শত কোটি টাকায় নতুন রূপে বঙ্গবন্ধু স্টেডিয়াম, যা থাকছে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৩ এএম, ২৩ জুন ২০২১
শত কোটি টাকায় নতুন রূপে বঙ্গবন্ধু স্টেডিয়াম, যা থাকছে

বাংলাদেশ জাতীয় দলের ফুটবলারদের চেয়েও দেশের জাতীয় ফুটবল স্টেডিয়ামকে ব্যস্ত সময় পার করতে হয়। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে একের পর এক নানা ইভেন্ট চলতেই থাকে। ব্যস্ত সূচির কারণে গত অর্থবছরে শত কোটি টাকার বাজেট পেয়েও কাজ শুরু করতে পারেনি। তবে, এবার আর বিলম্ব নয়। সবকিছু ঠিক থাকলে ৫ আগস্ট থেকে মূল মাঠের কাজে নামবে জাতীয় ক্রীড়া পরিষদ।

গত বছরই মাঠের কাজ শুরু করার জন্য প্রথম ধাপে ৫০ কোটি টাকা প্রদান করে অর্থ মন্ত্রণালয়। তবে সেই টাকায় ব্যস্ত সূচির কারণে কাজ শুরু করা সম্ভব হয়নি। অপেক্ষার প্রহর শেষে মঙ্গলবার (২২ জুন) থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কার কাজ আনুষ্ঠানিক ভাবে শুরু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সোমবার (২১ জুন) জাতীয় ক্রীড়া পরিষদে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এর সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন, সচিব মাসুদ করিম, বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর সভাপতি কাজী মোঃ সালাহউদ্দীন ও বাফুফে সাধারণ সম্পাদক মোঃ আবু নাইম সোহাগ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এর সংস্কার কার্যক্রম নিয়ে জরুরি বৈঠক করেন।

বৈঠকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের খেলা থাকায় আপাতত মাঠের পিচের কাজ করা না গেলেও চেয়ার এবং শ্যাড বসানোর কাজ শুরুর মধ্য দিয়ে সংস্কার কাজ শুরু করে দিতে আগ্রহী জাতীয় ক্রীড়া পরিষদ।

শত কোটি টাকা বাজেটের এই সংস্কার কাজে পরিবর্তন আসবে মাঠের মূল পিচ, টার্ফ, চেয়ার শ্যাড, মিডিয়া বক্স, ভিআইপি বক্স, জায়ান্ট স্ক্রিন সহ আরও অনেক কিছুতেই। সংস্কার কাজ পুরোপুরি সম্পূর্ণ হলে নতুন এক রূপ পাবে এই বঙ্গবন্ধু স্টেডিয়াম।

আপাতত খেলা চলাকালীন সময়ে মূল মাঠের বাইরের কাজগুলো করে রাখবে ক্রীড়া পরিষদ। ৫ই আগস্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা শেষ হলে মাঠের পিচের কাজ শুরু করা বলে জানায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

এলিটা-নবাবদের জাতীয় দলের পথ দেখালেন জেমি ডে

এলিটা-নবাবদের জাতীয় দলের পথ দেখালেন জেমি ডে

নতুন রেকর্ডে পা মেসির

নতুন রেকর্ডে পা মেসির

মেসি ক্লান্ত, তবুও ব্যবধান গড়ে দিচ্ছে: স্কালোনি

মেসি ক্লান্ত, তবুও ব্যবধান গড়ে দিচ্ছে: স্কালোনি

মেসি আমাকে মানসিকভাবে ধ্বংস করেছে : নেস্তা

মেসি আমাকে মানসিকভাবে ধ্বংস করেছে : নেস্তা