এক ম্যাচ বাকি থাকতেই ভারতের সিরিজ জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০১ এএম, ১০ ফেব্রুয়ারি ২০২২
এক ম্যাচ বাকি থাকতেই ভারতের সিরিজ জয়

মাইলফলক ছোঁয়ার হাজারতম ওয়ানডে ম্যাচে সহজেই জয় তুলে নিয়েছিল ভারত। দ্বিতীয় ম্যাচেও স্বাগতিক ভারতের কাছে পাত্তা পেল না সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়দের হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয় নিশ্চিত করলো রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল।

বুধবার (৯ ফেব্রুয়ারি) টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। ফলে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৩৭ রানের সংগ্রহ গড়ে ভারত। দলের পক্ষে ব্যাট হাতে ব্যক্তি সর্বোচ্চ ৬৪ রান করে সূর্যকুমার যাদব।

জয়ের জন্য ২৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের তোপের মুখে পুরো ৫০ ওভার খেলতে পারেনি ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা। ৪৬তম ওভারে গুটিয়ে যাওয়ার আগে ১৯৩ রান করতে পারে ক্যারিবিয়রা। সিরিজের প্রথম ম্যাচেও মাত্র ১৭৬ রান করতে পেরেছিল তারা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে সুর্যকুমার যাদব ৮৩ বলে ৬৪ রানের দারুণ একটি ইনিংস খেলেন। লোকেশ রাহুল খেলেন ৪৮ বলে ৪৯ রানের ইনিংস। এছাড়া বিরাট কোহলি ১৮ এবং দিপক হুদার ব্যাট থেকে আসে ২৯ রান।

ক্যারিবীয়দের পক্ষে বল হাতে অ্যালজারি জোসেফ এবং ওডেন স্মিথ নেন ২টি করে উইকেট শিকার করেন। এছাড়া কেমার রোচ, জেসন হোল্ডার, আকিল হোসেন এবং ফ্যাবিয়েন অ্যালেন শিকার করেন ১টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে সামারাহ ব্রুকস সর্বোচ্চ ৪৪ রান করেন। এছাড়া আকিল হোসেন ৩৪ রান, সাই হোপ ২৭ রান করেন। শেষ দিকে স্মিথ ২০ বলে ২৪ রানের ইনিংস খেললেও জয়ের জন্য তা যথেষ্ট ছিল না। ভারতীয় বোলারদের বোলিং তোপে ৪৬তম ওভারের শেষ বলে গুটিয়ে যায় ক্যারিবিয়দের ইনিংস।

ভারতীয় বোলারদের মধ্যে প্রাসিদ কৃষ্ণা ১২ রানে ৪টি উইকেট শিকার করেন। এছাড়া শার্দুল ঠাকুর নেন ২ উইকেট। আর ১টি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ, ইয়ুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর এবং দিপক হুদা। ম্যাচ সেরা হয়েছেন ভারতের প্রাসিদ কৃষ্ণা।

এ জয়ে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডে খেলার আগেই ভারতের ২-০ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত হয়েছে। সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডে মাঠে গড়াবে শুক্রবার (১১ ফেব্রুয়ারি)।

ওয়ানডে সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুইদল। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত ১৬ ফেব্রুয়ারি। সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৮ ও ২০ ফেব্রুয়ারি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

৮৩’র বিশ্বজয়ীদের আড়ালের নায়ক মান সিং

৮৩’র বিশ্বজয়ীদের আড়ালের নায়ক মান সিং

আইপিএলে আহমেদাবাদ ফ্র্যাঞ্জাইজির নাম ‌‘গুজরাট টাইটানস’

আইপিএলে আহমেদাবাদ ফ্র্যাঞ্জাইজির নাম ‌‘গুজরাট টাইটানস’

২০১৯ আইপিএলে ভেবেছিলাম আমার ক্যারিয়ার শেষ : মোহাম্মদ সিরাজ

২০১৯ আইপিএলে ভেবেছিলাম আমার ক্যারিয়ার শেষ : মোহাম্মদ সিরাজ

হাজারতম ওয়ানডে ম্যাচে ভারতের দাপুটে জয়

হাজারতম ওয়ানডে ম্যাচে ভারতের দাপুটে জয়