করোনায় প্রাণ হারালেন গাভাস্কারের ওপেনিং পার্টনার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২১ পিএম, ১৭ আগস্ট ২০২০
করোনায় প্রাণ হারালেন গাভাস্কারের ওপেনিং পার্টনার

ফাইল ফটো

প্রাণঘাতি করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করে অবশেষে মৃত্যুর কাছে হার মানলেন ভারতের সাবেক ওপেনিং ব্যাটসম্যান চেতন চৌহান। করোনা আক্রান্ত হওয়ার পর দীর্ঘদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

জুলাই মাসে মহামারী ভাইরাসে আক্রান্ত হন সাবেক টেস্ট ক্রিকেটার তথা উত্তরপ্রদেশের মন্ত্রী চেতন চৌহান। আক্রান্ত হওয়ার পর লখনউয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখান থেকে পরে চৌহানকে গুরুগ্রামের মেদান্তা হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

শুক্রবার (১৪ আগস্ট) রাতে চৌহানের শারীরিক অবস্থার অবনতি হলে ভেন্টিলেশন সাপোর্ট দেওয়া হয়। তবে শনিবার সারাদিন আশঙ্কাজনক অবস্থায় থাকার পর রোববার (১৬ আগস্ট) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ভারতের প্রাক্তন এ ক্রিকেটারের মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৩ বছর।

জানা গেছে, কোভিড-১৯ থেকে মুক্তি পাওয়ার আগেই শুক্রবার থেকে কিডনি সমস্যায় ভুগতে শুরু করেন তিনি। রক্তচাপও স্বাভাবিক ছিল না। সেই কারণেই সময় নষ্ট না করে চিকিৎসকরা তাকে লাইফ সাপোর্টে রাখার সিদ্ধান্ত নেন। তবে সেখান থেকেও তিনি আর ফিরে আসেননি।

১৯৬৯ থেকে ১৯৮১ সাল পর্যন্ত ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন চেতন চৌহান। ওই সময়ে সুনীল গাভাস্কারের ওপেনিং পার্টনার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে পরিচিত মুখ হয়ে ওঠেন তিনি।

চৌহানই প্রথম ক্রিকেটার, যিনি কোনও সেঞ্চুরি না করে টেস্টে ২ হাজারের বেশি রান করেছেন। টেস্টে ১৬টি হাফ-সেঞ্চুরি করা এ ক্রিকেটার ৩১.৫৭ গড়ে ২০৮৪ রান করেছেন। চৌহানের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ছিল ৯৭ রানের।

খেলা ছাড়ার পর রাজনীতিতে জড়ান চৌহান। অতীতে তিনি লোকসভার সাংসদ ছিলেন। ৭২ বছর বয়সী চৌহান বর্তমানে উত্তরপ্রদেশের একজন মন্ত্রী। এছাড়া দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট সংস্থার প্রশাসক হিসেবেও কাজ করেছেন তিনি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপের হ্যাটট্রিক, ভারতেই ‍দুটি

বিশ্বকাপের হ্যাটট্রিক, ভারতেই ‍দুটি

ধোনির জার্সিতে আর কাউকে দেখতে চান না ভক্তরা

ধোনির জার্সিতে আর কাউকে দেখতে চান না ভক্তরা

যে পাঁচটি বিশ্বরেকর্ড ধোনির দখলে

যে পাঁচটি বিশ্বরেকর্ড ধোনির দখলে

২০২৩ বিশ্বকাপ পর্যন্ত গাঙ্গুলিকে বিসিসিআইয়ে চান গাভাস্কার

২০২৩ বিশ্বকাপ পর্যন্ত গাঙ্গুলিকে বিসিসিআইয়ে চান গাভাস্কার