সাকিবের সিদ্ধান্তকে ‘বড় ত্যাগ’ হিসেবে দেখছে আনন্দবাজার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২১
সাকিবের সিদ্ধান্তকে ‘বড় ত্যাগ’ হিসেবে দেখছে আনন্দবাজার

আইপিএলের ১৪তম আসরে পুরো সময় খেলতে জাতীয় দল থেকে ছুটি চেয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) সেই আবেদন মঞ্জুর করায় শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ।

বিষয়টি নিয়ে স্যোশাল মিডিয়া সাকিবের পক্ষে-বিপক্ষে সমালোচনার ঝড় উঠেছে। তবে কলকতার জনপ্রিয় সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকা সাকিবের এ সিদ্ধান্ত ‘বড় ত্যাগ’ হিসেবে দেখছে। সংবাদ মাধ্যমটি বলছে, ‘আইপিএল খেলতে কলকাতায় আসার জন্য বড় ত্যাগ করলেন সাকিব’। যদিও সাকিবের এ সিদ্ধান্ত দেশের ভক্তরা ভালোভাবে নিতে পারেনি।

আইপিএলে খেলতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি নেওয়ায় স্যোশাল মিডিয়ায় সাকিব আল হাসানের বিরুদ্ধে নানা সমালোচনা করা হচ্ছে। ‘দেশের চেয়ে সাকিবের আছে টাকাটাই বড় হয়ে দাঁড়িয়েছে’ -বলেও অনেকে মন্তব্য করছেন।

বাংলাদেশে টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা ক্রিকেট দলের সফর এবং আইপিএল সূচি, এখনো কোনটাই চূড়ান্ত না হলেও সাকিব আগেই ছুটি নিয়ে রাখছেন। বিষয়টি নিয়েও কথা বলেছে আনন্দবাজার।

প্রতিবেদনটিকে বলা হয়, ‘নির্বাসিত থাকার ফলে গত আইপিএলে খেলতে পারেননি সাকিব। বাংলাদেশের অন্যতম সেরা অলরাউন্ডার এবার তাই আইপিএল নিলামের পর থেকেই যেন শুরু করে দিলেন প্রস্তুতি।’

আরও বলা হয়, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ইতিমধ্যেই চিঠি পাঠিয়েছেন সাকিব। সেখানে তিনি জানিয়েছেন, দেশের হয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবেন না। এপ্রিলে বাংলাদেশের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা বাংলাদেশের। আইপিএলের জন্য সেই সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিলেন সাকিব।’

নিষেধাজ্ঞার করণে আইপিএলের ১৩তম আসরে খেলতে পারেননি সাকিব আল হাসান। শুধু সাকিব নয়, দেশের খেলা থাকায় কাটার মাস্টার মোস্তাফিজকেও আইপিএলে খেলার ছাড়পত্র দেয়নি বিসিবি। যদিও শেষ পর্যন্ত বাংলোদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরটি বাতিল হয়ে যায়।

ভারতীয় জুয়ারির প্রস্তাব তথ্য গোপন করার অপরাধে পাওয়া নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়ায় আইপিএলের ১৪তম আসরে দল পেয়েছেন সাকিব আল হাসান। ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে ভিড়িয়েছে সাবেক দল কালকাতা নাইট রাইডার্স।

সাকিব আল হাসান ছাড়াও এবার দল পেয়েছেন মোস্তাফিজুর রহমান। নিলামে ভিত্তিমূল্য ১ কোটি রুপিতে মোস্তাফিজকে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস।

আইপিএল খেলতে সাকিব ছুটি চাইলেও মোস্তাফিজ এখনো তা করেননি। তবে মোস্তাফিজ চাইলে তাকেও ছুটি দেওয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কারণ হিসেবে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেছেন, বোর্ড এখন থেকে কাউকে আর জোড় করে খেলাতে চাইবে না।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট বাদ দিয়ে আইপিএল খেলবেন সাকিব!

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট বাদ দিয়ে আইপিএল খেলবেন সাকিব!

শচীনপুত্র অর্জুনকে দলে নেওয়ার কারণ জানানো মুম্বাই

শচীনপুত্র অর্জুনকে দলে নেওয়ার কারণ জানানো মুম্বাই

সমস্যার সমাধান দেখছেন বিসিবি সভাপতি

সমস্যার সমাধান দেখছেন বিসিবি সভাপতি

কলকাতার দলে ফিরে বার্তা দিলেন সাকিব

কলকাতার দলে ফিরে বার্তা দিলেন সাকিব