ফাইনালের আগে প্রস্তুত ভারত-অস্ট্রেলিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫০ এএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৮
ফাইনালের আগে প্রস্তুত ভারত-অস্ট্রেলিয়া

আর কয়েক ঘন্টার অপেক্ষা। তার পরই আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের খেতাবি লড়াইয়ে মাউন্ট মায়ুনগুয়ানির বে ওভালে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হলেও শনিবারের ফাইনালকে ঘিরে ইতিমধ্যেই ফুটতে শুরু করে দিয়েছে নিউজিল্যান্ড। টুর্নামেন্টের প্রথম দিন থেকেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপকে কেন্দ্র করে আগ্রহী ছিলেন নিউজিল্যান্ডের ক্রিকেট প্রেমীরা। ফাইনালের আগে সেই উত্তেজনা আরও কিছুটা বেড়ে গিয়েছে।

তবে সমর্থকদের মধ্যে উৎসাহ এবং উত্তেজনার অভাব না থাকলেও ফাইনালের লড়াইয়ে নামার আগে নিজেদের গুটিয়ে রেখেছেন দুই দলের ক্রিকেটারেরাই।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ইতিহাসে ভারত এবং অস্ট্রেলিয়া দু’টি দলই তিন বার করে চ্যাম্পিয়ন হয়েছে। এই দু’টি দলই সফল এই টুর্নামেন্টে। ফলে শনিবারের ফাইনালে যে জিতবে সেই এগিয়ে যাবে খেতাবের বিচারে। তবে, মেগা ফাইনালে নামার আগে কিছুটা হলেও এগিয়ে রয়েছে ভারত।

চলতি টুর্নামেন্টেই গ্রুপ লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। সেই ম্যাচে অস্ট্রেলিয়াকে ১০০ রানে হারিয়ে দেয় ভারত। ভারতের ৩২৮ রানের জবাবে ২২৮ রানে শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। তবে, ফাইনালের হিসেব অন্য। একেবারেই ভিন্ন ম্যাচ। বিষয়টা ভাল মতোই জানেন ভারত অধিনায়ক পৃথ্বী শাও।

তবে পৃথ্বীর বিশ্বাস নিজের দলের খেলা নিয়ে। এ দিন সাংবাদিক সম্মেলনে পৃথ্বী বলেন, “গোটা টুর্নামেন্টে যে ভাবে দলের সকলে ধারাবাহিকতা দেখিয়েছে তাতে আমি খুশি। আমার বিশ্বাস এই ধারাবাহিকতা ফাইনালেও বজায় রাখবে দল। এ ছাড়া দলের প্রয়োজনে বারবার দারুণ পারফর্ম করেছে ফাস্ট বোলাররা। কমলেশ, ঈশান, মাভি সকলেই তৈরি দলের প্রয়োজনে বল হাতে তুলে নিতে। দলের বোলিং ইউনিট যখন ধারাবাহিকতা দেখায় তখন ব্যাটিং লাইন আপের উপর থেকেও চাপটা অনেকটাই হালকা হয়ে যায়।”

অন্যদিকে, ফাইনালে নামার আগে নিজেদের আন্ডারডগ হিসেবে মানতে নারাজ অজি বাহিনী। অজি অধিনায়ক জেসন সংঘা বলেন, “আমরা এই ম্যাচে আন্ডারডগ নই। তেমনই ম্যাচে ফেভারিটও নই আমরা। কিন্তু দিনের শেষে আমরা টিম অস্ট্রেলিয়া। যে কোনও দলকে হারানোর ক্ষমতা আছে আমাদের দলের।”

অস্ট্রেলিয়ান অধিনায়ক আরও বলেন, “গ্রুপ পর্যায়ের ম্যাচে কী হয়েছিল তা নিয়ে আমি ভাবছি না। ফাইনাল সম্পূর্ণ অন্য ম্যাচ। কোনও হিসেব এই ম্যাচে খাটে না। ফাইনালের পিচও অন্য। অনেক প্রতিভাবান ক্রিকেটার রয়েছে ওদের দলে। তবে হ্যাঁ, আমরা যদি তাড়াতাড়ি উইকেট তুলে নিতে পারি তা হলে ওরা চাপে পড়ে যাবে। যে কোনও কিছু হতে পারে।”


শেয়ার করুন :


আরও পড়ুন

২ হাজার রানের ক্লাবে মাহমুদউল্লাহ

২ হাজার রানের ক্লাবে মাহমুদউল্লাহ

মমিনুলে মুগ্ধ তামিম

মমিনুলে মুগ্ধ তামিম

তামিমের রেকর্ড ভাঙলেন মমিনুল

তামিমের রেকর্ড ভাঙলেন মমিনুল

৫শ’র নিচে আটকে রাখতে চায় শ্রীলঙ্কা

৫শ’র নিচে আটকে রাখতে চায় শ্রীলঙ্কা