আঠারোতেই সিলভার চমক

পার্থ প্রতীম রায় পার্থ প্রতীম রায় প্রকাশিত: ১২:২৪ পিএম, ০৭ মে ২০২১
আঠারোতেই সিলভার চমক

দ্বিতীয় শ্রীলঙ্কান হিসেবে টোকিও অলিম্পিকে অংশগ্রহণ করার সুযোগ পেয়েছেন আর্টিস্টিক জিমন্যাট মিলকা গেহানি ডি সিলভা। তবে অন্য সবার চেয়ে ব্যতিক্রম হিসেবে নজর কেড়েছেন এ তরুণী। মাত্র ১৮ বছর বয়সেই অলিম্পিকে সুযোগ পেয়ে চমকে দিয়েছেন লঙ্কানদের। হয়েছেন আন্তর্জাতিক গণমাধ্যমের শিরোনাম।

শো-জাম্পিং রাইডার মাথিলডা কার্লসন প্রথম লঙ্কান হিসেবে টোকিও অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেন। তিনি প্রথম লঙ্কান অশ্বারোহী হিসেবে এ যোগ্যতা অর্জন করেন। আর ১৮ বছর বয়সী গেহানি ডি সিলভা উপমহাদেশীয় কোটায় টোকিও অলিম্পিকে অংশ নিতে যাচ্ছেন।

২৯ মে থেকে ২ জুন চীনের হাংঝুতে ৯ম সিনিয়র এশিয়ান চ্যাম্পিয়নশীপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনা মহামারির কারণে টুর্নামেন্টটি বাতিল করে দেওয়া হয়েছে। টুর্নামেন্টটি বাতিল হওয়ায় সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেন ডি সিলভা।

টোকিও অলিম্পিকের জন্য এশিয়ান কোটায় তার প্রতিদ্বন্দ্বী ছিলেন ভারতের জিমন্যাট প্রণতি নায়েক। এশিয়ান চ্যাম্পিয়নশীপ বাতিল হওয়ায় প্রণতি নায়েকের থেকে এগিয়ে থাকায় অলিম্পিকে সরাসরি সুযোগ পান তিনি।

গেহানি ডি সিলভার জন্য এটাই প্রথম কোনো বড় টুর্নামেন্ট নয়, এর আগে জুনিয়র এশিয়ান চ্যাম্পিয়নশীপ, যুব অলিম্পিক এবং আর্টিস্টিক জিমন্যাস্টিক চ্যাম্পিয়নশীপে শ্রীলঙ্কার প্রতিনিধিত্ব করেছেন তিনি।

আন্তর্জাতিক মঞ্চে সাফল্য পাওয়ারও অভিজ্ঞতা আছে ডি সিলভার। ২০১৭ এবং ২০১৮ সালে শ্রীলঙ্কার জাতীয় চ্যাম্পিয়নশীপের চ্যাম্পিয়ন হন। ২০১৮ সালে ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত এশিয়ান চ্যাম্পিয়নশীপে সেরা আটে ছিলেন গেহানি ডি সিলভা। এছাড়া ২০১৮ যুব অলিম্পিকে রেকর্ড গড়ে স্বর্ণপদক জিতেছিলেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ডোমিঙ্গোকে ‘বলির পাঠা’ বানাতে চান না সুজন

ডোমিঙ্গোকে ‘বলির পাঠা’ বানাতে চান না সুজন

বাংলাদেশকে লজ্জা দিয়ে পুরস্কৃত মায়ার্স-বোনাররা

বাংলাদেশকে লজ্জা দিয়ে পুরস্কৃত মায়ার্স-বোনাররা

হেরেও ফাইনালে ইউনাইটেড

হেরেও ফাইনালে ইউনাইটেড

অসমাপ্ত আইপিএলের সেরা একাদশে নেই কোহলি

অসমাপ্ত আইপিএলের সেরা একাদশে নেই কোহলি