বিনামূল্যে অক্সিজেন সেবা ‍দিচ্ছে মাশরাফির ফাউন্ডেশন

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৩:০৭ এএম, ০৯ জুলাই ২০২০
বিনামূল্যে অক্সিজেন সেবা ‍দিচ্ছে মাশরাফির ফাউন্ডেশন

ফাইল ফটো

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফির গড়া নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন থেকে এবার কোভিডে-১৯ রোগীদের জন্য জরুরি অক্সিজেন সেবার ব্যবস্থা করা হয়েছে। নড়াইল এক্সপ্রেস হেল্থ কেয়ার সেন্টার ও শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক হাসপাতাল থেকে এ কার্যক্রম পরিচালিত হবে।

ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় এর আগে জুন মাস থেকে করোনা নমুনা সংগ্রহকারী কম থাকায় ৯ জন বেসরকারি মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ দেওয়া হয়েছে। এবার নতুন করে যুুক্ত হলো অক্সিজেন সেবা। শুক্রবার (১০ জুলাই) থেকে এ চিকিৎসা সেবা চালু হবে।

ফাউন্ডেশন থেকে জানানো হয়, নড়াইলে করোনায় আক্রান্ত রোগীদের অক্সিজেন সিলিন্ডার নিতে অবশ্যই বিশেষজ্ঞ চিকিৎসকের লিখিত প্রেসক্রিপশান ও পরামর্শ লাগবে। ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রথমবার সিলিন্ডারে ফ্রি অক্সিজেন দেওয়া হবে। শেষ হয়ে গেছে আক্রান্তদের রিফিল করে নিতে হবে। এছাড়া ফাউন্ডেশন থেকে পাল্স অক্সিমিটার প্রদানের চেষ্টা করা হচ্ছে।

ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন আশঙ্কাজনকভাবে বাড়ছে এবং এদের প্রায় সবাই নিজ বাড়িতে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। অনেকরই অক্সিজেন সেবা প্রয়োজন। মূলত তাদের চিকিৎসাসেবা মোটামুটি নিশ্চিত করার জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে নড়াইলে স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। নড়াইল এক্সপ্রেস হেল্থ কেয়ার সেন্টার থেকে সাধারণ রোগীরা স্বল্প মূল্যে বিভিন্ন প্যাথলজিক্যাল টেস্ট এবং চিকিৎসাসেবা পাচ্ছেন।

এছাড়া করোনা প্রাদুর্ভাব শুরু হলে জেলার প্রত্যন্ত অঞ্চলে ভ্রাম্যমাণ ফ্রি চিকিৎসা সেবার ব্যবস্থা করা হয়। এখন টেলি মেডিসিন ব্যবস্থা চালু রয়েছে। জেলায় করোনা নমুনা সংগ্রহকারী প্রয়োজনের চেয়ে কম থাকায় নড়াইলের সিভিল সার্জনের মধ্যস্থতায় জুনের ১৫ তারিখ থেকে ৯ জন বেসরকারি মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ দেওয়া হয়েছে।

নড়াইলে এখন করোনা আক্রান্ত হয়ে ৭ জন এবং করোনা উপসর্গ নিয়ে ৫ জন মারা গেছেন।

এদিকে করোনাভাইরাসে মাশরাফি নিজেও আক্রান্ত হয়েছেন। তবে তিনি শারীরিকভাবে ভালো আছেন এবং ঢাকার বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া মাশরাফির আক্রান্তের পর তার স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনিও বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

হাফিজুল নিলু/নড়াইল

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেটারদের জন্য আসছে বিসিবির নির্দেশনা

ক্রিকেটারদের জন্য আসছে বিসিবির নির্দেশনা

মাশরাফির সুস্থতায় টাইগার ক্রিকেটারদের প্রার্থনা

মাশরাফির সুস্থতায় টাইগার ক্রিকেটারদের প্রার্থনা

নড়াইল প্রেসক্লাবে মাশরাফির জন্য দোয়া

নড়াইল প্রেসক্লাবে মাশরাফির জন্য দোয়া

১২শ’ পরিবারকে মাশরাফির খাদ্য সহায়তা

১২শ’ পরিবারকে মাশরাফির খাদ্য সহায়তা