জাতীয় দলে হিগুইন ও তেভেজ, প্রশংসায় কোচ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৭ এএম, ০৩ মার্চ ২০১৮
জাতীয় দলে হিগুইন ও তেভেজ, প্রশংসায় কোচ

চলতি মাসের শেষ দিকে ইতালি ও স্পেনের বিপক্ষে দু’টি আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ খেলবে আর্জেন্টিনা। দুই ম্যাচের জন্য ঘোষিত দলে জায়গা পেয়েছেন গঞ্জালো হিগুয়েইন ও কার্লোস তেভেজ। জায়গা পাওয়া জুভেন্টাস তারকা গঞ্জালো হিগুয়েইনের প্রশংসায় পঞ্চমুখ কোচ জর্জ সাম্পাওলি।

আসন্ন বিশ্বকাপে আলবাসেলেস্তেদের আক্রমণভাগের জায়গা নিয়ে মধুর সমস্যায় পড়েছেন কোচ। যেখানে মুল লড়াই হচ্ছে লিওনেল মেসি ও সার্জিও এগুয়েরোকে নিয়ে। তবে আলোচনায় নেই হিগুয়েইনের ক্লাব সতীর্থ পাওলো দিবালা এবং ইন্টার মিলানের অধিনায়ক মাওরো ইকার্দি।গত জুনের পর এই প্রথম জাতীয় দলে ডাক পেয়েছেন হিগুয়েইন। যদিও পায়ের ইনজুরির কবলে পড়া ৩০ বছর বয়সী এই তারকা বর্তমানে সাইডলাইনে রয়েছেন। সাম্পাওলি সাংবাদিকদের বলেন, ‘হিগুয়েইনের পরিপক্কতা আমাকে মুগ্ধ করেছে। আমাদের এমন ফুটবলারের দরকার যারা বিশ্বকাপে ভাল খেলার নিশ্চয়তা দিতে পারবে।’

‘দিবালা, আটলান্টার প্লে মেকার আলেজান্দ্রো গোমেজ ও ইকার্দি এমন খেলোয়াড় যাদের সম্পর্কে আমি জানি। এখন তুলনা করার জন্য আমার অন্য খেলোয়াড়দের যাচাই করতে হবে। এই দুই ম্যাচে দলভুক্ত করা মানে এই নয় যে এদেরকেই শেষ পর্যন্ত বিশ্বকাপের দলে জন্য চূড়ান্ত করা হবে।’

আর্জেন্টাইন কোচ আরও বলেন, দিবালা হচ্ছে খুবই মূল্যবান একজন খেলোয়াড়। তিনি এখন হ্যামস্ট্রিং ইনজুরি থেকে ফিরছেন। এই স্কোয়াডে রেখে নয়, আমার মনে হয় ক্লাব ফুটবলের পারফর্মেন্স দিয়েই তার মূল্যায়ন করা যাবে।

অবশ্য আসন্ন বিশ্বকাপের জন্য ৮০ ভাগ খেলোয়াড় বাছাই করা হয়ে গেছে বলে মন্তব্য করেছেন কোচ। তবে অবশিষ্ট জায়গার জন্য খেলোয়াড় বাছাই করা আরো জটিল বলে মানছেন তিনি।

প্রীতি ম্যাচের জন্য ২২ জনের স্কোয়াডে বেশিরভাগই বিদেশি ক্লাবে অংশ নেয়া ফুটবল তারকাদেরকেই যুক্ত করেছেন চিলি ও সেভিয়ার সাবেক এ কোচ। তবে ওই দুই ম্যাচে সবার দৃষ্টি থাকবে বোকা জুনিয়ার্সের চিরচেনা এক জুটির দিকে। রিয়াল মাদ্রিদের সাবেক মিডফিল্ডার ফারমান্ডো গ্যাগো এবং চাইনিজ সুপার লিগ থেকে ফেরা কার্লোস তেবেজের প্রতি রয়েছে তার তীক্ষ্ণ নজর। তাদের পারফর্মেন্সে এখনো পর্যন্ত মুগ্ধ আছেন আর্জেন্টিনার জাতীয় দলের কোচ।

তিনি বলেন, ‘এই দু’জনের আচরণ আমার ভালভাবেই চেনা। সব কিছু মিলিয়ে আমরা বিশ্বকাপের বেশ সন্নিকটে চলে এসেছি।’

আর্জেন্টিনা দল
গোলরক্ষক:
সার্জিও রোমেরো, নাহুয়েল গুজম্যান, উইলি কাভালেরোও।
ডিফেন্ডার: ফেদেরিকো ফাজিও, গ্যাব্রিয়েল মের্কাদো, নিকোলাস ওটামেন্ডি, মার্কোস আকুইনা, এডুয়ার্দো সালভিও, রামিরিও ফুনেস, নিকোলাস তাগলিয়াফিকো ও মার্কোস রোহো।
মিডফিল্ডার: হাভিয়ের মাশ্চেরানো, এভার বানেগা, লুকাস বিগলিয়া, লিওনার্দো পারাদেস, অ্যাঙ্গেল ডি মারিয়া, জিওভান্নি লো সালসো, ম্যানুয়েল লানজিনি।
ফরোয়ার্ড: লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়েন, সার্জিও আগুয়েরো, ডিয়েগো পেরোত্তি।


শেয়ার করুন :


আরও পড়ুন

নিষিদ্ধ হলেন এভরা

নিষিদ্ধ হলেন এভরা

এগিয়ে থেকেও পয়েন্ট হারালো বার্সেলোনা

এগিয়ে থেকেও পয়েন্ট হারালো বার্সেলোনা

স্বাগতিকদের মাঠে ম্যানসিটির দাপট

স্বাগতিকদের মাঠে ম্যানসিটির দাপট

কোপা ইতালিয়ার ফাইনালে জুভেন্টাস-এসি মিলান

কোপা ইতালিয়ার ফাইনালে জুভেন্টাস-এসি মিলান