স্তন ক্যান্সার সচেতনায় পিএসএলকে কাজে লাগাবে পিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৭ পিএম, ২৫ জানুয়ারি ২০২২
স্তন ক্যান্সার সচেতনায় পিএসএলকে কাজে লাগাবে পিসিবি

বিশ্বব্যাপী বেড়েছে স্তন ক্যান্সারের রোগী। তাই তো বিভিন্নভাবে সচেতনা তৈরি চেষ্টা করা হয়। এর মধ্যে খেলার মাঠে একটি জায়গা। এবার পাকিস্তান সুপার লিগের (পিএসএল) মাধ্যমে প্রচারণা চালাবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) থেকে মাঠে গড়াবে পিএসএলের ৭ম আসর। এ আসরের আগে এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে পিএসএলের ৭ম আসরে স্তন ক্যান্সার সচেতনার প্রচারণা চালানো হবে।

পিএসএলের মাঠে সামাজিক প্রচারণার চালানোর বিষয়টি নতুন নয়। এর আগে ২০১৮ সালে স্তন ক্যান্সার প্রতিরোধে সচেতনা তৈরির জন্য পিংক রিবন ডে পালন করেছিল তারা। এছাড়াও ২০১৯ সালে গোল্ডেন রিবন ডে পালন করে।

ক্রিকেট মাঠে এই রকম সচেতনা চালানোর বিষয়টি নতুন নয়। প্রতিবছরই দক্ষিণ আফ্রিকায় স্তন ক্যান্সার নিয়ে সচেতনতা তৈরি করতে গোলাপি জার্সি পড়ে খেলতে নামে প্রোটিয়ারা। এছাড়াও অস্ট্রেলিয়ায় সিডনিতে ‘পিংক টেস্ট’ বলে আয়োজন করা হয়।

চলতি বছরের ৪ ফেব্রুয়ারি করাচির ন্যাশন্যাল স্টেডিয়ামে মুখোমুখি হবে পেশওয়ার জালমি এবং করাচি কিংস। সে ম্যাচেই এই প্রচারণা চালানো হবে। প্রচারণার জন্য এদিন দুই দলের খেলোয়াড়রা গোলাপী রঙের টুপি এবং রিবন পড়বে।

এছাড়াও শিশুদের ক্যান্সার প্রতিরোধে সচেতনতা তৈরি করতে চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি গোল্ডেন রিবন ডে পালন করবে পিসিবি। ১৫ ফেব্রুয়ারি পেশোয়ার জালমি এবং কোয়েটা গ্লাডিয়েটর্সের মধ্যকার ম্যাচে খেলোয়াড়রা সোনালি রঙের টুপি এবং রিবন পড়বে।

সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে কাজ করার বিষয়ে পিসিবি প্রধান পরিচালন কর্মকর্তা বলেন, ‘পিএসএল পাকিস্তানের অন্যতম বড় একটি ব্রান্ড। তাই সামাজিক সচেতনতা তৈরি করতে এই ব্র্যান্ডকে কাজে লাগানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :