বিডব্লিউএসএফের আয়োজনে হুইলচেয়ার স্পোর্টস টুর্নামেন্ট-২০২০ অনুষ্ঠিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪২ পিএম, ০১ অক্টোবর ২০২০
বিডব্লিউএসএফের আয়োজনে হুইলচেয়ার স্পোর্টস টুর্নামেন্ট-২০২০ অনুষ্ঠিত

বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের (বিডব্লিউএসএফ) আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ‘হুইলচেয়ার স্পোর্টস টুর্নামেন্ট ২০২০’ টুর্নামেন্ট। বৃহস্পতিবার (১ অক্টোবর) ঢাকার ওয়ারিস্থ সিলভারডেল প্রিপারেটরি অ্যান্ড গার্লস হাই স্কুলের মাঠে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

টুর্নামেন্টে তিনটি স্পোর্টস ইভেন্ট হুইলচেয়ার রেস, হুইলচেয়ার ডার্টস এবং হুইলচেয়ার ক্যারামের আয়োজন করা হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে তিনটি ইভেন্টে বিভিন্ন জেলার ১০ জন হুইলচেয়ার খেলোয়াড় অংশগ্রহণ করেন।

হুইলচেয়ার রেসের চ্যাম্পিয়ন হয়েছে মো. আবু রায়হান, প্রথম রানারআপ হয়েছেন মো. রাজন হোসেন এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন মো. তানজিমুল ইসলাম তারেক। দ্বিতীয় ইভেন্ট হুইলচেয়ার ডার্টস-এ চ্যাম্পিয়ন হয়েছেন মো. তানজিমুল ইসলাম তারেক এবং রানারআপ হয়েছেন মো. আবু রায়হান।

তৃতীয় ইভেন্ট হুইলচেয়ার ক্যারাম প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন খন্দকার মঈন উদ্দিন এবং রানারআপ হয়েছেন মো. রাজন হোসেন। চ্যাম্পিয়ন ও রানাআপদের পুরস্কার প্রদানের পাশাপাশি অংশগ্রহণ করা প্রত্যেক হুইলচেয়ার অ্যাথলেটদের সম্মাননা স্মারক হিসেবে মেডেল দেওয়া হয়।

টুর্নামেন্টের আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ড. আমিনুর রহমান সুলতান (উপ-পরিচালক; বাংলা একাডেমি এবং সহ-প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা, বিডব্লিউএসএফ) উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মো. সাইদুর রহমান সরকার (প্রধান শিক্ষক, সিলভারডেল প্রিপারেটরি অ্যান্ড গার্লস হাই স্কুল) এবং সামা আফরোজ (সিলভারডেল প্রিপারেটরি স্কুলের প্রধান শিক্ষক) প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাপনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নাজমা খান মজলিস (সাবেক অধ্যাপক; ইসলামী ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, ঢাবি) বলেন, ‌‘বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন আয়োজিত এ ইভেন্টের মাধ্যমে আমরা দেখেছি যে, প্রতিবন্ধকতা বিনোদনকে বাধাগ্রস্ত করতে পারে না। সরকার এ ক্ষেত্রে যথেষ্ট উদ্যোগী। দেশের শিক্ষিত যুবকদের এতো বড় উদ্যোগে সরকারের পৃষ্ঠপোষকতা ছাড়াও আমি সমাজের বিত্তবান ব্যক্তিদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাই।

এছাড়া সমাপনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সাহেলী তাসিমা ফেরদৌস (সহ-প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা, বিডব্লিউএসএফ) উপস্থিত ছিলেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রত্না ‘হত্যা’র বিচার ও সাইকেল লেনের দাবি

রত্না ‘হত্যা’র বিচার ও সাইকেল লেনের দাবি

প্রতিবন্ধী শিক্ষার্থীদের বই দিল বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন

প্রতিবন্ধী শিক্ষার্থীদের বই দিল বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন

ফাউন্ডেশন থেকে মাস্ক উপহার দিলেন মুশফিক

ফাউন্ডেশন থেকে মাস্ক উপহার দিলেন মুশফিক

সবকিছু বার্সার ভালোর জন্যই করেছি : মেসি

সবকিছু বার্সার ভালোর জন্যই করেছি : মেসি