সংবর্ধনায় সিক্ত রোমান সানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৮ এএম, ১৮ জুন ২০১৯
সংবর্ধনায় সিক্ত রোমান সানা

নেদারর‌্যান্ডসে বিশ্ব আরচারি চ্যাম্পিয়নশীপের রিকার্ভ ইভেন্টে সেমিফাইননালে ওঠেই ইতিহাস গড়েছিলেন ২৪ বছর বয়সী বাংলাদেশি আরচার রোমান সানা। এরপর ব্রোঞ্জ জিতে বিশ্ব আসরে আরচারিতে প্রথম পদক জয়ের গৌরবও অর্জন করেন তিনি।

দেশে ফিরে সংবর্ধনায় সিক্ত হলেন তীরন্দাজ রোমান সানা। মঙ্গলবার (১৮ জুন) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পুষ্পমাল্য দিয়ে অভিনন্দন জানানো হয় টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করা দেশের এ ক্রীড়াবিদকে। সেখান থেকে ‘রোমান সানাকে অভিনন্দন’ লেখা ব্যানার সম্বলিত গাড়িতে করে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম চত্বরে উপস্থিত হয় নেদারল্যান্ডস থেকে আসা আরচারি দল।

আরচারি ফেডারেশন শেখ রাসেল স্কেটিং কমপ্লেক্সে সংবর্ধ্বনার আয়োজন করে। অনুষ্ঠানে রোমান সানা বলেন, এ সংবর্ধান আমাকে টোকিও অলিম্পিকে খেলায় অনুপ্রাণিত করবে। আশা করি আমাদের পুরুষ রিকার্ভ দলটিও খেলার যোগ্যতা অর্জন করবে।

আগামী বছরের জুনে অলিম্পিকের আগের জার্মানির বার্লিনে ওয়ার্ল্ড আরচারি চ্যাম্পিয়নশিপেই যোগ্যতা যাচাই হবে। অলিম্পিকে সুযোগ পাওয়ার মুহূর্তটিকে এভাবেই ব্যাখ্যা করলেন বাংলাদেশ আনসারের এ তীরন্দাজ রোমান।

sportsmail24
তিনি বলেন, যখন আমি সেমিফাইনালে ওঠে অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করলাম, তখন কেদেই ফেলেছিলাম। ঢাকায় এসে মায়ের সঙ্গে কথা হয়েছে। মা’ও খুব কেঁদেছেন আমার কথা শুনে।

অনুষ্ঠানে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেন, রোমান সানার অর্জনে আমরা গর্বিত। সামনের দিকগুলোতে আরচারির জন্য সব রকম সহায়তা থাকবে আমাদের পক্ষ থেকে। আশা করি ভবিষ্যতে এমন সুখবর আরও ক্রীড়াবিদরা দেবেন।

আরচারি ফেডারেশনের সভাপতি লে. জেনারেল (অব.) মো. মইনুল ইসলাম বলেন, অলিম্পিকে সরাসরি খেলার দ্বার উম্মোচিত হলো। তাই আমাদের উপর চাপ বেড়ে গেল। ২০২৪ অলিম্পিককে এখন আমাদের লক্ষ্যে রাখতে হবে।
sportsmail24
আরচারির পৃষ্ঠপোষক সিটি গ্রুপের কর্মকর্তা জাফর উদ্দিন সিদ্দিকী বলেন, আমরাও গর্বিত রোমান সানার এমন অর্জনে।

সিটি গ্রুপের পক্ষ থেকে এ সময় রোমান সানাকে নগদ দু’লাখ টাকার চেক দেওয়া হয়। কৃতি এ ক্রীড়াবিদকে সংবর্ধনা দেবে তার দল বাংলাদেশ আনসারও।

সংস্থাটির ক্রীড়া অফিসার রায়হান ফকির বলেন, আমাদের মহাপরিচালক কাজী শরীফ কায়কোবাদ শুভেচ্ছা জানিয়ে রোমান সানাকে সংবর্ধনা দেওয়ার কথাও বলেছেন। খুব শিগগিরই আমরা এ সংবর্ধনার আয়োজন করব।

সংবর্ধনা অনুষ্ঠানে অন্যানের মধ্যে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম ও ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল উপস্থিত ছিলেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

ইতিহাস গড়ে অলিম্পিকে রোমান সানা

ইতিহাস গড়ে অলিম্পিকে রোমান সানা

মধুপুরের দুই ‘প্রতিবন্ধী’ স্পেশাল অলিম্পিকে

মধুপুরের দুই ‘প্রতিবন্ধী’ স্পেশাল অলিম্পিকে

টোকিও অলিম্পিকেও শরণার্থী দল

টোকিও অলিম্পিকেও শরণার্থী দল

প্যারিস অলিম্পিকে থাকছে না কারাতে ও স্কোয়াশ

প্যারিস অলিম্পিকে থাকছে না কারাতে ও স্কোয়াশ