আজকের দিনে ক্রীড়াবিশ্ব ll ৭ জানুয়ারি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ০৭ জানুয়ারি ২০২২
আজকের দিনে ক্রীড়াবিশ্ব ll ৭ জানুয়ারি

ক্রীড়াবিশ্বে প্রতিদিনই ঘটে কোনো না কোনো উল্লেখ্যযোগ্য ঘটনা। ঘটনা মনে থাকলেও সময় কিংবা তারিখ মনে রাখাটা কষ্টকর। ক্রীড়া বিশ্বে ঘটে যাওয়া উল্লেখযোগ্য স্মরণ করিয়ে দিতেই আমাদের এই আয়োজন। এক নজরে দেখে নিন, ক্রীড়াবিশ্বে আজকের দিনে কি ঘটেছিল।

২০১৯ : অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জয়ের স্বাদ পায় ভারত। ৩-১ ব্যবধানে সিরিজ জিতেছিল ভারত।

১৯৯২ : টেস্ট ক্রিকেটকে বিদায় জানান পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। টেস্ট ক্যারিয়ারে ৩৬২ উইকেট শিকার করেছিলেন তিনি।

২০১১ : ২৪ বছর অস্ট্রেলিয়ার মাটিতে অ্যাশেজ জয় করে ইংল্যান্ড। সিরিজে অ্যালিস্টার কুক ব্যাট হাতে ছিলেন অনবদ্য। সাত ইনিংসে করেছিলেন ৭৬৬ রান। এছাড়াও এ সিরিজ দিয়েই টেস্ট ক্রিকেটকে বিদায় জানান ইংলিশ কিংবদন্তি পল কলিংউড।

১৯৪৭ : প্রথমবারের মতো টেস্ট ক্রিকেটে ড্র দেখে ক্রিকেট বিশ্ব। ছয়দিন খেলা হওয়ার পরও ম্যাচে ফলাফল আনতে পারেনি অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড।

১৯৮১ : ট্রাভিস ফ্রেন্ডের জন্মদিন। বোর্ডের বিরুদ্ধে বিদ্রোহ করা জেরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হন জিম্বাবুয়ের এ ক্রিকেটার।

১৯৯৭ : ওয়ানডে ক্রিকেটে প্রথমবারের টপ অর্ডারের তিন ব্যাটার কোনো রান না করে প্যাভিলিয়নে ফিরলেও ম্যাচ জিতে নেয় পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিপক্ষে এ ম্যাচে পাকিস্তানি তিন ব্যাটার আমির সোহেল, এজাজ আহমেদ এবং জহুর এলাহি কোনো রান না করেই ফেরেন। ১৫০ রানের লক্ষ্যে খেলতে নেমে ১২০ রানেই অল আউট হয় অস্ট্রেলিয়া।

১৯৫৪ : ইংলিশ উইকেটরক্ষক ব্যাটার অ্যালান বুচারের জন্মদিন। আন্তর্জাতিক ক্রিকেট মাত্র দুই ম্যাচেই সমাপ্ত হয়েছেন। অথচ তাকে ভাবা হতো ইংল্যান্ডের অন্যতম সেরা উইকেটরক্ষক। তবে পর্যাপ্ত সুযোগের অভাবে আন্তর্জাতিক মঞ্চে নিজেকে প্রমাণ করতে পারেননি।

১৯৮৭ : ভারতীয় ব্যাটার দিলীপ ভেংসরকার ১৬৬ রানের ইনিংস খেলেন। এ ইনিংসের গুরুত্ব ছিল, একদম অপ্রস্তুত একটি উইকেটে খেলে রান এ ইনিংস খেলেন তিনি।

১৯৫৬ : ভারতীয় দুই কিংবদন্তি ব্যাটার পঙ্কজ রায় এবং ভিনু মানুকড় চেন্নাইয়ে ওপেনিংয়ে নেমে ৪১৩ রানের জুটি গড়েন। এটা ওপেনিংয়ের সর্বোচ্চ রানের জুটি ছিল। পরে এ রেকর্ড ভাঙেন দক্ষিণ আফ্রিকা গ্রায়েম স্মিথ এবং অ্যাশওয়েল প্রিন্স।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আজকের দিনে ক্রীড়াবিশ্ব ll ৬ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব ll ৬ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব ll ৫ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব ll ৫ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব ll ৪ জানুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব ll ৪ জানুয়ারি

শৈশবের হিরোকে ভুলেননি মুশফিক

শৈশবের হিরোকে ভুলেননি মুশফিক