সবাইকে ছাড়িয়ে গেলেন জকোভিচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩১ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২০
সবাইকে ছাড়িয়ে গেলেন জকোভিচ

ইউএস ওপেনে ফেবারিট থাকলে নিজের ভুলে বহিষ্কার হওয়ায় হাতছাড়া হয়েছে গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। সপ্তাহ ব্যবধানে ইতালিয়ান ওপেনেও মেজাজ হারিয়েছিলেন তিনি। তবে ফাইনালে আর্জেন্টাইন তারকা ডিয়েগো সোয়ার্জম্যানকে হারিয়ে রেকর্ড শিরোপা জয় করলেন নোভাক জকোভিচ।

সোমবার (২১ সেপ্টেম্বর) রোম ওপেনের ফাইনালে দিয়েগো সোয়ার্জম্যানকে ৭-৫, ৬-৩ সেটে হারিয়ে দের জকোভিচ। এ শিরোপা জয়ে এটিপি টুরে মাস্টার্স ১০০০ পর্যায়ে সর্বাধিক ৩৬ নম্বর ট্রফি জিতে নিলেন তিনি। একই সঙ্গে ইতিহাস গড়ে রাফায়েল নাদালকেও টপকে গেছেন। স্প্যানিশ এ তারকার রয়েছে ৩৫টি ট্রফি।
sportsmail24
এটিপি মাস্টার্সের শিরোপা জয়ের রেকর্ডে তিন নম্বরে রয়েছেন রজার ফেদেরার, তার শিরোপা ২৮টি। এদিকে ইতালিয়ান ওপেনের শিরোপাটি জোকোভিচের ক্যারিয়ারের ৮১তম এবং চলতি বছরে চতুর্থ শিরোপা।

এদিকে মেয়েদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন সিমোনা হালেপ। শীর্ষ বাছাই হালেপকে প্রথম রোম ওপেন খেতাব জয়ের জন্য পুরো ম্যাচ খেলতেই হয়নি। দ্বিতীয় বাছাই ক্যারোলিনা প্লিসকোভার বিরুদ্ধে তিনি ৬-০, ২-১ এগিয়ে থাকার সময় চেক প্রজাতন্ত্রের তারকা চোটের জন্য ম্যাচ ছেড়ে দেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আবারও মেজাজ হারালেন জকোভিচ

আবারও মেজাজ হারালেন জকোভিচ

ফরাসি ওপেনে খেলছে না নাওমি ওসাকা

ফরাসি ওপেনে খেলছে না নাওমি ওসাকা

৯ থেকে তিনে উঠলেন ওসাকা

৯ থেকে তিনে উঠলেন ওসাকা

নারী বিচারককে আঘাত, ইউএস ওপেন থেকে বহিষ্কার জকোভিচ

নারী বিচারককে আঘাত, ইউএস ওপেন থেকে বহিষ্কার জকোভিচ