বিপিএলে ‘চমক দেখিয়ে’ জাতীয় দলে মুনিম শাহরিয়ার

পার্থ প্রতীম রায় পার্থ প্রতীম রায় প্রকাশিত: ০৮:১৫ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২২
বিপিএলে ‘চমক দেখিয়ে’ জাতীয় দলে মুনিম শাহরিয়ার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চমক দেখিয়েছিলেন ফরচুন বরিশালের ওপেনার মুনিম শাহরিয়ার। স্বপ্নের মতো একটি বিপিএল কাটানোর পর হয়তো জাতীয় দলে জায়গা পাওয়ার আশা করছিলেন এই ওপেনার। সেই স্বপ্ন সত্যি হয়েছে, জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন মুনিম শাহরিয়ার।

বিপিএলের প্লেয়ার ড্রাফট থেকে দল না পাওয়ার আক্ষেপে হয়তো পুড়ছিলেন মুনিম। তবে সেই আক্ষেপ বেশিদূর গড়ায়নি। বিপিএল শুরুর আগেই ড্রাফটের বাইরে থেকে তাকে দলে ভিড়িয়েছিল ফরচুন বরিশাল। একটা সুযোগের অপেক্ষায় ছিলেন, আর এরপরেই নিজেকে করেছেন প্রমাণ। পারফর্মেন্স করে জানান দিয়েছেন, জাতীয় দলের দোড়গোড়াতেই আছেন তিনি।

শুধু বিপিএল নয়, সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগেও নিয়মিত পারফর্মার ছিলেন মুনিম শাহরিয়ার। তবে সেবার তার জন্য জাতীয় দলের দরজা না খুললেও বিপিএল পারফর্মেন্সের পর তাকে উপেক্ষা করতে পারেনি নির্বাচকরা। জাতীয় দলে ডেকেছেন। এবার অপেক্ষা অভিষেকের।

বিপিএলে দল পাওয়ার পর তারকা খচিত ফরচুন বরিশালের একাদশে মুনিম জায়গা পাবেন কিনা তা নিয়ে কিছুটা সন্দেহ ছিল। শেষ পর্যন্ত মিলেছিল সুযোগ। আর সুযোগের সদ্বব্যবহার করতে একটুও পিছপা হননি মুনিম। সুযোগ পেয়েই যেন নিজেকে উজাড় করে দিয়েছিলেন। ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল তার ওপেনিং সঙ্গী হয়ে বারবারই তাকে সুযোগ করে দিয়েছিলেন। বারবার বড় শট খেলে ঢাকা প্রিমিয়ার  লিগের সেই স্মৃতি ফিরিয়ে আনছিলেন। আর বিপিএলের মতো বড় মঞ্চে পারফর্ম করে আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছিলেন। 

বিপিএলের অষ্টম আসরে সুযোগ পেয়েছিলেন ছয় ম্যাচ খেলার। এ সময় ১৫২ স্ট্রাইক রেটে করেছিলেন ১৭৮ রান। বড় শট খেলার সহজাত প্রতিভা দেখিয়েছেন। 

বাংলাদেশের ক্রিকেটে বড় শট খেলতে পারেন এমন ক্রিকেটারের নেই বললেই চলে। সেই অভাব পূরণ করতে জাতীয় দলে ডাক পেয়েছিলেন শামীম হোসেন পাটোয়ারি। তবে সবাইকে নিরাশ করেছেন শামীম। এবার পালা এসেছে মুনিমের। হয়তো শামীমের মতো হতাশ করবেন না তিনি।

বিপিএলের আগে ঢাকা প্রিমিয়ার লিগেও নিজের ঝলক দেখিয়েছিলেন মুনিম। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে খেলেছিলেন তিনি। আবাহনীর মতো বড় ক্লাবে এই অজানা ক্রিকেটারকে দেখে অনেকেই অবাক হয়েছিলেন। তবে বড় ক্লাবে খেলার চাপ নিজের উপ না দিয়ে বরং সহজাত ক্রিকেটাটাই খেলার দিকে মনোযোগী ছিলেন মুনিম।

চাপ নিতে পারায় সাফল্যও ধরা দিয়েছিল। ঢাকা প্রিমিয়ার লিগে ১৪ ম্যাচে ১৪৩.১৪ গড়ে করেছিলেন ৩৫৫ রান। টুর্নামেন্টে তার ব্যক্তিগত সর্বোচ্চ ছিল ৯২ রান।

দলে সুযোগ পেয়ে বেশ উচ্ছ্বসিত মুনিম শাহরিয়ার। দলে সুযোগ পেয়ে স্পোর্টসমেইল২৪.কম-কে মুনিম বলেন, ‘আলহামদুল্লিলাহ, দলে সুযোগ পেয়ে ভালো লাগছে। দোয়া করবেন সুযোগ পেলে যাতে দলের জন্য কিছু করতে পারি।’ 

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ডাক পেয়েই আফগানদের হোয়াইটওয়াশ করতে চান ইবাদত

ডাক পেয়েই আফগানদের হোয়াইটওয়াশ করতে চান ইবাদত

১৫০ টাকায় দেখা যাবে বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে ম্যাচ

১৫০ টাকায় দেখা যাবে বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে ম্যাচ

বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল এবার আফগানদের ডেরায়

বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল এবার আফগানদের ডেরায়

আফগানিস্তান সিরিজে ‘পূর্ণাঙ্গ’ ডিআরএস, থাকছে দর্শক

আফগানিস্তান সিরিজে ‘পূর্ণাঙ্গ’ ডিআরএস, থাকছে দর্শক