চ্যাম্পিয়নস লিগের মৌসুম সেরা ২৩ জনের দলে নেই রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৬ পিএম, ২৯ আগস্ট ২০২০
চ্যাম্পিয়নস লিগের মৌসুম সেরা ২৩ জনের দলে নেই রোনালদো

উয়েফা চ্যাম্পিয়নস লিগের মৌসুম সেরা ২৩ জনের দলে জায়গা হয়নি টুর্নামেন্টের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদোর। রোনালদোর জায়গা না হলেও সেরা ২৩ জনের তালিকায় জায়গা হয়েছে বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি ও পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের। সবচেয়ে বেশি ৯ জন জায়গা পেয়েছেন চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের।

২৩ আগস্ট (রোববার) রাতে পর্তুগালের লিসবনে প্রথমবারের মতো ফাইনালে উঠা পিএসজিকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন মিউনিখ। চ্যাম্পিয়নস লিগের পারফরম্যান্সের উপর ভিত্তিতে ২৩ সদস্যের মৌসুম সেরা দল বেছে নিয়েছে উয়েফার টেকনিক্যাল অবজারভার দল। শুক্রবার (২৮ আগস্ট) ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার ওয়েবসাইটে ঘোষণা করেছে উয়েফা।

যেখানে লিওনেল মেসি ও নেইমার জায়গা পেলেও জায়গা পাননি টুর্নামেন্টের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদোর। সেরা ২৩ জনের দলে দাপট দেখিয়েছে চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। সবচেয়ে বেশি ৯ জন জায়গা পেয়েছেন বাভারিয়ানদের। ৩ গোলরক্ষক, ৬ ডিফেন্ডার, ৮ মিডফিল্ডার ও আক্রমণভাগে তিনজনকে রেখে ২৩ জনের দল ঘোষণা করেছে উয়েফা।

তিন গোলরক্ষকের তালিকায় প্রত্যাশিতভাবেই জায়গা পেয়েছেন ম্যানুয়েল নয়্যার। তিন গোলরক্ষকের বাকি দুজন হলেন আটলেটিকো মাদ্রিদের ইয়ান অবলাক ও লিওঁ’র অঁতনি লোপেজ। রক্ষণভাগের ৬ জন হলেন, বায়ার্নের আলফোনসো ডেভিস, জসুয়া কিমিচ ও ডেভিড আলাবা, লিভারপুলের ভার্জিল ফন ডাইক, লাইপজিগের ডাইও উপামিকানো ও আনহেলিনো।

মিডফিল্ডের ৮ জন হলেন, বায়ার্নের টমাস মুলার, থিয়াগো আলকান্তারা ও লেয়ন গোরেটস্কা, ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনে, লিওঁ’র হোসাম আউয়ার, লাইপজিগের মার্সেল জাবিৎসার, পিএসজির মার্কিনিয়োস, আটালান্টার দারিও গোমেস। আর আক্রমণভাগের তিনজন হলেন, লিওনেল মেসি, নেইমার ও লেভানডোফস্কি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিকে দলে ভেড়াতে যে বিষয়গুলো বিবেচনায় নিতে হবে ক্লাবগুলোকে

মেসিকে দলে ভেড়াতে যে বিষয়গুলো বিবেচনায় নিতে হবে ক্লাবগুলোকে

মেসি থাকতে রাজি হলে পদত্যাগ করবেন বার্তোমেউ

মেসি থাকতে রাজি হলে পদত্যাগ করবেন বার্তোমেউ

আরও অর্জনের আশায় লেস্টারে থেকে গেলেন ভার্ডি

আরও অর্জনের আশায় লেস্টারে থেকে গেলেন ভার্ডি

বেন চিলওয়েলকে দলে ভেড়ালো চেলসি

বেন চিলওয়েলকে দলে ভেড়ালো চেলসি