চলে যাওয়া কাজলের পরিবারের পাশে তামিম-মুশফিকরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৮ এএম, ৩০ মে ২০২০
চলে যাওয়া কাজলের পরিবারের পাশে তামিম-মুশফিকরা

খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক কাজী রিয়াজুল ইসলাম কাজল বৃহস্পতিবার (২৮ মে) ভোর রাতে মারা গেছেন। মাত্র ৩২ বছর বয়সে কাজলের চলে যাওয়ায় অসহায় হয়ে পড়েছে তার পরিবারের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

শুক্রবার (২৯ মে) জাতীয় দলের পেসার রুবেল হোসেন এ তথ্য জানিয়েছেন। ফেসবুকে তার ভেরিফায়েড পেজে এক পোস্টের মাধ্যমে তিনি এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

রুবেল লিখেন, #আলহামদুলিল্লাহ.. বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল, ক্রিকেটার কাজলের পরিবারের পাশে দাঁড়িয়েছে। এমন মহৎ কাজে আমাদের সবাইকে উদ্ধুদ্ধ করেছেন অধিনায়ক তামিম ইকবাল।

তার উদ্দ্যোগেই মূলত আমাদের করোনাভাইরাসের মাঝে অসহায় দুস্থ গরীব মানুষদের জন্য গঠিত তহবিল থেকে কাজলের পরিবারকে আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

আপনারা জানেন, শ্বাসকষ্টের কারণে আকষ্মিকভাবে মৃত্যুবরণ করেছেন খুলনার সুপরিচিত ক্রিকেটার কাজল। তার সঙ্গে আমার অনেক স্মৃতি রয়েছে। দীর্ঘদিন আমরা একসঙ্গে বাগেরহাট থেকে শুরু করে ঢাকা লিগে খেলেছি। কাজলের মৃত্যু নিয়ে আমার ফেসবুক পেজে একটি পোস্ট দিয়েছিলাম। তা দেখেই তামিম ভাই আমাকে ফোন দিয়েছিলেন।

কাজলের পরিবারের পাশে দাঁড়ানোটা আমাদের সবার নৈতিক দায়িত্বও বটে। আপনারা হয়তো অনেকেই জানেন না, কাজলের পরিবারে উপার্জনক্ষম ব্যক্তি বলতে একমাত্র সে-ই ছিল। তার বাবা নেই। চার বছরের ছোট্ট একটি কন্যা শিশু রয়েছে। বুঝতেই পারছেন, অকালে স্বামীকে হারিয়ে দিশেহারা কাজলের স্ত্রী! তামিম ভাই ফোন দিয়ে আমার কাছে কাজলের পরিবার সম্পর্কে খোঁজখবর নেওয়ার পর তাৎক্ষনিকভাবে তাদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। এরই প্রেক্ষিতে আজ কাজলের স্ত্রীর কাছে আমি আর্থিক সহায়তা পৌঁছে দিয়েছি। মানসিক ভাবে অনেক শান্তি লাগছে।

আমার পোস্ট দেখে যেমন একজন তামিম ইকবাল এগিয়ে এসেছেন। ঠিক তেমনি আমার বিশ্বাস পুনরায় আমার এই পোস্ট দেখে, সাবেক ক্রিকেটার, সংগঠক কিংবা ক্লাবের মালিকরাও কাজলের পরিবারের সাহায্যে এগিয়ে আসবেন।

আবারও তামিম ভাইয়ের পাশাপাশি এই ফান্ডে আমার জাতীয় দলের সতীর্থ যে সব ক্রিকেটারের আর্থিক অনুদান রয়েছে তাদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আল্লাহ পাক রাব্বুল আলামিন মরহুম কাজলকে জান্নাতুল ফেরদাউস দান করুন। #আমিন।

প্রাণঘাতি করোনাভাইরাসের মাঝেও জাতীয় দলের ক্রিকেটাররা নগদ অর্থ ছাড়াও বিভিন্নভাবে অসহায় ও দুস্থ মানুষদের খাদ্যসামগ্রি দিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন। এবার আরও একটি মহৎ কাজে তারা এগিয়ে আসলেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ দেরিতে শুরু হলে আমাদের জন্য লাভ : রিয়াদ

বিশ্বকাপ দেরিতে শুরু হলে আমাদের জন্য লাভ : রিয়াদ

খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়কের মৃত্যু

খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়কের মৃত্যু

মাছ শিকার আর আড্ডায় কেটেছে মোস্তাফিজের ঈদ

মাছ শিকার আর আড্ডায় কেটেছে মোস্তাফিজের ঈদ

ইয়ান বিশপের দশক সেরা একাদশে সাকিব

ইয়ান বিশপের দশক সেরা একাদশে সাকিব