স্থগিত হলো বাংলাদেশ গেমস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৮ পিএম, ১২ মার্চ ২০২০
স্থগিত হলো বাংলাদেশ গেমস

করোনাভাইরাসের হুমকির মুখে নবম বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস স্থগিত গোষণা করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। ৩১টি ডিসিপ্লিনের এ গেমসটি ১ থেকে ১০ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বৃহস্পতিবার (১২ মার্চ) বিওএ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ গেমস স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান শেখ বশির আহমেদ এ তথ্য জানান।

তিনি বলেন, ইতোমধ্যে ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর পূর্ব নির্ধারিত মূল অনুষ্ঠান পুনর্বিন্যাস করেছে সরকার।যেহেতু আমাদের জাতীয় অনুষ্ঠান আয়োজন থেকে সরে এসেছে সরকার, সেহেতু আমরাও কিছু দিনের জন্য গেমসটি পিছিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

ফেডারেশনগুলোর সঙ্গে আলাপ আলোচনা করে নতুন করে গেমসের নতুন তারিখ ঘোষণা করা হবে বলে উল্লেখ করেন তিনি।বলেন, ‘ইতোমধ্যে জনসমাবেশ পরিহার করার একটি নির্দেশনা জারি করেছে সরকার। কিন্তু আমাদের পরিকল্পনা ছিল বৃহৎ পরিসরে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা। সুতরাং ওই উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাপক জনসমাগমের সৃষ্টি হবে।’

‘বাংলাদেশ গেমস স্থগিতের কারণগুলোর মধ্যে এটি একটি। দ্বিতীয়ত আমাদের অ্যাথলেটদের মধ্যে বিরাজ করছে করোনাভাইরাসের আতঙ্ক। এমন পরিস্থিতিতে গেমসে তারা সেরাটা দিতে পারবে না।’ -বলেনি তিনি।

স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান বলেন, এ বিষয়ে নির্দেশনার জন্য গেমসের প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন বিওএ সভাপতি ও মহাসচিব। তিনিই নির্দেশ দিয়েছেন কিছুদিন পিছিয়ে দেওয়ার জন্য।

সংবাদ সম্মেলনে বিওএ মহাসচিব শাহেদ রেজা বলেন, ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত চলবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান। তবে এ বছরের মধ্যেই আমরা এ গেমসটি আয়োজন করব।


শেয়ার করুন :


আরও পড়ুন

আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে করোনাভাইরাসের ছোবল

আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে করোনাভাইরাসের ছোবল

কোয়ারেন্টাইনে রোনালদো

কোয়ারেন্টাইনে রোনালদো

মুজিব বর্ষের ক্রিকেট উৎসব স্থগিত

মুজিব বর্ষের ক্রিকেট উৎসব স্থগিত

ডিপিএলে নতুন সূচি, শুরুর ভেন্যু ঢাকা

ডিপিএলে নতুন সূচি, শুরুর ভেন্যু ঢাকা