মেসিকে অলৌকিকভাবে রাখার শেষ চেষ্টায় বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৭ এএম, ১১ আগস্ট ২০২১
মেসিকে অলৌকিকভাবে রাখার শেষ চেষ্টায় বার্সেলোনা

মেসির বার্সেলোনা ত্যাগ, আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন সহ সবকিছু শেষ করে সবাই যখন ধরে নিচ্ছিল পিএসজির পথেই মেসি ঠিক তখনই স্প্যানিশ আর আর্জেন্টাইন সংবাদ মাধ্যম জানালো ভিন্ন কিছু। লিওনেল মেসিকে ধরে রাখার জন্য এখনও শেষ চেষ্টা নাকি চালিয়ে যাচ্ছে বার্সা, অলৌকিকভাবে হলেও মেসিকে বার্সায় রাখতে চান তারা।

যদিও বাস্তবতার প্রেক্ষিতে মেসির পুনরায় বার্সেলোনাতে যোগ দেয়ার সম্ভাবনা বলতে গেলে একদমই নেই, তারপরও কাতালানরা শেষ চেষ্টা করছে।

গুঞ্জন রয়েছে, পিএসজির সাথে সকল চুক্তিই প্রায় সম্পন্ন, ছোটখাটো কিছু বিষয় নিয়ে তাদের সাথে চলছিল শেষ মুহূর্তের কথাবার্তা। ঠিক তখনই বার্সেলোনার শেষ চেষ্টার খবরটি প্রকাশ করে স্প্যানিশ সংবাদ মাধ্যম লা পোর্তেরিয়ায়। সেখানে এক বিশেষ অনুষ্ঠানে বলা হয়েছে, মেসিকে দলে রেখে দিতে শেষ মুহূর্তে আরও একটা প্রস্তাব দিয়েছে বার্সেলোনা।

স্প্যানিশ, আর্জেন্টিনার একাধিক গণমাধ্যমের খবর, বার্সেলোনার প্রধান কার্যনির্বাহী ফেরান রেভেরতের যিনি ক্লাবের ভবিষ্যৎ আর্থিক পরিস্থিতির কথা চিন্তা করে মেসিকে বার্সেলোনায় রাখতে চাননি, সেই তিনিই এখন এখন আর্জেন্টাইন অধিনায়ককে অলৌকিকভাবে রেখে দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এর আগে মেসির পিএসজি যাওয়া ঠেকাতে আদালতে অভিযোগ দায়ের করে বার্সেলোনা। ইউরোপিয়ান কমিশনকে সঙ্গী করে বার্সা আদালতে এই অভিযোগ দায়ের করা হয়। 

বার্সেলোনার সভাপতি হোয়ান লাপোর্তা শুক্রবার (৬ আগস্ট) এক সংবাদ সম্মেলন করে জানিয়েছিলেন, লা লিগার নিয়মের কারণেই মেসিকে রাখা সম্ভব হয়নি। স্প্যানিশ লিগের নিয়মের জন্য মেসির সাথে নতুন চুক্তি করা সম্ভব হয়নি তাদের। স্প্যানিশ লিগের নিয়ম অনুযায়ী, প্রতিটি ক্লাবকে আয়ের সঙ্গে সঙ্গতি রেখে ফুটবলারদের বেতন দিতে হবে। আর্থিক দিক দিয়ে বার্সেলোনার অবস্থা সুবিধাজনক নয়।

২০০০ সালে প্রথম বার্সেলোনাতে ক্যারিয়ার শুরু করেন মেসি। বার্সার ইয়ূথ টিমের হয়ে তিনি খেলেন ২০০৩ সাল পর্যন্ত। এরপর ২০০৩-২০০৪ মৌসুমে সুযোগ পান বার্সেলোনার 'সি' দলে এবং ক্লাবটির মূল দলে অভিষেক হওয়ার আগে 'বি' দলের হয়েও খেলেন তিনি। 

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

মেসির পিএসজি যাওয়া আটকাতে আদালতে বার্সেলোনা

মেসির পিএসজি যাওয়া আটকাতে আদালতে বার্সেলোনা

মেসিকে ছাড়াই সামনে এগিয়ে যেতে হবে : কোম্যান

মেসিকে ছাড়াই সামনে এগিয়ে যেতে হবে : কোম্যান

বাংলাদেশে নয়, মালদ্বীপে চলে গেল সাফ চ্যাম্পিয়নশিপ

বাংলাদেশে নয়, মালদ্বীপে চলে গেল সাফ চ্যাম্পিয়নশিপ

দুই মাসের জন্য মাঠের বাইরে আগুয়েরো

দুই মাসের জন্য মাঠের বাইরে আগুয়েরো