেকে বাদ পড়া সেই শঙ্কাকে আরও ঘনীভূত হলো।

এমবাপ্পের জন্য ইতিমধ্যে সৌদি আরবের ক্লাব আল হিলাল থেকে রেকর্ড ৩০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব পেয়েছে পিএসজি, এমন দাবি করেছে বার্তা সংস্থা এএফপি। যদিও এমবাপ্পে কখনই সৌদি লিগে যাবার ইচ্ছা পোষণ করেননি। গত মৌসুমের আগে থেকেই এমবাপ্পেকে দলে পেতে আগ্রহী ছিল রিয়াল মাদ্রিদ।

এমবাপ্পেকে জড়িয়ে সাম্প্রতিক এ টানাপোড়েন নিয়ে পিএসজির সাবেক স্ট্রাইকার ও বর্তমানে জাপানে পিএসজির একাডেমি খেলোয়াড়দের সাথে সংযুক্ত থাকা ক্যামেরুনের প্যাট্রিক এম’বোমা হতাশা প্রকাশ করে জানিয়েছেন বিষয়টির দ্রুত নিস্পত্তি হওয়া প্রয়োজন। তার আশা এমবাপ্পে পিএসজিতেই থাকবেন এবং সকলেই তাকে মাঠে দেখার জন্য মুখিয়ে আছে।

গত বছর প্রীতি ম্যাচে জাপানীজ সর্মথকরা স্টেডিয়ামে ভিড় জমিয়েছিল লিওনেল মেসি, এমবাপ্পে ও নেইমারের খেলা দেখার আশায়। কিন্তু তাদের কাউকেই এবার আর মাঠে দেখা যায়নি। যে কারণে প্রীতি এই ম্যাচের প্রতি সমর্থকরাও আগ্রহ হারিয়ে ফেলেছিল।

মেসি পিএসজি ছেড়ে মেজর লিগ সকার ক্লাব ইন্টার মিয়ামিতে পাড়ি জমিয়েছেন। ফ্রেবুয়ারি থেকে হাঁটুর ইনজুরিতে ভোগা নেইমার সম্প্রতি পূর্ণাঙ্গ অনুশীলনে ফিরেছেন। প্রিয় তারকাদের অনুপস্থিতিতে ওসাকায় প্রায় সাড়ে ২৫ হাজার দর্শকের উপস্থিতি চোখে পড়েছে। গোলশূন্য ৯০ মিনিটের ম্যাচটিতে তারা খুব কমই পিএসজি কিংবা আল নাসরেকে উৎসাহিত করেছে।

পিএসজি ডিফেন্ডার ডানিলো পেরেইরা ম্যাচ শেষে বলেছেন, ‍“কিলিয়ান এমবাপ্পে একজন সেরা খেলোয়াড়। আর তিনিই আজ এখানে নেই। এটা ক্লাবের সিদ্ধান্ত, এ সম্পর্কে আমি কোন মন্তব্য করতে পারি না।”

ম্যাচের দ্বিতীয় মিনিটে কার্লোস সোলারের ফ্রি-কিক দারুণ দক্ষতায় রুখে দেন আল নাসর গোলরক্ষক নাওয়াফ আলকাইদি। রোনালদো দুটি সহজ সুযোগ নষ্ট করায় এগিয়ে যাওয়া হয়নি সৌদি ক্লাবটির।

মাত্র ছয় গজ দুর থেকে তিনি গোলরক্ষক গিয়ানলুইগি ডোনারুমাকে একা পেয়েও গোল করতে পারেননি। এরপর তার এ্যাক্রোবেটিক ওভারহেড কিক অল্পের জন্য জালের ঠিকানা খুঁজে পায়নি। যদিও ঐ সময় তার অবস্থান ছিল অফসাইডে।

সব মিলিয়ে আবারও এমবাপ্পের অনুপস্থিতি পিএসজির খেলার মধ্যে স্পষ্ট অনুভূত হয়েছে। ২৪ বছর বয়সী এই স্ট্রাইকারের সাথে পিএসজির চুক্তি আর মাত্র এক বছর বাকি আছে। যে কারণে চুক্তি নবায়ন করতে না পারলে আগামী মৌসুমে এমবাপ্পেকে খালি হাতেই ছাড়তে বাধ্য হবে পিএসজি।


শেয়ার করুন :