৯ জনকে নিয়েও আল-নাসরকে চ্যাম্পিয়ন করলো রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৬ পিএম, ১৩ আগস্ট ২০২৩
৯ জনকে নিয়েও আল-নাসরকে চ্যাম্পিয়ন করলো রোনালদো

পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে নেওয়ার পর ইতিহাসে প্রথমবার আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে উঠেছিল আল নাসর। এবার আরও একধাপ এগিয়ে গেল ক্লাবটি। ফাইনালে আল হিলালকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গর্বর অর্জন করেছে আল নাসর। দলকে চ্যাম্পিয়ন বানানোর ম্যাচে জোড়া গোল করেছেন রোনালদো।

শনিবার (১২ আগস্ট) দিনগত রাতে ফাইনালে আল হিলালের মুখোমুখি হয়েছিল আল নাসর। ২-১ গোলের ব্যবধানে জয় পাওয়া ম্যাচটিতে দুটি গোলই করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ফাইনালে আরও একবার নিজের জাত চিনিয়েছেন ৩৮ বছরের এ ফুটবলার।

কিংস ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি প্রধমার্ধের খেলা গোলশূন্যভাবে শেষ হয়েছিল। দ্বিতীয়ার্ধের প্রথমে এগিয়ে গিয়েছিল আল হিলাল।দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচের ৫১তম মিনিটে ম্যালকমের গোলে এগিয়ে যায় আল হিলাল।

ফ্লায়িং হেডে অসাধারণ গোল করে উদযাপনে রোনালদোকে ব্যঙ্গ করেন তিনি। গোল দিয়ে রোনালদোর স্টাইলে সেলিব্রেশন করেন তিনি। দূর থেকে তাকিয়ে দেখা ছাড়া সে সময় আর কিছুই করার ছিল না রোনালদোর।

পিছিয়ে থাকা দলটি ১৭তম মিনিটে আরও একটি ধাক্কা খায় আল নাসর। ডিফেন্ডার আল আমরি লাল কার্ড দেখলে ১০ জনে পরিণত হয় দল। তবে দমে যাননি রোনালদো। তিন মিনিট পরেই ম্যাচের ৭৪তম মিনিটে দলকে সমতায় ফেরান পর্তুগাল তারকা।

দল সমতায় ফেরার পর আরও একটি বড় ধাক্কা খায় রোনালদোরা। ৭৮তম মিনিটে আরেক ডিফেন্ডার নাওয়াফ বুসাল লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ৯ জনে পরিণত হয় আল নাসর।

দলের দুজন সদস্য কম থাতলেও থেমে যাননি রোনালদো। ম্যাচের অতিরিক্ত সময়ে ৯৮গম মিনিটে গোল করে দলকে জয় উপহার দেন ক্রিস্টিয়ানো রোনালদো। শেষ মুহূর্তের গোলে আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপে প্রথমবারের মতো ফাইনালে উঠে প্রথমবার শিরোপা জয়ের উদযাপনে মাতে আল নাসর।


শেয়ার করুন :