হাফিজ-করোনা-পিসিবি : পজিটিভ-নেগেটিভ খেলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৭ পিএম, ২৮ জুন ২০২০
হাফিজ-করোনা-পিসিবি : পজিটিভ-নেগেটিভ খেলা

ইংল্যান্ড সফরকে সামনে রেখে স্কোয়াডে থাকা প্রত্যক খেলোয়াড় ও স্টাফদের দু’বার করোনা পরীক্ষার সিদ্বান্ত নেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রথম ধাপের পরীক্ষায় ১০ জন খেলোয়াড় ও একজন সাপোর্ট স্টাফের করোনা পজিটিভ ধরা পড়ে।

করোনা পজিটিভ আসা ১০ জন খেলোয়াড়ের মধ্যে সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজও রয়েছেন। পিসিবির পরীক্ষা পজিটিভ আসায় নিজ উদ্যোগে করোনা পরীক্ষা করান হাফিজ। সেই পরীক্ষার রিপোর্টে নেগেটিভ আসে।

ফলাফল জানা বা পিসিবিকে জানানো ঠিক ছিল, তবে নেগেটিভ আসার রিপের্টের ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আপলোড করে পিসিবির তোপের মুখে পড়েন হাফিজ। যার কারণে, পিসিবি তার আবারও করোনা পরীক্ষা করায়।

পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খান জানান, ‘হাফিজ যা করেছে, তাতে আমরা ঝামেলায় পড়েছি। সে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে নেই, তবে পাকিস্তান দলে নির্বাচিত একজন খেলোয়াড়। খেলোয়াড়দের জন্য বোর্ডের তৈরি করা নিয়ম, বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহারের নিয়ম মানতে বাধ্য সে এবং সকলে।’

এ অবস্থায় শুক্রবার (২৬ জুন) করোনা আক্রান্ত ক্রিকেটারদের আবারও পরীক্ষা করে পিসিবি। সেই পরীক্ষায় হাফিজের আবারও করোনা পজিটিভ ধরা পড়েছে।

পিসিবির একটি সূত্র স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছে, শওকত খানম মেমোরিয়াল হাসপাতালে আগেরবারও টেস্ট করা হয়েছিল। এবারও সেখানেই আক্রান্তদের দ্বিতীয় পরীক্ষা করা হয়েছে। সেই পরীক্ষায় হাফিজের রিপোর্ট পজিটিভ এসেছে।

দ্বিতীয়বার পরীক্ষায় পজিটিভ আসায় হাফিজকে এবার কঠোরভাবে সতর্ক করে দিয়েছে পিসিবি। বোর্ডের পক্ষ থেকে হাফিজকে বলা হয়েছে, এবার কোয়ারেন্টাইন ও স্বাস্থ্য বিধি না মানলে বোর্ড ডিসিপ্লিনারি অ্যাকশন নেবে। কারণ, এর আগে বোর্ডের পরীক্ষায় পজিটিভ আসার পর কোয়ারেন্টাইনে থাকতে অস্বীকৃতি জানান হাফিজ। পরে নিজ থেকে আবারও পরীক্ষা করান।

এদিকে ইসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ইংল্যান্ড সফরে করোনা পজিটিভ ক্রিকেটারদের পাকিস্তান দলের সঙ্গে সফরের অনুমতি নেই।

এছাড়া ইংল্যান্ড পৌঁছে বাবর-আজহারদের দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং সেখানেও পাকিস্তানের খেলোয়াড়দের করোনাভাইরাস পরীক্ষা করা হবে। কোয়ারেন্টাইন শেষে অনুশীলনে ফিরতে পারবে তারা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে বিদায় নিতে চান হাফিজ

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে বিদায় নিতে চান হাফিজ

শোয়েব আখতারের বিরুদ্ধে পিসিবির মামলা

শোয়েব আখতারের বিরুদ্ধে পিসিবির মামলা

করোনার থাবা, নতুন দল নিয়ে ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান

করোনার থাবা, নতুন দল নিয়ে ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান

যেভাবে শুরু হয় আইপিএলের খেলোয়াড় নিলাম

যেভাবে শুরু হয় আইপিএলের খেলোয়াড় নিলাম