সাফের সূচি প্রকাশ, উদ্বোধনী দিনেই শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৮ এএম, ১৯ আগস্ট ২০২১
সাফের সূচি প্রকাশ, উদ্বোধনী দিনেই শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ

চলতি বছরের ১ অক্টোবর থেকে মাঠে গড়াবে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের আসর। নির্ধারিত সময়ের মধ্যেই এন্ট্রি করেছে পাঁচ দেশ। এরপরেই সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ) টুর্নামেন্টের সূচি প্রকাশ করেছে। উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

সোমবার (১৬ আগস্ট) এন্ট্রি ফি জমা দেওয়ার শেষ দিন ছিল। নির্ধারিত সময়ের মধ্যেই এন্ট্রি ফি জমা দিয়েছে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, নেপাল এবং মালদ্বীপ। করোনাভাইরাস মহামারির কারণে ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় টুর্নামেন্টে অংশ নিতে পারছে না ভূটান। ফিফার নিষেধাজ্ঞা থাকায় খেলতে পারবে না পাকিস্তান।

চলতি বছরের ৩০ আগস্ট থেকে বাংলাদেশ সাফ চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনাভাইরাস মহামারির কারণে বাংলাদেশ আয়োজন করতে অস্বীকৃতি জানানোয় নতুন ভেন্যু হিসেবে মালদ্বীপকে বেছে নিয়ে সাফ।

একই কারণে ৩০ আগস্টের পরিবর্তে ১ অক্টোবর থেকে মালদ্বীপের রাজধানী মালেতে গড়াবে এবারের আসর। উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে মালদ্বীপ এবং নেপাল। ১৩ অক্টোবর ফাইনালের মাধ্যমে পর্দা নামবে এ আসরের।

পাঁচ দলের টুর্নামেন্ট হওয়ায় রবিন লিগ রাউন্ড পদ্ধতিতে প্রতি দল একে অন্যের বিপক্ষে মাঠে নামবে। সাফ চ্যাম্পিয়নশিপে ১,৩,৬ এবং ১১ অক্টোবর ম্যাচ ডে নির্ধারণ করা হয়েছে। লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল খেলবে ফাইনাল।

টুর্নামেন্টের সূচি নিয়ে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল জানান, ‘ফিফার সর্বশেষ র‍্যাঙ্কিং অনুযায়ী অনুসর করে সূচি করা হয়েছে। সময় নির্ধারণ করা হয়েছে মালদ্বীপের সাথে আলোচনা করে। দুই দলের পয়েন্ট সমান হলে হেড টু হেড বিবেচনা করা হবে বলে জানিয়েছে তারা।’

টুর্নামেন্টটি মালে জাতীয় ফুটবল স্টেডিয়ামে আয়োজিত হবে। প্রতিদিন দুইটি করে ম্যাচ আয়োজন করা হবে। দিনের প্রথম ম্যাচ মাঠে গড়াবে স্থানীয় সময় বিকাল ৪ টায় এবং দ্বিতীয় ম্যাচ রাত ৯ টায়। ১৩ অক্টোবর ফাইনাল অনুষ্ঠিত হবে স্থানীয় সময় রাত ৮ টায়।

বাংলাদেশের সূচি

১ অক্টোবর,২০২১ -বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (রাত ১০ টা)
৩ অক্টোবর, ২০২১- বাংলাদেশ বনাম ভারত (বিকাল ৫ টা)
৬ অক্টোবর- বাংলাদেশ বনাম নেপাল (রাত ১০ টা)
১১ অক্টোবর- বাংলাদেশ বনাম নেপাল (বিকাল ৫ টা)

*বাংলাদেশ সময়

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

এএফসির কাছ থেকে বড় অংকের ক্ষতিপূরণ পাচ্ছে বসুন্ধরা কিংস

এএফসির কাছ থেকে বড় অংকের ক্ষতিপূরণ পাচ্ছে বসুন্ধরা কিংস

প্রথম বাংলাদেশি নারী রেফারি হিসেবে সালমার অভিষেক

প্রথম বাংলাদেশি নারী রেফারি হিসেবে সালমার অভিষেক

বসুন্ধরা কিংসকে ফিফার অভিনন্দন

বসুন্ধরা কিংসকে ফিফার অভিনন্দন

এএফসি কাপে খেলতে পারবেন না বাংলাদেশি কিংসলে

এএফসি কাপে খেলতে পারবেন না বাংলাদেশি কিংসলে