শিরোপা জয়ের লড়াইয়ে কুমিল্লার টস জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৬ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২২
শিরোপা জয়ের লড়াইয়ে কুমিল্লার টস জয়

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) অষ্টম আসরের ফাইনালে মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আসরের ফাইনালে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস। ফলে টস হেরে প্রথমে ফিল্ডিং করছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বরিশাল।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের এ ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। শিরোপা জয়ের লড়াইয়ে আরেক ম্যাচের একাদশ থেকে কোন পরিবর্তন আনেনি কুমিল্লা। তবে বরিশালের একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে।

বিপিএল এবারের আসরে এখন পর্যন্ত সবচেয়ে সফল দল ফরচুন বরিশাল। গ্রুপ পর্বে ১০ ম্যাচের ৭টিতে জয়, ২টি হার এবং একটি ড্র করেছে তারা। এরপর প্রথম কোয়ালিফাইয়ারে এই কুমিল্লাকেই ১০ রানে হারিয়ে সরাসরি ফাইনালের টিকিট নিশ্চিত করে সাকিবের বরিশাল।

তবে গ্রুপ পর্বে বরিশালের দু’টি হারের একটি ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। টুর্নামেন্টের প্রথম পর্বে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বরিশালকে ৬৩ রানে হারিয়েছিল ইমরুল কায়েসের নেতৃত্বাধীন কুমিল্লা।

অন্যদিকে, বরিশালের সাতটির মধ্যে টানা জয় ছিল ছয়টি। সিলেট ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় পর্বে কুমিল্লাকে ৩২ রানে হারিয়ে মধুর প্রতিশোধ নেয় বরিশাল।
প্রথম কোয়ালিফাইয়ারে কুমিল্লার বিপক্ষে জয়সহ তাদের জয়ের ধারা সাত-এ পৌঁছায়।

চলমান টুর্নামেন্টে কুমিল্লার বিপক্ষে তিনবারের লড়াইয়ে এগিয়ে রয়েছে বরিশাল। ফলে ফাইনালেও তাদের এগিয়ে রাখা যায়। শিরোপা জয়ের এ লড়াইয়ে বরিশালের আগের একাদশ থেকে বাদ পড়েছেন জিয়াউর রহমান। তার পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন সৈকত আলি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ
ইমরুল কায়েস (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), আরিফুল হক, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, তানভীর ইসলাম, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, সুনীল নারাইন, মঈন আলী এবং ফাফ ডু প্লেসিস।

ফরচুন বরিশাল একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, ক্রিস গেইল, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, ডোয়াইন ব্রাভো, শৈকত আলী, নুরুল হাসান সোহান, মুজিব উর রহমান, শফিকুল ইসলাম এবং মেহেদী হাসান রানা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

‘পারফেক্ট’ হচ্ছেন সাকিব, কমবে ভুল: ফাহিম

‘পারফেক্ট’ হচ্ছেন সাকিব, কমবে ভুল: ফাহিম

বিপিএলে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়লেন নারাইন

বিপিএলে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়লেন নারাইন

বিপিএলের ‘ধারাভাষ্যে’ তামিম ইকবাল

বিপিএলের ‘ধারাভাষ্যে’ তামিম ইকবাল

আমাদের সেরাটা দিতে পারিনি, ভাগ্য খুব সহায় ছিল না: বিজয়

আমাদের সেরাটা দিতে পারিনি, ভাগ্য খুব সহায় ছিল না: বিজয়