এশিয়ার শীর্ষ নারী টেনিস টুর্নামেন্টও বাতিল হলো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৮ পিএম, ২৯ জুলাই ২০২০
এশিয়ার শীর্ষ নারী টেনিস টুর্নামেন্টও বাতিল হলো

গতবার নাওমি ওসাকা শিরোপা জিতেছিলেন

এশিয়ার অন্যতম শীর্ষ নারী টেনিস টুর্নামেন্ট ডব্লিউটিএ প্যান প্যাসিফিক ওপেন করোনার কারণে বাতিল ঘোষণা করা হয়েছে। শুরু হওয়ার পর ৩৬ বছরের ইতিহাসে প্রথমবার মতো জাপানের এ জনপ্রিয় টুর্নামেন্টটি অনুষ্ঠিত হচ্ছে না।

চলতি বছরের নভেম্বরে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। গত সপ্তাহে চীনে এ বছরের সব আন্তর্জাতিক টেনিস টুর্নামেন্ট বাতিলের পর এবার জাপানের এ টুর্নামেন্ট বাতিল করা হলো। গতবার জাপানি তারকা নাওমি ওসাকা শিরোপা জিতেছিলেন।

১৯৮৪ সাল থেকে জাপানে নারীদের এ ঐতিহ্যবাহী টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে আসছে। চীন ও জাপান তাদের নির্ধারিত টুর্নামেন্ট বাতিল করায় উইমেন্স টেনিস অ্যাসোসিয়েশনের একমাত্র এশিয়ান টুর্নামেন্ট হিসেবে এখন অক্টোবরের কোরিয়া ওপেন টিকে থাকলো।

টোকিও অলিম্পিকের পর এই নিয়ে কোভিড-১৯ এর কারণে জাপানে দ্বিতীয় ক্রীড়া ইভেন্ট হিসেবে প্যান প্যাসিফিক ওপেন বাতিল করা হলো।

আয়োজকদের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘প্যান প্যাসিফিক ওপেন চালু রাখার ব্যপারে আমরা অনেক চেষ্টা করেছি। এমনকি দর্শকশূন্য স্টেডিয়ামেও আয়োজনের পরিকল্পনা ছিল। তবে শেষ পর্যন্ত টুর্নামেন্ট বাতিলের কঠিন সিদ্ধান্ত আমাদের নিতে হয়েছে। এখানে প্রত্যেকের নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের মূল লক্ষ্য।’

এর আগে পূর্ব নির্ধারিত সেপ্টেম্বর থেকে সড়িয়ে টুর্নামেন্টটি নভেম্বরে আয়োজনের কথা বলা হয়। আয়োজকরা আশা করেছিলেন, করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে পিছিয়ে দিয়ে হলেও টুর্নামেন্টটি যাতে আয়োজন করা যায়।

১৯৯৫ সালে কিমিকো দাতের পর গত বছর স্থানীয় তারকা নাওমি ওসাকা প্যান প্যাসিফিকের শিরোপা জয় করায় টুর্নামেন্টটি বাড়তি আকর্ষণে পরিণত হয়। তবে দীর্ঘ ৩৬ বছরের ইতিহাসে আঘাত হানলো করোনা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অর্থ উপার্জনে শীর্ষে সেরেনা ও ওসাকা

অর্থ উপার্জনে শীর্ষে সেরেনা ও ওসাকা

অস্ট্রেলিয়ান ওপেনে নতুন রানী ওসাকা

অস্ট্রেলিয়ান ওপেনে নতুন রানী ওসাকা

যখন চাকা আর চলতে চাইবে না, গাড়ি থামিয়ে দেব : ফেদেরার

যখন চাকা আর চলতে চাইবে না, গাড়ি থামিয়ে দেব : ফেদেরার

আইপিএলের শুরুতে অনিশ্চিত তারকা ক্রিকেটাররা

আইপিএলের শুরুতে অনিশ্চিত তারকা ক্রিকেটাররা