‘এ’ দলেও জায়গা হলো না রোহিত শর্মার

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ২৪ আগস্ট ২০১৮
‘এ’ দলেও জায়গা হলো না রোহিত শর্মার

২০১৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক টেস্টেই জোড়া সেঞ্চুরি হাঁকিয়ে আলোড়ন তুলেছিলেন রোহিত শর্মা। পাঁচ বছরের ব্যবধানে সেই রোহিত টেস্ট ক্রিকেটে খেলার স্বপ্ন জলাঞ্জলি দেয়ার পথে। জাতীয় দলে তো নয়ই। অস্ট্রেলিয়া ‘এ’ দলের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচের জন্য ভারতের ‘এ’ দলেও জায়গা হলো না মারকুটে এই ব্যাটসম্যানের।

টি-টোয়েন্টি আর ওয়ানডে সিরিজে সেঞ্চুরি হাঁকানোর পরও ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজে সুযোগ মেলেনি রোহিতের। সম্প্রতি ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে ভারতীয় ‘এ’ দলের দুই ম্যাচের সিরিজেও উপেক্ষিত ছিলেন তিনি। এমনকি দুলীপ ট্রফির স্কোয়াডেও ছিল না এই ওপেনারের নাম।

চলতি বছরের শুরুতে সর্বশেষ ভারতের হয়ে টেস্ট খেলেছেন রোহিত। দলের সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানেকে বসিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের মাটিতে প্রথম দুই টেস্টে সুযোগ দেয়া হয়েছিল তাকে। এমন সুযোগ হেলায়ই নষ্ট করেছেন রোহিত। চার ইনিংস ব্যাট করে একটি ফিফটিও করতে পারেননি। তৃতীয় টেস্টে এসে তাই স্বাভাবিকভাবেই বাদ পড়েন। এরপর জুনে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টটিতেও দলের বাইরে ছিলেন।

এখন তো মনে হচ্ছে, টেস্ট ক্যারিয়ারটাই শেষের পথে ৩১ বছর বয়সী রোহিতের। ইংল্যান্ডের বিপক্ষে শেষ দুই টেস্টের জন্য দলে ডাক পেয়েছেন পৃথ্বী শ আর হানুমা বিহারির মতো তরুণও। কিন্তু ২৫ টেস্টে ৩৯.৯৭ গড়ে ১৪৭৯ রান করা রোহিত উপেক্ষিতই রয়ে গেছেন।


শেয়ার করুন :