ভিত্তিমূল্য ৮ লাখ, দুইদিনের নিলাম চান আশরাফুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৬ পিএম, ০৩ মে ২০২০
ভিত্তিমূল্য ৮ লাখ, দুইদিনের নিলাম চান আশরাফুল

প্রাণঘাতি করোনাভাইরাসের কারেণ অসহায় ও দুস্থদের সাহায্যার্থে বিসিবি থেকে প্রাপ্ত তিন মাসের বেতন দিয়ে দিয়েছেন সাবেক টাইগার অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। এছাড়া ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ জেতানো সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তুরছেন তিনি। আশরাফুলের সেই ঐতিহাসিক ব্যাটির ভিত্তিমূল্য ধরা হয়েছে ৮ লাখ টাকা।

সাকিব আল হাসানের ব্যাট বিক্রি হওয়া ‘অকশন ফর অ্যাকশন’ এর ফেসবুক পেজেই আশরাফুলের ব্যাটও নিলাম করা হবে। আশরাফুলের তো বটেই দেশের ক্রিকেটের ঐতিহাসিক ব্যাটটির ভিত্তিমূল্য ঠিক করা হলেও এখনো নিলামের দিনক্ষণ নির্ধারণ করা হয়নি।

এর আগে ৮ মে (শুক্রবার) আশরাফুলের ব্যাট নিলাম করার কথা শোনা গেলেও এখন তা সম্ভব হচ্ছে না। কারণ, ওইদিন অকশন ফর অ্যাকশন পেজে মোনেম মুন্না ও তৈয়ব বাবুর জার্সির নিলাম করা হবে।

রোববার গণমাধ্যমে আশরাফুল জানান, আমার কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করা ব্যাটের ফ্লোর প্রাইস (ভিত্তিমূল্য) ঠিক করেছি ৮ লাখ টাকা। আশা করছি এখান থেকে আরও বেশি দাম উঠবে।

তারিখ সম্পর্কে অকশন ফোর অ্যাকশনের অন্যতম সমন্বয়কারী আরিফ আর হোসেন জানিয়েছেন, আশরাফুলের ব্যাটের নিলামের জন্য প্রথমত ৮ মে কথা ছিল। তবে এখন সেটা সম্ভব হচ্ছে না, পিছিয়ে যাচ্ছে। বর্তমান প্রেক্ষাপটে হয়তো ১২ মে’র আগে সম্ভব নাও হতে পারে।

এছাড়া সাকিব আল হাসানের ব্যাট একদিন নিলাম হলেও আশরাফুল চাচ্ছেন তার ব্যাটটি যেন টানা দুই দিন নিলাম অনুষ্ঠিত হয়। তিনি বলেন, সাকিবের ব্যাটটা মাত্র কয়েক ঘণ্টার মধ্যে বিক্রি হয়েছে। তবে জস বাটলার যেভাবে বিশ্বকাপের জার্সি নিলাম করেছেন দুই দিন, আমিও চাইছি আমার ব্যাটের নিলাম দুই দিন হোক। তাতে ব্যাটের দামটা ভালো উঠবে।

যত্ন করে রাখা নিজের এ ব্যাট থেকে অর্জিত অর্থের পুরোটাই দুঃস্থদের জন্য দেওয়া হবে উল্লেখ করে আশরাফুল আরও বলেন, বাংলাদেশের কেউ ব্যাটটি নিলামে কিনলে খুশি হবো।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

২০ লাখ টাকায় বিক্রি হলো সাকিবের ব্যাট

২০ লাখ টাকায় বিক্রি হলো সাকিবের ব্যাট

এসএ গেমসের স্বর্ণ পদক নিলামে তুলতে চান জনি

এসএ গেমসের স্বর্ণ পদক নিলামে তুলতে চান জনি

মুশফিক-সাকিবের পথে হাঁটছেন তারাও

মুশফিক-সাকিবের পথে হাঁটছেন তারাও

জীবনের আসল খেলা এখন : মাশরাফি

জীবনের আসল খেলা এখন : মাশরাফি