মাঠে গড়ালো বসুন্ধরা কিংস বিএফএসএফ একাডেমি কাপ ফুটবল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১১ এএম, ০৫ ডিসেম্বর ২০২০
মাঠে গড়ালো বসুন্ধরা কিংস বিএফএসএফ একাডেমি কাপ ফুটবল

বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের (বিএফএসএফ) আয়োজনে বসুন্ধরা কিংসের পৃষ্ঠপোষকতায় দ্বিতীয়বারের মতো মাঠে গড়ালো ‘বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল’। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে (পল্টন মাঠ) কাপটির উদ্বোধন করেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী।

বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের সভাপতি কাজী শহীদুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন জুবায়েরের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব (অতিরিক্ত সচিব) মো. মাসুদ করিম, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, নির্বাহী কমিটির সদস্য মো. ইলিয়াস হোসেন, জাকির হোসেন চৌধুরি, হাজী টিপু সুলতান ও মহিদুর রহমান মিরাজ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ইফতেখার রহমান খান। এছাড়া অনুষ্ঠানে সাপোর্টর্স ফোরামের কেন্দ্রীয় কমিটি, টুর্নামেন্ট কমিটি ও বিভিন্ন উপ-কমিটির সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

সম্পূর্ণ ভিন্ন প্রক্রিয়ায় এবার দল নিবন্ধন ও চূড়ান্ত করা হয়েছে। প্রথমে অনলাইনে উন্মুক্তভাবে অ্যান্ট্রি আহ্বান করা হয়। সারাদেশ থেকে ১৭টি একাডেমি প্রাথমিক নিবন্ধন করে। ১৭ একাডেমির প্রতিনিধিদের উপস্থিতিতে লটারির মাধ্যমে ১২টি দল চূড়ান্ত করা হয়।

গতবারের ন্যায় এবারও ১২টি ফুটবল একাডেমি দল নিয়ে টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। ফোরামের কেন্দ্রীয় প্রতিনিধিদের উপস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানের কাগজ-পত্র, জন্ম-নিবন্ধন ও ডাক্তারি পরীক্ষার মাধ্যমে ফুটবলারদের বয়স যাচাই-বাছাই করা হয়েছে। টুর্নামেন্ট কমিটির পক্ষ থেকে সব দলের খেলোয়াড়, কোচ, সহকারী কোচ এবং ম্যানেজার ও টিম বয়কে স্পন্সর প্রতিষ্ঠানের পক্ষ থেকে জার্সি ও পরিচয়পত্র দেওয়া হয়েছে।

উদ্বোধনী ম্যাচে নবাবগঞ্জ ফুটবল একাডেমি ও পীরগঞ্জ ফুটবল একাডেমির মধ্যেকার খেলাটি ২-২ গোলে ড্র হয়েছে। ম্যাচ সেরা হয়েছেন পীরগঞ্জের অধিনায়ক লিওন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্যারা ফুটবলারদের জার্সি দিল ইভ্যালি

প্যারা ফুটবলারদের জার্সি দিল ইভ্যালি

শহীদ আফ্রিদির কন্যা হাসপাতালে ভর্তি

শহীদ আফ্রিদির কন্যা হাসপাতালে ভর্তি

টোকিওতে ফিরলো বিশালাকৃতির অলিম্পিক রিং

টোকিওতে ফিরলো বিশালাকৃতির অলিম্পিক রিং

চার মাস আগেও জানতেন না সাঁতার, পাড়ি দিলেন বাংলা চ্যানেল

চার মাস আগেও জানতেন না সাঁতার, পাড়ি দিলেন বাংলা চ্যানেল