চেলসি থেকে আরও এগিয়ে ম্যানসিটি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:১৭ পিএম, ০৫ মার্চ ২০১৮
চেলসি থেকে আরও এগিয়ে ম্যানসিটি

বর্তমান চ্যাম্পিয়ন চেলসিকে ১-০ গোলে পরাজিত করে প্রিমিয়ার লীগ শিরোপা দৌড়ে আরো এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের থেকে সিটির ব্যবধান বেড়ে দাঁড়ালো ১৮। একইসাথে শীর্ষ চারে থেকে চেলসির লীগ শেষ করার স্বপ্ন আরেকবার বাঁধাগ্রস্থ হলো।

ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে দ্বিতীয়ার্ধ শুরুর ৩৫ সেকেন্ডের মধ্যেই বার্নান্ডো সিলভার গোলে সিটির জয় নিশ্চিত হয়। ডেভিড সিলভার লো ক্রস থেকে স্বাগতিকদের জয় উপহার দেন বার্নান্ডো সিলভা। এই নিয়ে লীগে গত পাঁচটি ম্যাচের চারটিতেই পরাজিত এন্টোনিও কন্টের দলের এখন চ্যাম্পিয়নস লীগে সরাসরি খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। এখনো সেই সুযোগ থেকে পাঁচ পয়েন্ট পিছিয়ে রয়েছে কন্টের দল। একইসাথে ইতালিয়ান এই কোচের নেতিবাচক মনোভাব আবারো প্রশ্নের মুখোমুখি হয়েছে। স্বীকৃত সেন্টার ফরোয়ার্ড আলভারো মোরাতা ও অলিভার জিরুদকে বদলী বেঞ্চে বসিয়ে মূলত তিনি কি প্রমান করতে চেয়েছেন সেটাই বোঝা যায়নি।

শিরোপা জয়ের মিশনে সিটিকে এখন শেষ ৯টি ম্যাচের মধ্যে সর্বোচ্চ চারটিতে জয়লাভ করতেই হবে। এবারের মৌসুমে সিটিজেনরা যে ধরনের উচ্চতায় নিজেদের নিয়ে গিয়েছে তাতে এই লক্ষ্য যে খুব একটা কঠিন হবে না তা সহজেই অনুমেয়।

বৃহস্পতিবার আর্সেনালকে ৩-০ গোলে পরাজিত করার ম্যাচটিতে উজ্জীবিত পারফর্ম করা ২২ বছর বয়সী তরুন এ্যাটাকিং মিডফিল্ডার লিরয় সানে এখন আক্রমনভাগে সিটির অন্যতম ভরসার নাম। ২১ মিনিটে সিটিজেনদের হয়ে প্রথম সুযোগটি সৃষ্টি করেছিলেন সানে। চেলসির তিনজন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বার্নান্ডো সিলভার জন্য তিনি পথ তৈরী করে দিয়েছিলেন। আর্সেনালের বিপক্ষে প্রথম গোল করা সিলভা অবশ্য লানের বলটি ধরতে দেরী করে ফেলেন। পরের মিনিটে ভিক্টর মোসেসকে ফাউলের অপরাধে ওলেকসান্দার জিনচেনকোকে হলুদ কার্ড দিয়ে সতর্ক করে দেন রেফারী মাইকেল অলিভার। যদিও ফাউলের ধরনে এটি লাল কার্ডের মত ঘটনা ছিল অনেকের অভিমত। ৩০ মিনিটে কেভিন ডি ব্রুয়েনের ক্রস থেকে সানে দলকে প্রায় এগিয়েই দিয়েছিলেন। কিন্তু চেলসি অধিনায়ক সিজার আজপিলিকুয়েটা গোল লাইনের ওপর থেকে কোনরকমে তা ক্লিয়ার করেন। জার্মান এই মিডফিল্ডারের আরেকটি সুনির্দিষ্ট পাস থেকে বার্নান্ডো সিলভা গোলের ঠিকানা খুঁজে পাননি।

দ্বিতীয়ার্ধেও কন্টের কাউন্টার-এ্যাটাক ভিত্তিক গেম প্ল্যান অব্যাহত ছিল। কিন্তু উল্টো কয়েক সেকেন্ডের মধ্যেই গোল হজম করে চেলসি পিছিয়ে পড়ে। সার্জিও আগুয়েরোর রিভার্স পাস থেকে ডেভিড সিলভার সহায়তায় বার্নান্ডো সিলভা মৌসুমের সপ্তম গোল করে সিটিকে এগিয়ে দেন। অবশেষে ম্যাচ শেষের ১২ মিনিট আগে জিরুদকে মাঠে নামান কন্টে। কিন্তু ততক্ষনে মূলত অনেক দেরী হয়ে গেছে। শীর্ষ গোলদাতা এডেন হ্যাজার্ডের স্থানে শেষ মিনিটে মাঠে নেমেছিলেন ক্লাব রেকর্ডে চুক্তিভূত্ত মোরাতা। ইনজুরি টাইমে মার্কোস আলোনসোর প্রচেষ্টা ব্যর্থ হলে সফরকারীদের হতাশ হতে হয়।


শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদোর জোড়া গোল, ছন্দে ফিরলো রিয়াল

রোনালদোর জোড়া গোল, ছন্দে ফিরলো রিয়াল

নেইমারের সফল অস্ত্রোপচার, খেলতেও পারেন বিশ্বকাপে

নেইমারের সফল অস্ত্রোপচার, খেলতেও পারেন বিশ্বকাপে

ইউনাইটেড ছাড়ছেন ইব্রাহিমোভিচ

ইউনাইটেড ছাড়ছেন ইব্রাহিমোভিচ

পিএসজির বিপক্ষে ফিট, ক্রুস ও মোদ্রিচের নিয়ে শঙ্কা

পিএসজির বিপক্ষে ফিট, ক্রুস ও মোদ্রিচের নিয়ে শঙ্কা