চ্যাপেলের মন্তব্যে চটেছেন যুবরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫০ এএম, ১৬ মে ২০২০
চ্যাপেলের মন্তব্যে চটেছেন যুবরাজ

ফাইল ছবি

ভারতীয় ক্রিকেট ইতিহাসে গ্রেগ চ্যাপেলের সময়কালকে কালো অধ্যায় বলে মনে করেন অনেক সাবেক ক্রিকেটার। এবার চ্যাপেল বিরোধীদের তালিকায় নতুন করে যোগ হলেন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং, চটেছেন চ্যাপেলের মন্তব্যে।

বুধবার (১৩ মে) বেসরকারি এক সংস্থার লাইভ অনুষ্ঠানে এসে বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির স্তুতি বন্দনায় মুখর হয়ে ভারতের সাবেক গুরু গ্রেগ চ্যাপেল জানান, " প্রথম দেখাতেই ধোনিকে দেখে আমি আশ্চর্য হয়ে যাই, ও কিছু বিস্ময়কর শর্টস খেলতে পারতো যা ক্রিকেটে বিরল। ও প্রতিটা বল বাউন্ডারির বাইরে মারতে চাইতো, আমি ওর এই আগ্রাসী মনোভাবকে বশে আনার পরামর্শ দিয়ে তাকে মাটিতে শর্টস খেলার উপদেশ দেই। "

চ্যাপেলের এই মন্তব্যে চটে যান ভারতীয় অফ-স্পিনার হরভজন সিং। এক টুইট বার্তায় তিনি বলেন, " চ্যাপেল ধোনিকে মাটিতে খেলতে বলতো কারণ সে অন্যদের মাঠের বাইরে বের করে দিতে তৎপর ছিলো। কার্যত সে অন্য এক খেলায় মত্ত ছিলো। দলের অনেকের সাথেই তার মতভেদ ছিলো, এমনকি দাদার (সৌরভ গাঙ্গুলি) সাথেও তার বনিবনা হতো না। "

সতীর্থের টুইটের রিটুইট করে একমত প্রকাশ করেন যুবরাজ সিং। তার ভাষ্য, " চ্যাপেল আমাকে আমার স্বভাবসুলভ খেলা থেকে বিরত রাখতে চেয়েছিলো, সে তার নিজের খেয়াল খুশি মতো সিদ্ধান্ত আমাদের উপরে চাপিয়ে দিতো। সে আমাকে আর ধোনিকে শেষ ১০ ওভারে ছক্কা মারা থেকে বিরত থাকার আদেশ দিয়েছিলো।

আমার জানা নেই স্লগ ওভারে পৃথিবীর কোন ক্রিকেট কোচ তার শিষ্যদের এমন কাজ করতে উদ্ভুদ্ধ করে। আর এইজন্যই হয়তো শচীন টেন্ডুলকার তার প্রকাশিত বইয়ে চ্যাপলকে " রিং মাষ্টার " হিসেবে অ্যাখ্যায়িত করেছেন।

উল্লেখ্য, ২০০৫-০৭ সাল অর্থাৎ দুই বছর চ্যাপেলের প্রশিক্ষণে টানা ১৭ ম্যাচ রান তাড়া করে জিতে ভারত। কিন্তু, ২০০৭ বিশ্ব আসরে রাহুল দ্রাবিড়ের নেতৃত্বাধীন দলটি গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় আর সেই সাথে অবসান হয় চ্যাপেল আমলেরও।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভুল স্বীকার করায় শাস্তি থেকে বেঁচে গেলেন গেইল

ভুল স্বীকার করায় শাস্তি থেকে বেঁচে গেলেন গেইল

একমাত্র বাংলাদেশেই ভারত কখনো সমর্থন পায় না : রোহিত

একমাত্র বাংলাদেশেই ভারত কখনো সমর্থন পায় না : রোহিত

গভীর রাত পর্যন্ত সৌরভের কলের অপেক্ষায় ছিলেন তামিম

গভীর রাত পর্যন্ত সৌরভের কলের অপেক্ষায় ছিলেন তামিম

অস্ট্রেলিয়া সফরে পাঁচ টেস্টের প্রস্তাবে ভারতের না

অস্ট্রেলিয়া সফরে পাঁচ টেস্টের প্রস্তাবে ভারতের না