গণমাধ্যম বিতর্ক : ফ্রেঞ্চ ওপেনে খেলবেন না নাওমি ওসাকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৮ এএম, ০১ জুন ২০২১
গণমাধ্যম বিতর্ক : ফ্রেঞ্চ ওপেনে খেলবেন না নাওমি ওসাকা

ম্যাচের পর সংবাদ সন্মেলনে চলে খেলোয়াড়দের পারফর্মেন্সের চুলচেরা বিশ্লেষণ। এতে করে খেলোয়াড়রা মানসিকভাবে বেশ ভেঙে পড়েন।এমন সমস্যার কথা জানিয়ে ফ্রেঞ্চ ওপেন সংবাদ সন্মেলন করবেন না বলে জানিয়েছেন বিশ্বের দুই নম্বর টেনিস তারকা নাওমি ওসাকা। প্রথম ম্যাচের পর তাই করেছিলেন। তবে এর জন্য জরিমানা এবং বহিষ্কারের হুমকি পেয়েছেন চারবারের গ্রান্ড গ্ল্যামজয়ী এ তারকা। শেষ পর্যন্ত নিজেকে টুর্নামেন্ট থেকে সরিয়ে নিলেন নাওমি ওসাকা।

ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডের ম্যাচে সহজেই জয় পান নাওমি ওসাকা। ম্যাচ শেষে মাঠে নিজের প্রতিক্রিয়া জানালেও সংবাদ সন্মেলন করেননি তিনি। এ কারণে ফ্রেঞ্চ ওপেন কতৃপক্ষ তাকে ১৫ হাজার ডলার জরিমানা করে। জানিয়ে দেওয়া হয়, পরবর্তীতে একই কাজ করলে নিষিদ্ধ হবেন গ্রান্ড গ্ল্যাম থেকে। এরপরে পরেই নিজের সরে আসার বিষয়টি নিশ্চিত করেছেন নাওমি ওসাকা।

আরও পড়ুন: ফ্রেঞ্চ ওপেনে বহিষ্কৃত হওয়ার শঙ্কায় নাওমি ওসাকা

নাওমি ওসাকা তার ব্যক্তিগত টুইটারে দেওয়া এক বিবৃতিতে বলেন,‘আমার মনে হয়েছে টুর্নামেন্ট, অন্যান্য খেলোয়াড় এবং নিজের ভালোর জন্যই সরে দাঁড়ানো উচিত। এখন থেকে সবার মনোযোগ টেনিসেই থাকবে। আমি কারও জন্য সমস্যা হয়ে থাকতে চাই না।’

তিনি আরও জানান, ২০১৮ সালের ইউএস ওপেনে চলাকালীন মানসিক অবসাদে পড়েছিলেন তিনি। বর্তমানে তিনি মানসিক অবসাদ নিয়ে আর সংবাদ সন্মেলন করতে চাননা বলে এ সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু ফ্রেঞ্চ ওপেনের নিয়মানুযায়ী খেলোয়াড়দের সংবাদ সন্মেলন করা বাধ্যতামূলক। এ কারণেই তাকে জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন: ফ্রেন্স ওপেনে নিয়ম মানতে রাজী নন নাওমি ওসাকা

টেনিস সমর্থকরা এবং খেলোয়াড় যেন নিজেদের খেলার দিকে মনযোগ দিতে পারেন এ কারণে নিজেকে সরিয়ে নিলেন নাওমি ওসাকা। পরবর্তীতে আবার কবে টেনিস কোর্টে ফিরবেন সে বিষয়ে কিছু জানাননি তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

যথা সময়েই শুরু হলো  ফ্রেঞ্চ ওপেন

যথা সময়েই শুরু হলো ফ্রেঞ্চ ওপেন

ফাঁকা গ্যালারিতে খেলবেন না জোকোভিচ

ফাঁকা গ্যালারিতে খেলবেন না জোকোভিচ

আর্জেন্টিনা থেকে ব্রাজিলে সরে গেল কোপা আমেরিকা

আর্জেন্টিনা থেকে ব্রাজিলে সরে গেল কোপা আমেরিকা

রিয়ালে খেলার সব গুণই আছে এমবাপের : বেনজেমা

রিয়ালে খেলার সব গুণই আছে এমবাপের : বেনজেমা