আবারও মেজাজ হারালেন জকোভিচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৩ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২০
আবারও মেজাজ হারালেন জকোভিচ

নোভাক জকোভিচের দুঃসময় এখনো বিদায় নেয়নি। ক্ষণে ক্ষণেই তিনি জড়িয়ে পড়ছেন নানা বিতর্কে। সর্বশেষ ইউএস ওপেনে বিচারককে আঘাত করে বহিষ্কার হওয়ার পর এবার ইতালিয়ান ওপেনেও মেজাজ হারালেন। টুর্নামেন্টে সেমিফাইনালে উঠা নিশ্চিত করেলেও এক সেটে মেজাজ হারিয়ে নিজে র‌্যাকেট ভেঙে ফেলেন জকোভিচ।

প্রাণঘাতি করোনা মহামারির মাঝে টুর্নামেন্ট আয়োজন করে সমালোচনায় পড়েছিলেন টেনিস তারকা নোভাক জকোভিচ। স্ত্রীসহ নিজেও হয়েছিলেন কোরানা আক্রান্ত। সেখান থেকে সুস্থ হয়ে ইউএস ওপেনে জড়িয়ে পড়েন আরেক বিতর্কে। খেলার মাঝে মেজাজ হারিয়ে বল ছুড়ে মারের এক নারী বিচারকের গায়ে।

ছুড়ে মাড়া বল ওই নারী বিচারকের গলায় লাগায় সঙ্গে সঙ্গে তিনি বসে পড়েন। বিষয়টি ইচ্ছাকৃত না হলেও এমন কৃতকর্মের জন্য ইউএস ওপেনের চলতি আসর থেকে জকোভিচকে বহিষ্কার করা হয়। জনপ্রিয় এ টেনিস তারকার জন্য যা কি-না একটি কলঙ্কের দাগ।

ইউএস ওপেন থেকে বহিষ্কার হওয়ার দুই সপ্তাহ পর শনিবার (১৯ সেপ্টেম্বর) ইতিলিয়ান ওপেনেও মেজাজ হারালেন জকোভিচ। ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে জার্মান বাছাইপর্বের ৬-৩, ৪-৬ এবং ৬-৩ সেটে ডোমিনিক কোয়েফারকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেন জকোভিচ।

প্রথম সেটে জয়ের পর দ্বিতীয় সেটে ৩-৩ সমতায় ফেরার সময় মেজাজ হারান জকোভিচ। হাতে থাকা র‌্যাকেট মাঠে আঘাত করলে র‌্যাকেটের ফ্রেম ভেঙে যায়। মেজাজ হারিয়ে খেলার মাঝে এমন আচরণের জন্য রেফারি তাকে সতর্ক করে দেন।

মেজাজ হারানো দ্বিতীয় সেটে হেরে যান জকোভিচ। তবে তৃতীয় সেটে বাধা হয়ে দাঁড়াতে পারেননি র‌্যাঙ্কিংয়ের ৯৭তম জার্মান ডোমিনিক কোয়েফার। শেষ সেটে ৬-৩ গেমে জয় তুলে নিয়ে মেসিতে পা রাখেন জোকোভিচ।

ম্যাচ শেষে অবশ্য নিজের ভুলের জন্য দুঃখ প্রকাশ করেন জকোভিচ। একই সঙ্গে ম্যাচে যেন মেজাজ ধেরে রাখতে পারেন তা নিয়ে কাজও করছেন তিনি।

জকোভিচ বলেন, ‘র‌্যাকেট ভেঙে ফেলার কাজটা এবারই প্রথম আর শেষবার নয়। মাঝে মাঝে নিজের রাগ এভাবেই প্রকাশ করি। তবে আমি আমার আবেগ নিয়ন্ত্রণে কাজ করছি।’

তিনি আরও বলেন, ‘এটি আবেগে করে ফেলেছি। আমি এটি করতে চাই না। তবে যখন এটি আসে তখন ঘটে যায়। এটি অবশ্যই সর্বোত্তম বার্তা নয়, বিশেষত তরুণ টেনিস খেলোয়াড়দের আমার দিকে তাকিয়ে এবং আমি অবশ্যই এটি (মেজাজ হারানো) উৎসাহিত করি না।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নোভাক জোকোভিচের হাতে প্যারিসে পঞ্চম মুকুট

নোভাক জোকোভিচের হাতে প্যারিসে পঞ্চম মুকুট

শিরোপা ধরে রাখলেন জকোভিচ

শিরোপা ধরে রাখলেন জকোভিচ

করোনায় আক্রান্ত দিমিত্রভ, কাঠগড়ায় জকোভিচ

করোনায় আক্রান্ত দিমিত্রভ, কাঠগড়ায় জকোভিচ

হেরে কাঁদলেন জকোভিচ

হেরে কাঁদলেন জকোভিচ