ফেদেরারকে হারিয়ে ফাইনালে গোফিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫০ এএম, ২০ নভেম্বর ২০১৭
ফেদেরারকে হারিয়ে ফাইনালে গোফিন

ফেবারিট রজার ফেদেরারকে হারিয়ে এটিপি ট্যুর এর ফাইনাল নিশ্চিত করেছেন ডেভিড গোফিন।

শনিবার লন্ডনের ও২ এরিনাতে অনুষ্ঠিত সেমিফাইনালে বেলজিয়ান গোফিন প্রথম সেটে ২-৬ গেমে পরাজিত হলেও পরের দুই সেটে ১৯ বারের গ্র্যান্ডস্ল্যাম বিজয়ী ফেদেরারকে ৬-৩, ৬-৪ গেমে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেন।

দিনের অপর সেমিফাইনালে বুলগেরিয়ার ষষ্ঠ বাছাই গ্রিগর দিমিত্রভ ৪-৬, ৬-০, ৬-৩ গেমে যুক্তরাস্ট্রের জ্যাক সককে পরাজিত করে ফাইনালে উঠেছেন। সপ্তাহের শুরুতে রাউন্ড রবিন লীগের ম্যাচে দিমিত্রভের কাছে ৬-০, ৬-২ গেমে পরাজিত হয়েছিলেন গোফিন। 

সেমিফাইনালের প্রথম সেটে মাত্র ৩৩ মিনিটেই ২৬ বছর বয়সী গোফিনের বিপক্ষে জয় তুলে নিয়েছিলেন সুইস সুপারস্টার ফেদেরার। কিন্তু মাত্র ২৪ ঘন্টা আগেও ফেদেরারের বিপক্ষে জয়ের কোন ক্লু জানা না থাকা সপ্তম বাছাই গোফিন দ্বিতীয় সেটেই ঘুড়ে দাঁড়ান। ব্রেক পয়েন্ট তুলে নিয়ে ফেদেরারের ছন্দ নষ্ট করে দেন। হঠাৎ করেই ফেদেরার তার নিয়ন্ত্রন হারিয়ে ফেলেন যার থেকে আর উঠে আসতে পারেননি।

ম্যাচ শেষে গোফিন বলেছেন, প্রথম সেটের শেষ দিকেই আমি ছন্দ ফিরে পেতে থাকি, নিজের ওপর আত্মবিশ্বাস অনুভব করি। সে কারণেই আরও বেশি আগ্রাসী হয়ে উঠেছিলাম। যত দ্রুত সম্ভব এই সময়টা আমি কাজে লাগাতে চেষ্টা করেছি।

সব মিলিয়ে ষষ্ঠ ও ২০১৫ সালের এটিপি ফাইনালে নোভাক জকোভিচের পরে প্রথম খেলোয়াড় হিসেবে গোফিন একই টুর্নামেন্টে রাফায়েল নাদাল ও ফেদেরারকে হারানোর কৃতিত্ব দেখালেন। রাউন্ড রবিন লীগের প্রথম ম্যাচে নাদালকে পরাজিত করেছিলেন গোফিন।


শেয়ার করুন :


আরও পড়ুন

সবধরনের চেষ্টাই করছে নাদাল

সবধরনের চেষ্টাই করছে নাদাল

শিরোপা জিতে ট্যুর ফাইনালে সক

শিরোপা জিতে ট্যুর ফাইনালে সক

সাব্বিরের জরিমানা, নাসিরকে সতর্ক

সাব্বিরের জরিমানা, নাসিরকে সতর্ক

আবারও ফেদেরার-ডেল পোত্রো

আবারও ফেদেরার-ডেল পোত্রো