ভালোবাসায় ভারত-বাংলাদেশের পার্থক্য পান না সৌরভ গাঙ্গুলি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩০ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৩
ভালোবাসায় ভারত-বাংলাদেশের পার্থক্য পান না সৌরভ গাঙ্গুলি

দীর্ঘদিন পর দুই দিনের সফরে ঢাকা এসেছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। বৃহস্পতিবার দুপুরে ঢাকায় পৌঁছে বিমানবন্দর থেকে সরাসরি চলে যান হোটেল ওয়েস্টিনে। সেখানে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র কাপের শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত হন গাঙ্গুলি।

অনুষ্ঠানে যোগ দিয়ে বাংলাদেশের মানুষের ভালোবাসা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন সৌরভ গাঙ্গুলি। বলেন, ঢাকায় আসলে তিনি ভারত আছেন নাকি ভারতে আছেন বুঝতে পারেন না।

সৌরভ গাঙ্গুলি বলেন, “অনেক দিন পর ঢাকায় আসলাম। সর্বশেষ এসেছিলাম টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় (২০১৪), যেবার শ্রীলঙ্কার কাছে ফাইনালে হেরেছিল ভারত। তখনই শেষ ঢাকায় এসেছিলাম। বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত হয়ে যাওয়ায় এরপর আর আসার সময় হয়ে ওঠেনি।”

তিনি বলেন, “তবে একটা কথা আমি বলি, যতবারই আমি এখানে (ঢাকা) আসি, মানুষের এতো ভালোবাসা পাই যে, বুঝতে পারি না এটা ভারত নাকি বাংলাদেশ। আমাকে এতো ভালোবাসায়, এতো আপন মনে করার জন্য আমার তরফ থেকে আন্তরিক শুভেচ্ছা।”

এর আগে উপস্থিত সাবেক ক্রিকেটারদের দেখিয়ে দেখিয়ে কথা বলেন সৌরভ। বলেন, “আমি বহুদিন ধরে যাদের সঙ্গে ক্রিকেট খেলেছি- আকরাম (খান), আতহার (আলি খান), (খালেদ মাসুদ) পাইলট এখানে আছে।”

বাংলাদেশে প্রথম আসার স্মৃতি একনো মনে আছে সৌরভ গাঙ্গুলির। মনে থাকার কারণও জানালেন তিনি। বলেন, “আমার যতদূর মনে পড়ে, বাংলাদেশে আমি প্রথম আসি ১৯৮৯ সালে। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এশিয়া কাপ খেলতে এসেছিলাম।”

“সেই থেকে বাংলাদেশের সঙ্গে আমার সম্পর্ক। প্রচুর মানুষ বন্ধু আমার। (ইফতেখার রহমান) মিঠুর কথা শুনলেন। সেই দিন থেকে আমার বন্ধু। দশ বছর আমি বাংলাদেশে আসিনি। তবে তার সঙ্গে, তার পরিবার ও বাকি বন্ধুদের সঙ্গে প্রায়ই আমার দেখা হতো পৃথিবীর বিভিন্ন প্রান্তে।” -যোগ করেন তিনি।

বাংলাদেশের সংস্কৃতি নিয়ে তিনি বলেন, “আমি বাংলাদেশের সংস্কৃতি নিয়েও খুব ওয়াকিবহাল। বাংলাদেশের গান, বাংলাদেশের সংস্কৃতি, গান হলো বাংলাদেশের হৃদস্পন্দন। বহু বিখ্যাত গায়ক-গায়িকা বাংলাদেশ থেকে ভারতবর্ষে গেছেন। প্রথম পিংক টেস্টে মাননীয় প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) তখন গিয়েছেন, আমার আমন্ত্রণে। তাই বাংলাদেশের মানুষের সঙ্গে প্রচুর মধুর সময় কেটেছে আমার।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

আরও বড় কিছু করবেন গাঙ্গুলি

আরও বড় কিছু করবেন গাঙ্গুলি

বাংলাদেশে জনপ্রিয় ‘পাঁচ’ বিদেশি ক্রিকেটার

বাংলাদেশে জনপ্রিয় ‘পাঁচ’ বিদেশি ক্রিকেটার

ক্রিকেটাররা শুধু অর্থের জন্য খেলে না: সৌরভ গাঙ্গুলি

ক্রিকেটাররা শুধু অর্থের জন্য খেলে না: সৌরভ গাঙ্গুলি

ইংলিশ প্রিমিয়ার লিগের চেয়ে আইপিএলের আয় বেশি: সৌরভ গাঙ্গুলি

ইংলিশ প্রিমিয়ার লিগের চেয়ে আইপিএলের আয় বেশি: সৌরভ গাঙ্গুলি