পুলিশি ঝামেলার পর স্কোয়াড থেকে বাদ হ্যারি মাগুয়ের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৭ এএম, ২৭ আগস্ট ২০২০
পুলিশি ঝামেলার পর স্কোয়াড থেকে বাদ হ্যারি মাগুয়ের

আইসল্যান্ড ও ডেনমার্কের বিপক্ষে নেশন্স লিগের ম্যাচকে সামনে রেখে ইংল্যান্ড ফুটবল দল ঘোষণা করা হয়েছে। দলটিতে প্রাথমিকভাবে ম্যানচেস্টার ইউনাইটেডের অধিনায়ক হ্যারি মাগুয়েরের নাম থাকলেও পরবর্তীতে তার নাম প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

গ্রীসের একটি আদালত থেকে সদ্য জামিনে মুক্তি পাওয়ার পরই ম্যাগুয়ারকে জাতীয় দল থেকে বাদ দেওয়া হলো। ছুটি কাটাতে গিয়ে গ্রীসের মাইকোনাসে একটি পানশালার বাইরে পুলিশের সাথে মারামারিতে জড়িয়ে পড়েছিলেন তিনি।

ওই ঘটনার জেড়ে পুলিশ হ্যারি মাগুয়েরকে আটক করা হয়। পরে ২৭ বছর বয়সী এ ইংলিশ ডিফেন্ডার গ্রীকের একটি আদালত থেকে জামিন পেয়েছেন।

পুলিশের সাথে ঝামেলার কারণে সেপ্টেম্বরের ম্যাচগুলো থেকে আপাতত তাকে দলে বাইরে রেখেছেন ইংল্যান্ডের ম্যানেজার গ্যারেথ সাউথগেট। এফএ’র ওয়েবসাইটে সাউথগেট বলেছেন, ‘সব কিছু চিন্তা করেই আইসল্যান্ড ও ডেনমার্কের বিপক্ষে হ্যারি ম্যাগুয়েরকে দল থেকে বাদ দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এর আগেও আমি বলেছিলাম পরিস্থিতি পর্যবেক্ষণ করার সম্পূর্ণ অধিকার আমার রয়েছে। এ ব্যপারে আমি ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যাগুয়েরের সাথে কথা বলেছি। সকলের ভালোর জন্যই আমি এ সিদ্ধান্ত নিয়েছি। একই সাথে এর মাধ্যমে আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া জাতীয় দলের অনুশীলনেও কোন প্রভাব পড়বে না।’

নিজের উপর আনীত সকল ধরনের অভিযোগ অবশ্য অস্বীকার করেছেন ম্যাগুয়ের। এ ঘটনায় তার ভাই জো ও বন্ধু ক্রিস্টোফার শারামানকেও আটক করে পুলিশ। ঘটনায় ম্যাগুয়েরের ২১ মাস ১০ দিনের কারাবাসের যে সাজা হয়েছিল তা বাতিল হয়ে গেছে। কারণ, তার বিরুদ্ধে এই প্রথম এ ধরনের অভিযোগ আনা হয়েছে।

গত বছর লিস্টার থেকে ৮০ মিলিয়ন পাউন্ডে ইউনাইটেডে যোগ দিয়েছিলেন ম্যাগুয়ের। যা তাকে বিশ্বের সবচেয়ে দামী ডিফেন্ডার হিসেবে প্রতিষ্ঠিত করেছিল।

২০১৯ সালের ৪ নভেম্বর কসোভোর বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচে ইংল্যান্ড ৪-০ গোলে জয়ী হয়েছিল। ম্যাগুয়েরের ঘটনাটি ইংল্যান্ড শিবিরে কোন ধরনের প্রভাব পড়বে না বলেই বিশ্বাস করেন সাউথগেট।

এদিকে প্রথমবারের মতো সাউথগেটের দলে ডাক পেয়েছেন তরুণ প্রতিভা ফিল ফোডেন, ম্যাসন গ্রীনউড ও কালভিন ফিলিপস। ২০ বছর বয়সী ফোডেন ম্যানচেস্টার সিটির মধ্যমাঠে নিজেকে দারুণভাবে প্রমাণ করেছেন।

অন্যদিকে ১৮ বছর বয়সী স্ট্রাইকার গ্রীনউড ইউনাইটেডের আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের মূল অস্ত্র হয়ে উঠতে পারেন। এ দলে আরও ডাক পেয়েছেন গত মৌসুমে সবধরনের প্রতিযোগিতায় ২৫ গোল করা সাউদাম্পটনের স্ট্রাইকার ড্যানি ইনগিস।

২০১৫ সালে ইংল্যান্ডের হয়ে ক্যারিয়ারের একমাত্র আন্তর্জাতিক ম্যাচটি খেলেছিলেন তিনি। এছাড়াও দলে রয়েছেন অভিজ্ঞ মার্কোস রাশফোর্ড, কাইল ওয়াকার ও স্টার্লিংয়ের মতো তারকা ফুটবলাররা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাঁচ মাস পর প্যারাগুয়ে থেকে মুক্তি পেলেন রোলানদিনহো

পাঁচ মাস পর প্যারাগুয়ে থেকে মুক্তি পেলেন রোলানদিনহো

বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিলেন লিওনেল মেসি

বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিলেন লিওনেল মেসি

বার্সেলোনা ছেড়ে কোথায় যাচ্ছেন লিওনেল মেসি

বার্সেলোনা ছেড়ে কোথায় যাচ্ছেন লিওনেল মেসি

পিএসজির সাথে দীর্ঘদিনের সম্পর্কের ইতি টানলেন সিলভা

পিএসজির সাথে দীর্ঘদিনের সম্পর্কের ইতি টানলেন সিলভা